যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ পার্টির চেয়ারম্যান ইমরান খানের কুশপত্তলিকা দাহ করে যুবলীগ
12/19/2013 11:24 PM

আলবদর নেত্রী বেগম খালেদা জিয়ার বিচার করতে হবে: মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী 

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, “৭১এর গণহত্যা, লুট, অগ্নিসংযোগ, মুক্তিযোদ্ধা হত্যা, হিন্দু সম্প্রদয়ের লোকজনকে হত্যা ও নির্যাতনের জন্যে গোলাম আযমের বিচার ও শাস্তি হচ্ছে। ২০১৩ সালে ওই একই ধারনের অপরাধকারী দলনেত্রী বিচার ও শাস্তি হবেনা কেন? আইন সবার জন্য সমান হবে। আর কাউকে অন্যায় ছাড় নয়। আইনকে নিজ গতিতে চলতে দেয়ার মতো সমাজ পরিবেশ তৈরি করতে ভূমিকা গ্রহন করতে হবে রাজনীতিবিদ, সুশীল সমাজ, শিক্ষিত সমাজ, নিরক্ষর সমাজ, এবং মিডিয়াকে।” যুবলীগ চেয়ারম্যান বলেন, “গণহত্যা , লুটতরাজ, অগ্নিসংযোগসহ মানবতা বিরোধী সকল অপরাধমুলক কর্মকান্ডের নেতৃত্ব ও নির্দেশ প্রদানের জন্য ২০১৩ সালের আলবদর নেত্রীর বিচার করতে হবে।”

জামায়াত-বিএনপির অব্যাহত হত্যা, লুট অগ্নিসংযোগসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে এবং যুদ্ধাপরাধী কসাই কাদের মোল্লার ফাঁসিতে পাকিস্তান জাতীয় পরিষদে নিন্দা প্রস্তাব পাসের প্রতিবাদে গতকাল সকাল ১১টায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয় যুবলীগের আয়োজনে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশে বক্তব্যদানকালে তিনি এ কথা বলেন। এ বিজয়ের মাসে বাঙ্গালীর কাছে পাকিস্তানের দোসর খালেদা জিয়ার মুখোশ উন্মোচন করে দেয়ার জন্য পাকিস্তানকে ধন্যবাদ জানিয়ে যুবলীগ চেয়ারম্যান বলেন, “আজ মনে পড়ে সেই উক্তিটি “আই উইল মেক পলিটিক্য্র ডিফিকাল্ট ফর দ্যা পলিটিসিয়ান”। সেটাই তো ঘটানো হচ্ছে- যাতে মানুষ সন্ত্রাস ও সহিংসতাকে, জঙ্গীবাদকে’’ রাজনীতি” বলে ভুল করে আর সন্ত্রাসী ও রাজনীতিকের মধ্যে কোন ফারাক না থাকে।”তিনি জামায়াত-বিএনপির অব্যাহত সান্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে দূর্ভেদ্য প্রতিরোধবুহ্যগড়ে তোলার জন্য দেশের যুবসমাজের প্রতি উদত্ত আহবান জানান।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ।

হারুনুর রশীদ বলেন, “খালেদা জিয়ার দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য, বোমাবাজদের বিরুদ্ধে যুবলীগ যে কোন মুল্যে প্রতিরোধ গড়ে তুলবে।” অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সহিদ সেরনিয়াবাত, মুজিবুর রহমান চৌধুরী, আতাউর রহমান আতা, আনোয়ারুল ইসলাম, জাকির হোসেন খান, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, মুঞ্জুরুল আলম শাহিন, সব্রত পাল, নাসরিন জাহান চৌধুরী শেফালী, সাংগঠনিক সম্পাদক আমির হোসেন গাজী, মুহাম্মদ বদিউল আলম বদি, আসাদুল হক আসাদ, মোঃ আজাহার উদ্দিন, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, মহানগর দক্ষিনের ভারপ্রপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর সহিদুল হক চৌধুরী রাসেল, মিজানুল ইসলাম মিজু, ড. সাজ্জাদ হায়দার লিটন, মোঃ শাহজালাল, মাওলানা খলিলুর রহমান, উপসম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু, ইকবাল মাহমুদ বাবলু, মোহাম্মদ ইসলাম, রফিকুল ইসলাম চৌধুরী, শ্যামল কুমার রায়, জসিম মতব্বর, জাকিয়া সুলতানা শেফালী, মাসুম হাসান, শাহাদাত হোসেন তসলিম, শামসুল আলম অনিক, সহ-সম্পাদক মিজানুর রহমান, হাসিবুর রহমান বাচ্চু, মোঃ রফিকুল ইসলাম, হাবিবুর রহমান পবন,তারিক আল হাসান লিউ, জহির উদ্দিন খসরু, শামীম আল সাইফুল সোহাগ, আহম্মেদ রুবাইয়াত ইফতেখার, নির্বাহী সদস্য মোহাম্মাদ আলী মিন্টু, রওশন জামির রানা, জুয়েল মাহমুদ, হারিস হাসান সাগর, কামরুজ্জামান কাফি প্রমুখ।
সমাবেশ থেকে জামায়াত-বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচীর ঘোষনা প্রদান করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।
কর্মসূচী

আগামী ১৯ ডিসেম্বর দেশের সকল উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ । এবং ২০ ডিসেম্বর দেশের সকল জেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

সমাবেশ শেষে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। মিছিল পূর্বে পাকিস্থানের তেহরিক-ই-ইনসাফ পার্টির চেয়ারম্যান ইমরান খানের কুশপত্তলিকা দাহ করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী এবং সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা