যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ানম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সম্পাদিত দুটি পোস্টারের মোড়ক উন্মোচন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।
2015/02/24 02:20 PM

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ানম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সম্পাদিত দুটি পোস্টারের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হল।

বাংলা একাডেমির বই মেলায় যুবজাগরণ স্টলে পোস্টারের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রেসিডিয়াম সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ এসময় উপস্থিত ছিলেন। পোস্টার দুটি বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর গবেষণা প্রতিষ্ঠান ‘যুব গবেষণা কেন্দ্র’ কতৃক প্রকাশিত।

প্রধান অতিথির বক্তব্যে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন, দেশে এখন বিএনপি জামায়াতের অপরাজনীতি, জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে, এর মধ্যেও যুবলীগের এই মেধা মননের চর্চা আমাকে মূগ্ধ করেছে। তিনি বলেন, এর মাধ্যমে বাংলাদেশ আওয়ামী যুবলীগ মেধা ও মনন এর রাজনীতির এক নতুন দ্বার উন্মোচিত হয়েছে।

এই সৃজনশীল রাজনীতি চর্চার শুভ সূচনা করলো বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। এজন্য জনাব ওবায়দুল কাদের যুবলীগ চেয়ারম্যানকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, ইতিহাসের স্মারক সন্ধিক্ষণের দুটি পোস্টার প্রকাশ করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। তিনি বলেন, এ দুটি কেবল পোস্টার নয় আমাদের ইতিহাসের আঁকড়। একটি জনআকাঙ্খা এবং জনগণের ক্ষমতায়নের এবং অন্যটি জনগণের আকাঙ্খার বর্বোরোচিত হত্যার শোকাবহ ঘটনার প্রতিকৃতি, প্রতীক। যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, আজ আমাদের পথ ঠিক করতে হবে। ৭ মার্চ ১৯৭১ এর জনসমুদ্রে জাতির পিতার অমিত উচ্চারণ আমাদের আকাঙ্খার শাশ্বত রূপ। জনগণের ক্ষমতায়নের বাংলাদেশের প্রতিকৃতি। ৭ মার্চের জনআকাঙ্খার ধারক রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তার বিশ্ব শান্তির দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ ৭ মার্চের জনসমুদ্রেরই ধারাবাহিকতা। আর ১৫ আগস্ট ১৯৭৫ এর ঘাতকদের বুলেটে শহীদদের প্রতিকৃতি হলো দানবে পৈশাচিকতার প্রতিরূপ। আজ বিএনপি-জামায়াত যেভাবে পেট্রলবোমায় মানুষ পুড়িয়ে মারছে তা, ৭৫ এর অন্য রকম পুনরাবৃত্তি। আজ আমাদের সিদ্ধান্ত নিতে হবে, আমরা ৭১ এর ৭ মার্চের দ্বারা জনগণের ক্ষমতায়ণের বাংলাদেশ চাই নাকি ৭৫ এর ঘাতক দানবের বাংলাদেশ চাই। বাংলাদেশ আওয়ামী যুবলীগ মেধা ও মননের চর্চার এই ‘ফারাক’ জাতির সামনে শুধু উন্মোচন করতে চায়।

 

 

 

 

 

 

 

 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা