যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৩৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কর্তৃক প্রকাশিত “গণতন্ত্রের জন্য সংগ্রাম” গ্রন্থের সংবাদ চিত্র প্রদর্শনী।
2015/05/16 04:02 PM

১৭ মে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। এই উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার “গণতন্ত্রের জন্য সংগ্রাম” গ্রন্থের সংবাদ চিত্র প্রদর্শনীর আয়োজন করেছেন। শিল্পকলা একাডেমীর ৬নং গ্যালারীতে এই গ্রন্থের প্রদর্শনী চলবে ১৬ মে থেকে ১৮ মে পর্যন্ত। আজ ১৬ মে ২০১৫ শনিবার প্রদর্শনী উদ্বোধন করেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ.আ.ম.স আরেফিন সিদ্দিক, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলা একাডেমীর ডিজি সামছুজ্জামান খান, শিল্পকলা একাডেমীর ডিজি লিয়াকত আলী লাকী। উদ্বোধনী অনুষ্ঠান সভাপতিত্ব করেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোঃ ওমর ফারুক চৌধুরী, বক্তব্য রাখেন, যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য শহিদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মাহাবুবুর রহমান হীরন, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান আতা, এড. বেলাল হোসাইন, ডাঃ মোখলেছুজ্জামান হিরু, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, বাবু সুব্রত পাল, সম্পাদক সুভাস চন্দ্র হাওলাদার, শাহজালাল, মিজানুল ইসলাম মিজু, উপ-সম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু, ইকবাল মাহমুদ বাবলু, শ্যামল কুমার রায়, সহ-সম্পাদক জহির উদ্দিন খসরু, ঢাকা মহানগর উত্তর সভাপতি-মাইনুল হাসান খান নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোঃ ওমর ফারুক চৌধুরী বলেন, ১৯৮১ সালের ১৪, ১৫, ও ১৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে বিপুল আনন্দ-উল্লাস, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের দৃঢ় অঙ্গীকার, নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর রক্তে রঞ্জিত বাংলায় ১৭ মে ১৯৮১ সালে সারাদেশের গ্রাম-গঞ্জ-শহর-নগর-বন্দর হতে লক্ষ লক্ষ অধিকার বঞ্চিত মুক্তিকামী জনতা সেদিন ছুটে এসেছিল রাজধানী ঢাকায়। স্বাধীনতার অমর স্লোগান “জয় বাংলা” ধ্বনিতে প্রকম্পিত হয়েছিল ঢাকার আকাশ “শেখ হাসিনার আগমন, শুভেচ্ছা স্বাগতম” ধ্বনিতে মুখরিত হয়েছিল আমাদের প্রিয় মাতৃভূমি, রাজধানী শহর ঢাকা। যুবলীগ চেয়ারম্যান বলেন, বর্তমান প্রজন্মকে এই বিষয়গুলো তুলে ধরার জন্য রাষ্ট্রনায়ক শেখ হাসিনার “গণতন্ত্রের জন্য সংগ্রাম” গ্রন্থের প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সেদিনি অবিরাম মুষল ধারে বারি-বর্ষনে যেন ধূয়ে-মুছে যাচ্ছিল বাংলার মাটিতে পিতা হত্যার জমাট বাঁধা পাপ আর কলঙ্কের চিহ্ন। ঝড়-বাদল আর জনতার আনন্দ অশ্রুতে অবগাহন করে শেরে বাংলা নগরে লাখ লাখ জনতার সংবর্ধনার জবাবে শেখ হাসিনা বলেছিলেন, সব হারিয়ে আমি আপনাদের মাঝে এসেছি; বঙ্গবন্ধুর নির্দেশিত পথে তাঁর আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির জনকের হত্যার বিচার করতে আমি জীবন উৎসর্গ করতে চাই। দেশে ফেরার পর থেকেই তিনি নিরলসভাবে দেশের অধিকারহারা মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য নিরবচ্ছিন্ন লড়াই সংগ্রাম অব্যাহত রেখেছেন। গণমানুষের মুক্তির লক্ষ্যে আন্দোলন সংগ্রাম করার অপরাধে তাঁকে বারবার ঘাতকদের হামলার শিকার ও কারা নির্যাতন ভোগ করতে হয়েছে। তিনি নীতি ও আদর্শে অবিচল থেকে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার মধ্যেদিয়ে গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করেছেন। দেশের আর্থ-সামাজিক উন্নয়ন এবং সকল শ্রেণী ও পেশার মানুষের কল্যাণে যুগান্তকারী অবদান রেখে চলেছেন। যুবলীগ চেয়ারম্যান নেতাকর্মীদের রাষ্ট্রনায়ক শেখ হাসিনার “গণতন্ত্রের জন্য সংগ্রাম” গ্রন্থের প্রদর্শনীতে সবস্তরের জনগণকে পরিদর্শনের আহ্বান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ.আ.ম.স আরেফিন সিদ্দিক বলেন, “গণতন্ত্রের জন্য সংগ্রাম” গ্রন্থের সংবাদ চিত্র প্রদর্শনী উদ্বোধন করতে এসে আমি গর্বিত। এজন্য যুবলীগ চেয়ারম্যান মোঃ ওমর ফারুক চৌধুরীর প্রতি আমি কৃতজ্ঞ। আমাকে এই মহতি অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে আমন্ত্রণ জানানোর জন্য যুবলীগের সর্বস্তরের নেতাকর্মীদেরকে আমি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। এছাড়া বাংলা একাডেমীর ডিজি সামছুজ্জামান খান ও শিল্পকলা একাডেমীর ডিজি লিয়াকত আলী লাকী যুবলীগের এই সৃজনশীল আয়োজনে ভূয়োসি প্রশংসা করেন।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা