যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
যুবলীগ আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি
12/12/2013 11:04 PM

জনবিচ্ছিন্ন বিএনপি নিষিদ্ধ সংগঠনে পরিণত হচ্ছে : মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী

যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, আন্দোলনের নামে বিএনপি-জামায়াত গুপ্ত ও জঙ্গি হামলা করে দেশে গণহত্যা চালাচ্ছে। যা আমাদের ’৭১ সালের পাক হানাদারদের বর্বোরচিত হামলার কথা মনে করিয়ে দেয়। আন্দোলনের সঙ্গে গণসম্পৃক্ততা থাকে। কিন্তু বিএনপি-জামায়াত যা করছে তাতে কোনো গণসম্পৃক্ততা নেই। তারা আজ জনবিচ্ছিন্ন হয়ে জঙ্গিদের মত অতর্কিত হামলা ও গুপ্ত হামলার পথ বেছে নিয়েছে। হত্যা করছে সাধারণ মানুষকে। কারণ সাধারণ মানুষ আজ তাদের সঙ্গে নেই।

তিনি গতকাল বিএনপি-জামায়াতের হরতাল, অবরোধের প্রতিবাদে যুবলীগ আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে এসব কথা বলেন। গতকাল সকাল ১০টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, লাদেনের মতো গোপন স্থান থেকে ভিডিওবার্তা পাঠিয়ে, জঙ্গি হামলা, গণহত্যা, জ্বালাও-পোড়াও করে জনবিচ্ছিন্ন বিএনপি আস্তে আস্তে নিষিদ্ধ সংগঠনে পরিণত হচ্ছে। হত্যা, ভাঙচুরের মাধ্যমে যুদ্ধাপরাধীদের মুক্ত করা বিএনপির মূল লক্ষ্য। কিন্তু দেশের জনগণ বিএনপির সেই ইচ্ছা পূরণ হতে দেবে না। জনগণ আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। তিনি যুবলীগ নেতাকর্মীদের বিএনপি-জামায়াতের অপরাজনীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদের নেতৃত্বে অনুষ্ঠিত এই মানববন্ধন গুলিস্তান গোলাপ শাহের মাজার, জিরো পয়েন্ট, রাসেল স্কয়ার, হকি স্টেডিয়াম পর্যন্ত ব্যপ্তি লাভ করে। বিএনপি-জামায়াত বিরোধী স্লোগানে মুখরিত হয়ে উঠে ওইসব স্থান। শত শত ব্যানার, প্ল্যাকার্ড, ফেস্টুন হাতে নিয়ে অংশগ্রহণকারীরা বিরোধী দলের হরতাল-অবরোধ কর্মসূচির প্রতিবাদ জানান।

যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ বলেন, বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ-গণহত্যার রাজনীতি দেশের জনগণ প্রত্যাখ্যান করেছেন। যুদ্ধাপরাধীদের বাঁচানোর এই রাজনীতি সফল হবে না। আগামী ৫ জানুয়ারির নির্বাচনে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা মনোনীত প্রার্থীদের বিজয়ী করার মাধ্যমে জনগণ বিএনপি-জামায়াতকে চূড়ান্তভাবে প্রত্যাখ্যান করবে। যুবলীগ নেতাকর্মীদের প্রতিটি জেলা উপজেলায় এই অপরাজনীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান শহীদ সেরনীয়াবাত, মো. ফারুক হোসেন, আতাউর রহমান আতা, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক মো. আসাদুল হক আসাদ, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, সম্পাদক মন্ডলী ইঞ্জি. মো. ফারুক মিয়া, শাহজালাল, উপ-সম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু, ইকবাল মাহমুদ বাবলু, দিলীপ সরকার, মো. রফিকুল ইসলাম চৌধুরী, শাহাদত হোসেন তসলিম, শ্যামল কুমার রায়, সামছুল আলম অনিক, বিপুল ঘোষ শংকর, সহ-সম্পাদক জহিরউদ্দিন খসরু, রবিউল আলম, রফিকুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য মিজানুল ইসলাম মিজু, মোহাম্মদ আলী মিন্টুসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীরা বিএনপি-জামাতের হত্যা, ভাঙচুর, জ্বালাও-পোড়াও, নৈরাজ্যের বিভিন্ন প্রকার পোস্টার ও প্লাকার্ড প্রদর্শন করে। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা