যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
রাষ্ট্রনায়ক শেখ হাসিনার“গনতন্ত্রের জন্য সংগ্রাম”গ্রন্থের আলোকচিত্র প্রদর্শনীর ১৩ তম দিন
2014/05/27 12:39 AM

আজ ২৭ মে  মঙ্গলবার  বিকাল ৫ টায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনার “গনতন্ত্রের  জন্য সংগ্রাম” গ্রন্থের  আলোকচিত্র  প্রদর্শনীতে প্রধান অতিথি হিসাবে পরিদর্শনে আসবেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বৈদেশীক কর্মসংস্থান ও প্রবাসী কল্যান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোসারফ হোসেন এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় নৌ পরিবহন মন্ত্রী মোঃ শাজাহান খান এমপি,  রাশীয়ার রাষ্ট্রদুত মি.আলেকজেন্ডার নিকোলায়েভ ,  প্যালিস্তাইন এর রাষ্ট্রদুত মি. শাহের মোহাম্মদ,  নেপালের রাষ্ট্রদুত মি.হরী কুমার স্রেষ্ঠ।

           জনগনের ক্ষমতায়নের প্রবক্তা আধুনিক গনতান্ত্রিক বাংলাদেশের রূপকার রাষ্ট্রনায়ক শেখ হাসিনার “গনতন্ত্রের  জন্য সংগ্রাম” গ্রন্থের  আলোকচিত্র  প্রদর্শনীর ত্রৈদশ দিন আজ । প্রতিদিন প্রায় হাজার হাজার দর্শনার্থী প্রদর্শনী স্থল পরিদর্শন করেন। প্রদর্শনী তিন দিন চলার কথা থাকলেও দর্শনার্থীদের অনুরোধ ও চাহিদার কথা বিবেচনা করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী প্রদর্শণীর মেয়াদ আগামি ৩১মে পর্যন্ত বর্ধিত করেন।  শিল্পকলা  এ্যকাডেমির ৬ নং গ্যালারিতে এ প্রদর্শণী চলছে।

 

           এক বিবৃতিতে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন ১৯৭৫ এর ১৫ আগষ্ট বাংলাদেশের রাজনীতিতে যে আঘাত আসে, তা আদর্শীক চেতনার রাজনৈতিক ধারাকে ছিন্ন ভিন্ন করেছে। তিনি বলেন  ১৯৮১ র ১৭ মে বাংলাদেশ আওয়ামীলীগ এর দায়িত্ব গ্রহন করে দেশে ফিরে আসেন জাতির পিতার কন্যা, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। সমগ্র জাতি নতুন আশায় উদ্বেলিত হয়েছে। বাংলাদেশের রাজনীতিতে গুনগত পরিবর্তন আসে। স্বদেশে ফিরে নেত্রী বলেন “আমি জনগনের অধিকার চাই”। জননেত্রী  জনগনের কাছে জাতির পিতা হত্যার বিচার চাইলেন, এভাবে তিনি প্রতিটি ক্ষেত্রে নিজের কথা, দলের কথা না বলে জনগনের কথাই বলেছেন। যুবলীগ চেয়ারম্যান বলেন আমি এ থেকে অনুধাবন করলাম  রাজনীতি হল জনগনের কল্যানে নিজেকে নিবেদিত করা। “গনতন্ত্রের জন্য সংগ্রাম” গ্রন্থ প্রসংগে তিনি বলেন  এই গ্রন্থটি প্রকাশের উদ্দেশ্য হল- রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দীর্ঘ রাজনৈতিক জীবনের চিত্র, জন সম্মুখে তুলে ধরার একটি ছোট্ট প্রয়াস মাত্র। গ্রন্থটি আন্তর্যাতিক পর্যায়ে বিভিন্ন দেশে প্রর্দশনীর প্রত্যয় ব্যক্ত করেন যুবলীগ চেয়ারম্যান । ইতিমধ্যে জাপান যুবলীগের উদ্যোগে  জাপানের টোকিওতে গতকাল ২৬ মে মঙ্গলবার দিনব্যপি গ্রন্থটির প্রদর্শনী হয়, জাপান সফররত গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি প্রদর্শনীর উদ্ভোধন করেন। এছারাও গ্রন্থটি দেশের প্রতিটি জেলা, থানা, ইউনিয়ন পর্যায়ে প্রদর্শনীর উদ্যোগ গ্রহন করা হয়েছে বলে জানান যুবলীগচেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

 

          শিল্পকলায় আমন্ত্রিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের প্রদর্শণী ঘুরে ঘুরে দেখান বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারন সম্পাদক  মো:হারুনুর রশীদ ।  অতিথীরা দর্শনার্থী খাতায় তাদের স্ব স্ব মন্ত্বব্য লিপিবদ্ধ করেন।   

 

           গত ১৫ মে ২০১৪ শুরু হওয়া প্রদর্শণীর উদ্ভোধন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্প মন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলির সদস্য  ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাবেক চেয়ারম্যান আমীর হোসেন আমু এম, পি । দর্শনার্থীদের তালিকায় প্রতিদিন অতিথি হিসাবে প্রদর্শণী পরিদর্শন করেন সরকারের গুরুত্বপূর্ন মন্ত্রী,এমপি,সহ সরকারি উচ্চ পদস্ত কর্মকর্তা ও দেশ বরেন্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব , শিক্ষাবীদ , কবি, সাহিত্যিক গন। উল্লেখযোগ্য গুরুত্বপূর্ন ব্যক্তিদের মধ্যে  আরো রয়েছেন গনপ্রজাতন্ত্রী  বাংলাদেশ সরকারের সাবেক  সফল স্বাস্থমন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাবেক চেয়ারম্যান শেখ ফজলুল করিম সেলিম এম পি , পরিকল্পনা  মন্ত্রী  আ হ  ম মুস্তফা কামাল       ( লোটাস কামাল) এমপি, তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু এমপি , শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহীদ এমপি, রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি,  সাংস্কৃতি বিষয়ক মন্ত্রী  আসাদুজ্জামান নূর এমপি, খাদ্য মন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম এম পি, জাতীয় সংসদের মাননীয় চীপ হুইপ আ স ম ফিরোজ এম পি, বিদ্যুৎ প্রতি মন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি , মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ খ ম মোজাম্মেল হক এমপি, ক্রীড়া উপ-মন্ত্রী আরিফ খান জয় এমপি, এ্যাটোর্নি জেনারেল জনাব মাহাবুবে আলম, সাবেক পরিবেশ মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ প্রচার সম্পাদক  ড. হাসান মাহমুদ এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক , জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য ড.ফারজানা ইসলাম , জাতীয় বিশ্ববিদ্যালয়  ভিসি ড. মোঃ হারুন উর রশিদ, শ্রীলংকান হাইকমিশনার সরথ কে  উইরাগোডা, , ডিউক চৌদুরী এমপি, এ্যাড. সান্‌জিদা খানম এম পি, মাহাবুব আরা গীনি এমপি, এ্যাড.মমতাজ বেগম এমপি, এ্যাড.নাভানা আক্তার এমপি, এ্যাড. উম্মেকুলসুম এমপি প্রমুখ     

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা