যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের হরতাল বিরোধী বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত
11/04/2013 7:01 PM

বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে ২৩, বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় দলীয় কার্যালয়ের সামনে হরতালের নামে বিএনপি-জামাত জোটের নৈরাজ্য, বোমাবাজী, অগ্নিসংযোগ সহ সন্ত্রাসী রাজনীতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়মী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু এমপি।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। প্রধান বক্তা বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ। 

প্রধান অতিথির বক্তব্যে জনাব আমির হোসেন আমু বলেন- ১৮ দলীয় জোটের ৬০ ঘন্টার যে হরতাল দিয়েছেন তা জনগণ প্রত্যাখান করেছেন। ১৯৯০ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলনের মধ্য দিয়ে যে তত্ত্বাবধায়ক সরকারের রূপরেখা প্রণয়ন হয়েছিল তা তিনটি সংসদ নির্বাচন পরিচালনার জন্য রূপরেখা ছিল। পরবর্তীতে বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া এ দেশে নিরপেক্ষ লোক বলতে শিশু আর পাগল ছাড়া কেহ নেই বলে আখ্যা দিয়েছিলেন। বর্তমানে সেই খালেদা জিয়া নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের নামে যে আন্দোলন করছেন তা এদেশের স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধীদের বাঁচানোর প্রয়াস মাত্র। বিরোধী দল যুদ্ধারাধীদের বিচার নিয়ে একেক সময় একেক রকম কথা বলে নিজেদেরকেই বির্তক করছেন। তাই স্বচ্ছ বিচারের কথা বলে জামাত-শিবিরকে উসকানী দিয়ে হরতালের নামে বোমাবাজী, গাড়ী ভাংচুর ও নাশকতার চেষ্টা করছেন; যা দেশবাসী কখনই মেনে নিবে না। আগামী নির্বাচনে সবাইকে রাজপথে থেকে বিএনপি-জামাতের সকল ষড়যন্ত্র প্রতিহত করে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বিরোধী দলীয় নেতা খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন হরতালের নামে নৈরাজ্য, বোমা হামলা, অগ্নিসংযোগ করে যুদ্ধাপরাধীদের বাঁচানোর কোন সুযোগ নেই, তাই তালবাহানা না করে মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আগামী নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জনিয়ে বোমা হামলা, অগ্নিসংযোগ ও সকল নৈরাজ্যের পথ পরিহার করে নির্বাচনকালীন সর্বদলীয় সরকারে অংশগ্রহণেরও অনুরোধ জানান।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বিরোধী দলের নতুন ধারার রাজনীতি প্রসঙ্গে বলেন- হরতাল, নৈরাজ্য, গাড়ী ভাংচুর, অগ্নিসংযোগ, জনগণকে সাস্পেনশনে রাখার প্রতিযোগীতা, মিডিয়ায় আঘাত, লাশের গাড়ী ভাংচুর, বিচারপতিদের বাসায় বোমা হামলা, জাতীয় নেতৃবৃন্দের বাসায় হামলা এই হল তার নতুন ধারার রাজনীতি। এ যেন সুন্দরীর বেশে রাক্ষুসীর আগমন। তিনি আরও বলেন বিরোধী দলীয় নেত্রী নিজের ক্ষমতায়নে বিশ্বাসী, মুর্খতার বেয়াদবী শিখানোই তার কাজ। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা এদেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠিত করেছেন। তাই আগামী নির্বাচন হবে ইসলামকে ব্যহত করতে না দেয়ার নির্বাচন, নারীর অধিকার ব্যহত না করতে দেয়ার নির্বাচন, উন্নয়ন অগ্রযাত্রা ও সমৃদ্ধির নির্বাচন। তাই বার বার দরকার শেখ হাসিনার সরকার।

প্রধান বক্তা যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বিরোধী দলীয় নেত্রী ও তার দোষর জামাত-কে উদ্দেশ্য করে বলেন-বোমা হামলা, অগ্নিসংযোগ, গাড়ী ভাংচুর ও নৈরাজ্য সৃষ্টি করে যুদ্ধাপরাধীদের বাচানোর লক্ষ্যে আগামী নির্বাচন প্রতিহত করার যে ষড়যন্ত্র করছেন তা এদেশের যুবসমাজ আপনার সকল ষড়যন্ত্র প্রতিহত করে রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে ভোট বিপ্লবের মধ্য দিয়ে আগামী নির্বাচনে শেখ হাসিনার জনগণের ক্ষমতায়ন প্রতিষ্ঠিত করবে।

সভাপতির বক্তব্যে ইসমাইল চৌধুরী সম্রাট বলেন- রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জনগণের ক্ষমতায়নকে প্রতিষ্ঠিত করার জন্য ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আগামী নির্বাচন না হওয়া পর্যন্ত রাজপথে থেকে বিরোধী দলের সকল ষড়যন্ত্র প্রতিহত করে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ভোট ও ভাতের অধিকার রক্ষা করবে।

আরও বক্তব্য রাখেন-ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মাইনউদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, সারোয়ার হোসেন মনা, আনোয়ার ইকবাল সান্টু, হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বকুল, মাকসুদুর রহমান মাসুদ, কাজী ইব্রাহিম খলিল মারুফ, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ, আইন সম্পাদক শাহনাজ পারভীন হীরা প্রমুখ।সভা পরিচালনা করেন- ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

এই সংবাদ পড়ুন বিভিন্ন পত্রিকার লিঙ্ক থেকেঃ 
http://www.banglanews24.com/detailsnews.php?nssl=29f4077e442da394330b94591c122cd3&nttl=05112013236728
http://www.prothom-alo.com/bangladesh/article/65341/%E0%A6%9C%E0%A6%A8%E0%A6%97%E0%A6%A3%E0%A6%95%E0%A7%87_%E0%A6%9C%E0%A6%BF%E0%A6%AE%E0%A7%8D%E0%A6%AE%E0%A6%BF_%E0%A6%95%E0%A6%B0%E0%A7%87_%E0%A6%86%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A6%E0%A7%8B%E0%A6%B2%E0%A6%A8_%E0%A6%95%E0%A6%B0%E0%A6%AC%E0%A7%87%E0%A6%A8_%E0%A6%A8%E0%A6%BE_%E0%A6%86%E0%A6%AE%E0%A7%81
 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা