যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বরিশাল যুবলীগের আয়োজনে বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত
2018/01/30 01:22 PM

আজ ২৮ জানুয়ারী ২০১৮ইং রবিবার বেলা ৩টায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ উদ্যোগে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে জনসভা সফল করার লক্ষে বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। বরিশাল বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি বলেছেন, বরিশাল অঞ্চলের উন্নয়নেরধারা অব্যাহত রাখতে হলে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে। সম্মানীত অতিথি যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী তার বক্তব্যে বলেন- বিএনপি বড় দল হলেও, দলটি পরিচালনা করে জামাত শিবির। তাদের টার্গেট রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে হত্যা করা। সময়ের মাপে ক্রমাগত প্রজ্ঞা ও কাজের দূরদর্শী হয়ে ওঠা এক নেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। গণতন্ত্র উন্নয়ন ও স্থিতিশীলতার পথে প্রধান সম্পদ রাষ্ট্র নায়ক শেখ হাসিনার বিশ্বশান্তির দর্শন “জনগনের ক্ষমতায়ন”। তাই আজ বাংলাদেশ খাদ্য আমদানির দেশ নয় খাদ্য রপ্তানীর দেশ। বাংলাদেশের চাউল রপ্তানী হয়, রপ্তানী হয় চিনি, ঔষুদ, ফলমূল, সবজি, মাছ সহ নারীর চুল ও রপ্তানী হয়। এমনকি বিশ্বের কারখানা হবে দক্ষিন এশিয়ার এই বাংলাদেশ।
মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ একটি মননশীল যুবশক্তি সৃষ্টির উদ্যেশে বঙ্গবন্ধুর নির্দেশে শেখ মনি স্বাধীনতার এক বছর পর যুবলীগ গঠন করেন। শেখ মনি ছিলেন চিন্তাশীল লেখক ও দার্শনিক। তিনি কখনও এমপি বা মন্ত্রী হতে চান নাই। তাই বঙ্গবন্ধু শেখ মনিকে যুবলীগের চেয়ারম্যান বানিয়েছেন। কারন বঙ্গবন্ধু চেয়েছিলেন স্বাধীনতা উত্তর বাংলাদেশের পুনর্গঠনে যুব সমাজ কে কাজে লাগাতে। কালের পরিক্রমায় সেই যুবলীগ এখন রাষ্ট্রনয়ক শেখ হাসিনার দর্শন জনগণের ক্ষমতায়ন বাস্তবায়নে প্রধান শক্তি।
অক্সফোর্ড ইউনিভারসিটি থেকে শুরু করে বিশ্বের ১৫/২০ টা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে নিয়ে গবেষণা করছে কারন রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জনগণের ক্ষমতায়ন এর জন্য বাংলাদেশ আজ বিশ্ব সমাজে অন্যন্য উচ্চতায় উঠে গেছে। বাংলাদেশ আজ উন্নয়নের মহা সড়কে বর্তমান বিশ্বে উন্নয়নের রোল মডেল।
জাতি হিসেবে আমাদের সৌভাগ্য রাষ্ট্রনায়ক শেখ হাসিনার মত নেত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী। আজ সারাবিশ্বে যে নেতার নাম সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে তিনি হলেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। কারন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বিশ্বের তৃতীয় সৎ সরকার প্রধান, বিশ্বের ৪র্থ পরিশ্রমী সরকার প্রধান, বিশ্বের ২য় স্বপ্নবাজ সরকার প্রধান।
রাষ্ট্রনায়ক শেখ হাসিনা তাঁর সততা, স্বপ্ন, দক্ষতা আর পরিশ্রম দিয়ে বাংলাদেশ কে উন্নয়নের চরম শিখরে নিয়ে যাওয়ার প্রচেষ্টার
জন্য সারা বিশ্বে সমাদৃত হচ্ছেন। অন্য দিকে খালেদা জিয়া ও তার সন্তান তারেক জিয়া সন্ত্রাসী কর্মকান্ড, জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা ও দুর্নীতির জন্য সারা বিশ্বে নিন্দিত হচ্ছেন।
আগামী ৮ ফ্রেরুয়ারী বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠিতব্য প্রধানমন্ত্রীর জনসভায় সর্বোচ্চ সংখ্যক যুবলীগ নেতা কর্মির উপস্থিতি নিশ্চিত করার জন্য বরিশাল বিভাগের প্রতিটি জেলা, থানা, ইউনিয়ন ও ওর্য়াড যুবলীগ নেতৃবৃন্দকে নির্দেশ প্রদান করেন।

অনুষ্ঠানে বরিশাল জেলা যুবলীগ সভাপতি অধ্যাপক জাকির হোসেন এর সভাপতিত্বে ও মহানগর যুবলীগ আহবায়ক নিজামুল ইসলাম এর পরিচালনায় আরো বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মো: হারুনুর রশীদ, এড. তালুকদার মোঃ ইউনুস এমপি, জেবুন্নেছা আফরোজ এমপি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি যুবলীগ প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মুজিবুর রহমান চৌধুরী, মো: ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, মোঃ আতাউর রহমান, ইঞ্জিনিয়ার নিখিল গুহ, আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, আসাদুল হক আসাদ, ঢাকা মহানগর যুবলীগ উত্তর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কেন্দ্রীয় যুবলীগ সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, সুভাষ চন্দ্র হাওলাদার, মিজানুল ইসলাম মিজু, মাওলানা খলিলুর রহমান, বিশ্বাস মতিউর রহমান বাদশা, ইকবাল মাহমুদ বাবলু, মিজানুর রহমান, মিল্লাত হোসেন, কেন্দ্রীয় নেতা মনিরুল ইসলাম হাওলাদার, ঢাকা মহানগর দক্ষিন সহসভাপতি সোহরাব হোসেন স্বপন, মোরসালিন আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান প্রমূখ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা