যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যুবলীগের শ্রদ্ধাঞ্জলি
12/15/2013 11:07 PM

কাদের মোল্লার ফাঁসি কলঙ্কমুক্তির সূচনা : মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী

যথাযথ মর্যাদা ও নানা কর্মসূচির মাধ্যমে গতকাল শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। কর্মসূচির মধ্যে ছিল সকাল ৭ টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি, সকাল সাড়ে ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি ও সকাল ৮ টায় রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।

যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদের নেতৃত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মাহবুবুর রহমান হিরন, আতাউর রহমান আতা, অ্যাড. বেলাল হোসাইন, আনোয়ারুল ইসলাম, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, ঢাকা মহানগর (উত্তর) যুবলীগ সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, সাধারন সম্পাদক ইসমাইল হোসেন, যুবলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, সম্পাদক মন্ডলীর সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার, শাহ জালাল, মিজানুল ইসলাম মিজু, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু, দিলীপ সরকার, ঢাকা মহানগর (দক্ষিণ) যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

এদিকে, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ এক বিবৃতিতে বলেন, এই দিনের প্রথমেই আমরা স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৯৭১ সালের এই দিনে বঙ্গবন্ধুর নেতৃত্বে ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের শেষ লগ্নে বাঙালি যখন চূড়ান্ত বিজয়ের দ্বারপ্রান্তে, ঠিক তখনই একাত্তরের ১৪ ডিসেম্বরের কালরাতে এদেশীয় নরঘাতক রাজাকার, আলবদর, আলশামস ও শান্তি কমিটির সদস্যরা মেতে ওঠে দেশের বুদ্ধিজীবীদের বর্বরোচিত হত্যাযজ্ঞে। পরাজয় নিশ্চিত জেনে নতুন জাতি যেন মাথা উচু করে দাঁড়াতে না পারে তারই ষড়যন্ত্র ছিল এটি। শিক্ষাবিদ, সাহিত্যিক, আইনজীবী, চিকিৎসক, সাংবাদিকসহ দেশের মেধাবী সন্তানদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়। সেই নৃশংস হত্যাকাণ্ড গোটা বিশ্বকে হতবিহ্বল করে।

বিবৃতিতে আরো বলা হয়, স্বাধীনতার ৪২ বছর পর প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সরকারের গঠন করা ট্রাইবুনালের মাধ্যমে শীর্ষস্থানীয় যুদ্ধাপরাধী কাদের মোল্লার বিচারের রায় কার্যকরের মাধ্যমে বাঙালি জাতির কলঙ্কমুক্তির সূচনা ঘটেছে। তাই আমরা পুরো জাতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। এই বিচারারের মাধ্যমে জাতির ৪২ বছরের অপেক্ষার অবসান হয়েছে। এই ট্রাইব্যুনাল শুধু বাংলাদেশ নয়, আইনের শাসন প্রতিষ্ঠায় বিশ্বদরবারে অনন্য ভূমিকা পালন করেছে। যুদ্ধাপরাধীর বিচারের রায় কার্যকর আজকের এই শোকের দিনে কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে।


রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা