যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন
2017/02/12 09:59 PM

আজ ১০/০২/২০১৭ ইং রোজ শুক্রবার সকাল ১০ টায় ঢাকাস্থ কাকরাইল মোড়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী কর্তৃক প্রতিষ্ঠিত বাংলাদেশ আওয়ামী যুবলীগের গবেষনা কেন্দ্র “যুব জাগরণ” হতে প্রকাশিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনার রাজনৈতিক দর্শন ভিত্তিক গ্রন্থের লাইব্রেরী “যুব জাগরণ” এর উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত লাইব্রেরী “যুব জাগরণ” এর উদ্বোধক ও আলোচনা সভায় প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সরকারের সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের মাননীন মন্ত্রী - জনাব ওবায়দুল কাদের এমপি বলেন আন্দোলন ও নির্বাচনে ‘ব্যর্থতার হতাশা থেকে’ বিএনপি ‘বেপরোয়া’ দলে পরিণত হয়েছে। বেপরোয়া চালকের মতো আজকে বিএনপি এখন বেপরোয়া দল হয়ে পড়েছে। বেপরোয়া চালক যেমন দুর্ঘটনার কারণ, তেমনি, আমি জানি না, বিএনপি আবার কখন রাজনীতিতে দুর্ঘটনা ঘটিয়ে ফেলে। নতুন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাকে নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিক্রিয়ায় বলেন, বিএনপি নেতারা কখন যে কী বলে তারা নিজেরা ছাড়া কেউ জানে না। আপনারাই (সাংবাদিক) বলুন, সিইসি কী আওয়ামী লীগের মুখপাত্র? বাংলাদেশে রাজনৈতিক নেতাকর্মীদের বর্তমান অবস্থা নিয়ে হতাশা প্রকাশ করে বই পড়ার পরামর্শ দেন তিনি। আজকে রাজনীতিতে অশিক্ষিত-অর্ধশিক্ষিত লোকে ভরে গেছে। রাজনীতি করতে হলে রাজনৈতিক কর্মীদের পড়াশোনা করতে হবে। নিজেদের যোগ্যতা অর্জন করতে হবে। তা না হলে নেতাদের স্বার্থ সংরক্ষণের পাহারাদার হতে হবে। নেতাদেরও যোগ্যতা অর্জনে পড়াশোনা করতে হবে। তিনি আরোও বলেন যে, দেশে অনেক বড় বড় নেতা রয়েছেন, তারা নিজেদের কর্মজীবন নিয়ে বই লেখেন না; এটা ‘হতাশাজনক’। তিনি আরোও বলেন ছুটির দিনে ছাড়া রাজধানীতে কোনো জনসভা করতে দেওয়া হবে না। আমরা রাজনীতি করি জনগণের জন্য। মানুষের দুভোর্গ হয়, কষ্ট পায়- এমন কর্মসূচি আমরা গ্রহণ করব না। এ জন্য আগামী মার্চে তিনটি জাতীয় দিবসে জনসভা বা মিছিলের পরিবর্তে ঘরোয়া আলোচনা সভার আয়োজন করা হবে। কারণ কর্মসূচি দিয়ে মানুষের ভোগান্তি করতে চাই না। তিনি আরোও বলেন, যুবলীগ যা করছে প্রত্যেক রাজনৈতিক দল তা থেকে শিক্ষা নেওয়া উচিৎ। যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীকে গবেষনা কেন্দ্র, লাইব্রেরী, প্রকাশনার জন্য ধন্যবাদ ও অভিন্দন জানান।

যুবলীগ চেয়ারম্যন বলেন, রাষ্টনায়ন শেখ হাসিনা বিশ্ব শান্তির দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ এর পতাকাবাহী সংগঠন হলো বাংলাদেশ আওয়ামী যুবলীগ। এই দর্শনের মূল কথা হল জনগনের সম্মিলিত অংশগ্রহনের মাধ্যমে ক্ষুদা, দারিদ্র, বৈসম্য মুক্ত একটি শান্তিময় ও প্রগতিশীল বিশ্ব গড়ে তোলা। জনগনের ক্ষমতায়নের বাস্তবায়নের ফলেই বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা মানে শুধু অর্থনৈতিক উন্নয়ন বোঝাননি। উন্নয়ন মানে হল জতির শিক্ষার উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ও উন্নয়ণ, সংস্কৃতির উন্নয়ন, মেধা ও মনন বিকাশের উন্নয়ন। আর এই সামগ্রীক উন্নয়ন সম্ভব হবে না যদি আমরা ইতিহাসের আঁকড় সন্ধান না করি। সত্য সন্ধান না করি। ইতিহাসের পথ ধরে সত্য অনুসন্ধান, শিক্ষা ও মেধার লালনের লক্ষেই বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রকাশনা কার্যক্রম হাতে নিয়েছে। জনগণের ক্ষমতা বাস্তবায়নে যুবলীগের নানামুখী কর্মসূচীর এটি অন্যতম। এর মাধ্যমে আমরা এক আলোকিত, জ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মান করতে চাই। আমরা মনে করি বাংলাদেশের রাজনীতির এটাই মূল ধারা। যে ধারার প্রবর্তক রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।
ঢাকা মহানগর যুবলীগ দক্ষিন সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এর সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা পরিচালনায় আরো বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহাম্মেদ মহি, সুব্রত পাল, নাসরিন জাহান সেফালী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, ফারুক হোসেন তুহিন, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, এডভোকেট কায়সার আহম্মেদ, ইকবাল মাহমুদ বাবলু, শ্যামল কুমার রায়, ঢাকা মহানগর উত্তর যুবলীগ সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ শাখার সহ-সভাপতি মাইনুদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, সারোয়ার হোসেন মনা, আনোয়ার ইকবাল সান্টু, যুগ্ম সম্পাদক ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়া, মিজানুর রহমান বকুল, মাকসুদুর রহমান, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ, ঢাকা মহানগর উত্তর সাংগঠনিক সম্পাদক ছিদ্দিকুর রহমান বিশ্বাস, শাহদাত হোসেন সেলিম প্রমূখ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা