যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
পদ্মা সেতুর আন্তর্জাতিক দরপত্র আহ্বানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে অভিনন্দন জানিয়েছ
03/03/2014 12:54 AM

২৬ জুন, ২০১৩ 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে অভিনন্দন

পদ্মা সেতুর আন্তর্জাতিক দরপত্র আহ্বানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। 

বিবৃতিতে তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংকের গড়িমসির কারণে গত বছর জুলাইয়ে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নের ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিশ্বব্যাংক আবারও পদ্মা সেতু প্রকল্পে ফিরে আসার ঘোষণা দিলে নিজস্ব অর্থায়নে সেতু নির্মাণ প্রক্রিয়ার আলো অনেকটা নিভে যায়। বিবৃতিতে ওমর ফারুক চৌধুরী বলেন, অনেক ঘটনা-দুর্ঘটনার পর সবশেষ গত ৩১ জানুয়ারি বাংলাদেশ সরকার বিশ্বব্যাংককে জানিয়ে দেয়, তারা পদ্মা সেতুর জন্য অর্থায়নের অনুরোধ প্রত্যাহার করে নিচ্ছে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে তার সরকারের পক্ষ থেকে ‘নিজস্ব অর্থায়নেই পদ্মা সেতু নির্মাণ করা হবে’ বলে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হয়। 

উল্লেখ্য, ২৯০ কোটি ডলারের পদ্মা সেতু প্রকল্পে বিশ্বব্যাংকের ঋণ সহায়তা দেওয়ার কথা ছিল ১২০ কোটি মার্কিন ডলার। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, বাংলাদেশের স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়িত হলে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে এবং ওই অঞ্চলের মানুষের যাতায়াত, ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন এবং দুঃখ দুর্দশা লাঘব হবে।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা