যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
শোক দিবস ও ২১ আগষ্ট স্মরণে যুক্তরাষ্ট্র যুবলীগের আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত
11/02/2013 7:44 PM

গত ২৬ আগষ্ট রোববার শোক দিবস ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে বক্তারা এসব কথা বলেন। নিউইয়র্কের ব্রুকলীনের সুগন্ধা রেষ্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং যুবলীগের যুগ্ম আহবায়ক বাহার খন্দকার সবুজের পরিচলানায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ চৌধুরী তপন। অন্যান্যদের আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা জয়নুল আবেদীন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহসভাপতি সামসুদ্দিন আজাদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ধর্ম সম্পাদক কাজী মনিরুল ইসলাম, আলাউদ্দিন জাহাঙ্গীর, মহসীন উদ্দিন রিপন, ব্রুকলীন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নজরুল, ব্রুকলীন আওয়ামী লীগের সহভাপতি মঈনুদ্দিন পাটোয়ারী, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্ম লীগ সভাপতি আব্দুল কাদের মিয়া, আবুল কাসেম, খলিলুর রহমান খোকন, জাহাঙ্গীর আলম, নিউইয়র্ক মহানগর আওয়মী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী, শফিকুল ইসলাম, আব্দুল হান্নান, সাঈদ আল মামুন, নিউজার্সি যুবলীগ নেতা জিয়াউর রহমান, শিপন, পাবেল ও নূর মোহাম্মদ প্রমূখ। 

৭৫ সালের ১৫ আগস্টের কথা স্মৃতিচারণ করে প্রধান অতিথি চৌধুরী তপন বলেন, তখন আমরা বয়স ছোট হলেও সবকিছু স্পষ্ট মনে আছে। জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে মোস্তাককে প্রেসিডেন্ট হিসেবে রেডিওতে নাম ঘোষণা করেছিল ঘাতক মেজর ডালিম। যা বাংলাদেশের ইতিহাসে কলংকজনক অধ্যায় হিসেবে আজীবন লেখা থাকবে। মূলত সেইদিন জাতির জনককে স্বপরিবারের হত্যা করে স্বাধীনতা বিরোধীরা পাকিস্তানের হাতে তুলে দেয়ার পরিকল্পনা করেছিল। একইভাবে বিএনপি জামায়াতও ২১ আগস্ট গণতন্ত্রের মানস কন্যা শেখ হাসিনাকে হত্যা করে বাংলাদেশকে জঙ্গীবাদের স্বর্গরাজ্য বানাতে চেয়েছিল। সেদিন মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভি রহমানসহ ২২ জন নেতা কর্মী শাহাদাত বরণ করলেও আল্লাহর রহমতে তিনি বেঁচে যান। 


যুক্তরাষ্ট্র যুবলীগে চলমান বিভক্তিকে কেন্দ্র করে প্রধান অতিথি বলেন, রমজানে কেন্দ্র অনুমোদিত আহবায়ক কমিটির অনুষ্ঠানে বিশৃংখলা হয়েছে। এতে দেশ ও দলের সুনাম নষ্ট হয়েছে। ভবিষতে কোন প্রকার বিশৃংখলা করলে কেন্দ্রও কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হবে। 

তিনি বলেন, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশেই আমি এ সভায় এসেছি। কেন্দ্র অনুমোদিত কমিটি সবাইকে মেনে নিতে হবে। এখন নিজেদের মধ্যে বিভক্তির সময় নই। নির্বাচনকে সামনে রেখে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। 
সভাপতির বক্তব্যে তারিকুল হায়দার বলেন, জঙ্গীমুক্ত সুখী স্বনির্ভর বাংলাদেশ গড়ার জন্য আওয়ামী লীগের বিকল্প নেই। বাংলাদেশের মানুষের কাছে প্রমাণ হয়েগেছে বিএনপি জামায়াত দেশকে সন্ত্রাস দুর্নীতিবাজ এবং জঙ্গীবাদ ছাড়া কিছুই উপহার দিতে পারেনি। তাই স্বপ্নের বাংলাদেশ গড়ার জন্য আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে। এজন্য সকল বিভক্তি ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি। 

সভাপতির বক্তব্যে তারিকুল হায়দার বলেন, জঙ্গীমুক্ত সুখী স্বনির্ভর বাংলাদেশ গড়ার জন্য আওয়ামী লীগের বিকল্প নেই। বাংলাদেশের মানুষের কাছে প্রমাণ হয়েগেছে বিএনপি জামায়াত দেশকে সন্ত্রাস দুর্নীতিবাজ এবং জঙ্গীবাদ ছাড়া কিছুই উপহার দিতে পারেনি। তাই স্বপ্নের বাংলাদেশ গড়ার জন্য আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে। এজন্য সকল বিভক্তি ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।

যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক বাহার খন্দকার সবুজ বলেন, ৭৫ সালের ১৫ আগস্টের পর থেকে বাংলাদেশ স্বাধীনতার মুল চেতনা থেকে সরে গিয়েছিল। আন্দোলন সংগ্রামের মাধ্যমে জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে স্বাধীনতার চেতনা করে ধারণ করে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যায়। একইসঙ্গে স্বাধীনতা বিরোধী চক্রকে উৎখাত করার জন্য বঙ্গবন্ধুর খুনী ও জেল হত্যা মামলার বিচার কার্যক্রম শুরু করে আওয়ামী লীগ। 

এখন আবারো ক্ষমতায় এসে শেখ হাসিনা জীবন বাজি রেখে যুদ্ধাপরাধীদের বিচার করে যাচ্ছেন। একইসঙ্গে আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে গড়ার জন্য অবকাঠামো উন্নয়ন করে যাচ্ছে মহাজোট সরকার। এছাড়া বাংলাদেশকে আঞ্চলিক শক্তি হিসেবে বিশ্বের বুকে দাড় করার জন্য সেনাবাহিনীকে শক্তিশালী ও সাব মেরিন ক্যাবলে যুক্ত করেছে শেখ হাসিনার সরকার। ক্ষুধা ও দরিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

ব্যুরো আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটি ঘোষণা:

আলোচনা শেষে ব্রুকলীন ব্যুরো আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। কাজী হায়াত নজরুলকে আহবায়ক ও মোঃ আলাউদ্দিনকে যুগ্ম আহবায়ক করে ২২ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

বাকী সদস্যরা হলেন- মোঃ বিপ্লব, মোঃ আল মামুন, সানা উল্লাহ, মোহাম্মদ আবেদ হোসেন, নুর উদ্দিন জুয়েল, জামশেদ আলম, বেলায়েত হোসেন, কামরুল ইসলাম, এ হাসান, এ জলিল, বাবুল চৌধুরী, ওমর ফারুক জুয়েল, শিমুল চৌধুরী, মোহাম্মদ জামশেদ, মোহাম্মদ মাইকেল, মোহাম্মদ মুরাদ, মোহাম্মদ শরীফ, মহিউদ্দিন সোহেল, মোহাম্মদ ইয়াসিন ও মোহাম্মদ তানিম। 
 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা