যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার লক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের জরুরী সভা অনুষ্ঠিত
2014/06/18 03:15 PM

আজ ১৮ জুন বুধবার সকাল ১১ টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের জরুরী সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী উক্ত  সভা সভাপতিত্ব করেন , বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ সভা চলাকালে সভায় যোগ দিয়ে কর্মসূচী সমুহ অবহিত করে বক্তব্য দেন। আগামি ২৩ জুন বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার লক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের এই জরুরী সভা অনুষ্ঠিত হয়। যুবলীগ সাধারন সম্পাদক মোঃ হারুনুর রশিদ সভা পরিচালনা করেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুবলীগ প্রেসিডিয়াম সদস্য  শেখ সামসুল আবেদিন , সহীদ সেরনিয়াবাত , মজিবুর রহমান চৌধুরী, আতাউর রহমান আতা, আব্দুস  সাত্তর মাসুদ, এনায়েত কবির চঞ্চল, অধ্যাপক এবি এম আমজাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, শাজাহান ভূঁইয়া মাখন, জাকির খান , যুগ্ম সম্পাদক-বাবু সুব্রত পাল, উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক-আবু আহ্‌মেদ নাসীম পাভেল,ফজলুল হক আতিক,আসাদুল হক আসাদ, দপ্তর সম্পাদক-কাজী আনিসুর রহমান, উপ সম্পাদক, শেখ বোরহান উদ্দিন বাবু, ইকবাল মাহমুদ বাবলু , দিলীপ সরকার, মতিউর রহমান বাদশা, জসিম মাতুব্বর, রাশেদুল ইসলাম খান রোমেল, সোয়েব হোসেন ফারুক, সহ সম্পাদক- মোঃ মিজানুর রহমান মিজান, মোঃ নবী নেওয়াজ এমপি, সেলিম আজাদ, সাইফুল ইসলাম শাহীন, নির্বাহী সদস্য- শেখ ফজলে ফাহিম, ব্যারিষ্টার শেখ ফজলে নাইম, জাহাঙ্গীর হোসেন, মৃনাল কান্তি জোয়ার্দর, রওসন জামির রানা, মোঃআলী মিন্টু , সুলতানা আক্তার বর্ষা প্রমুখ

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোঃ ওমর ফারুক চৌধুরী বলেন, তারুন্যের জয়গাথা আর গনমানুষের জন্য সংগ্রাম কথার মিলিত নাম বাংলাদেশ আওয়ামী লীগ। আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামীলীগ এর ৬৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী সফল করার লক্ষে করনিয় বিষয়বস্তু নিয়ে আজকের এই জরুরী সভা। যুবলীগ চেয়ারম্যান বলেন এ দেশের ভাষা আন্দলন , স্বাধিকার আন্দলন , মুক্তির সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সবই হয়েছিল আওয়ামীলীগ এর নেতৃত্বে। তাই আওয়ামীলীগের কাছে  জনগনের প্রত্যাশা অনেক বেশি। এরই মধ্যে বাংলাদেশের মানুশের প্রত্যাশার  যে আকার পেয়েছে আওয়ামীলীগ হলো তারই মূর্ত রূপ।গত ১৬ জুন ২০১৪ দিন শেষে কেন্দ্রীয় ব্যাংকের  রিজার্ভ দাঁড়িয়েছে ২হাজার ১০০ কোটি (২১ বিলিয়ন) মার্কিন ডলার। জাপান ও চীনে প্রধানমন্ত্রী জনগনের নেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সফরের সফলতার রেশ না কাটতেই কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশীক মুদ্রার রিজার্ভ নতুন রেকর্ড গড়ল। তিনি বলেন বাংলাদেশের অর্থনৈতিক জাগরনের নেত্রী, বিশ্বের মানচিত্রে নতুন অর্থনৈতিক পরাশক্তি বাংলাদেশের প্রতিষ্ঠাতা আধুনিক উন্নত দারিদ্র মুক্ত এক সমৃদ্ধ দেশের রূপকার  রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পক্ষ থেকে প্রান ঢালা অভিনন্দন। তিনি বলেন এত অর্জনের পরও এই দেশে যদি একটা আওয়ামীলীগ থাকে ,তাহলে একটা বি এন পি ও থাকবে এটাই স্বাভাবিক | চুম্বকের দুদুইটা মেরু থাকে , দেশের রাজনৈতিক ভাবাদর্শের মধ্যেও দুইটা মেরু থাকে। আওয়ামীলীগ একটি জাতীয় চেতনার রাজনৈতিক দল। এদলের ১০ জন প্রথম সারির নেতা হত্যা করে, ৬০ জন নেতা, ৬০ হাজারবা এক লাখ কর্মী গ্রেপ্তার করে বা ২০ নেতাকে তথাকথিত সংস্কারবাদী বানিয়েও রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে ভুল পথে পরিচালিত করা সম্ভব নয়। যুবলীগ চেয়ারম্যান আরো বলেন এই সরকারের আমলেই জিডিপি আয় ৪.৫% থেকে বেড়ে ৬.৫% হয়েছে। মাথাপিছু আয় ৫৭৩ ডলার থেকে বেড়ে হয়েছে ১১৮০ ডলার। বৈদেশীক বিনিয়োগ ১ বিলিয়ন ডলারেরও কম থেকে বেড়ে হয়েছে ২.৫ বিলিয়ন ডলার। ৮.৫বিলিয়ন ডলারের রেমিটেন্স প্রবাহ বেড়ে হয়েছে ১৪.৪৬ বিলিয়ন ডলার। ১৪ বিলিয়ন ডলারের রপ্তানি আয় ৫ বছরে বেড়ে হয়েছে ৩১ বিলিয়ন ডলার । রাজস্ব আহরন ৪৯ হাজার কোটি টাকা থেকে ৫ বছরে হয়েছে ১,২৫,০০০ হাজার কোটি টাকা। ২২ হাজার কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচি উন্নীত হয়েছে ৬০ হাজার কোটি টাকায় । বাঙালী জাতি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার এই অর্থনৈতিক মহা যাত্রায় সামিল। এই জাগরনে সবচেয়ে লাভবান হবে ১৬ কোটি মানুষের এই দেশে ১০ কোটি যুবক ও তরুন। তাদের কর্মসংস্থানের সুযোগ হবে , তারা দেশ গড়ায় অবদান রাখতে পারবে। উন্নয়নের এই ধারাবাহিকতায় অর্থনৈতিক মুক্তির জীহাদে যুবলীগ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে লড়াই করার অঙ্গীকার ব্যক্ত করছে।

আওয়ামীলীগ দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ আওয়ামীলীগ জন্মবার্ষিকী উপলক্ষে গ্রিহীত কর্মসূচী গুলো ঘোষনা করেন। ২৩ জুন ধানমন্ডি ৩২ নাম্বার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন , বিকেল ৩ টায় বর্নাঢ্য র‌্যালি, ২৮ জুন আলোচনা সভা ,এ ছাড়াও ৫ দিন ব্যাপি পাড়ায় মহল্লায় সাংস্কৃতিক অনুষ্ঠান কর্মসুচী ঘোষনা করেন।    

যুবলীগ সাধারন সম্পাদক হারুনুর রশিদ বলেন বাংলাদেশ আওয়ামীলীগের জন্ম দিনের কর্মসূচী সফল করার লক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সর্বাত্বক সহযোগিতা করবে। এ লক্ষে আগামি ২৩ জুন আওয়ামীলীগের র‌্যালিতে অংশগ্রহনের জন্য মৎস ভবনের সমনে দুপুর ২:৩০ মিনিটের মধ্যে উপস্থিত থাকার জন্য যুবলীগ নেতা কর্মিদের আহবান জানান।

 

বার্তা প্রেরক  

 

(কাজী আনিসুর রহমান)

দপ্তর সম্পাদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা