যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
একাত্তরে ইন্দিরা, সতেরোতে শেখ হাসিনা, পরাস্ত সুচি : যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
2017/09/19 08:57 PM

বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিন ৭৫ নং ওয়ার্ড ( সাবেক নাসিরাবাদ ইউনিয়ন) এর ত্রি-বার্ষিক কাউন্সিল আজ ১৯/০৯/২০১৭ ইং তারিখ রোজ মঙ্গলবার সকাল ১০.০০ টায় খিলগাঁও ত্রিমোহনী কবরস্থান সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়। উদ্বোধন করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিন সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট, প্রধান অতিথি যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, বিশেষ অতিথি সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ, প্রধান বক্তা ঢাকা মহানগর যুবলীগ দক্ষিন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন একাত্তরে ইন্দিরা, সতেরোতে শেখ হাসিনা, পরাস্ত সুচি, রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা উল্লেখ করে বলেন, ১৯৭১ সালে কোটি বাঙালি শরনার্থীকে আশ্রয় দিয়ে ভারতের তৎকালীন নেত্রী ইন্দিরা গান্ধী বিশ্বনন্দিত নেত্রী হয়েছিলেন। আর ২০১৭ সালে মায়ানমারের লাখো রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বিশ্ববাসীর কাছে মানবতাবাদী নেত্রী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আর পরাস্ত হয়েছেন নোবেলজয়ী মায়ানমারের নেত্রী অং সান সুচি। তিনি বলেন, শেখ হাসিনা প্রমাণ করেছেন মানুষের পাশে দাড়ানোর জন্য ‘নোবেল লরিয়েট নয়, দরকার নোবেল ওয়ার্কার।’ এ কারণে ইতোমধ্যে প্রধানমন্ত্রীকে ‘মাদার অব হিউম্যানিটি’ খেতাবে ভূষিত করেছে ব্রিটিশ মিডিয়া। আপরদিকে শান্তিতে নোবেল জয়ী অং সান সূচি প্রমাণ করেছেন যে, তিনি মানুষ হত্যার মহানায়ক। আর আমাদের দেশের নোবেলজয়ী ড. ইউনুস প্রমাণ করেছেন, দেশের কোনো সমস্যায় কোনোদিন তাকে পাওয়া যাবে না। দেশে বন্যার্তদের জন্য এক টাকা না দিলেও মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিন্টনের নির্বাচনি ফান্ডে কোটি কোটি ডলার দিয়ে আসেন ড. ইউনুস। রোহিঙ্গা ইস্যুতে বিএনপি-জামায়াত আবারো প্রাণ ফিরে পেয়েছে বলেও মন্তব্য করেন যুবলীগ চেয়ারম্যান। যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, আজকে চিন, রাশিয়া, ভারতের মতো দেশের বিরোধীতা সত্ত্বেও শেখ হাসিনা রোহিঙ্গাদের পাশে দাড়িয়েছেন। তিনি অভিযোগ করে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও তার স্ত্রী খালেদা জিয়া সরকারের ব্যর্থতার কারণে লক্ষ লক্ষ রোহিঙ্গা আজ মায়ানমারের নাগরিকত্ব থেকে বঞ্চিত। কারণ, সৌদি আরবের সাহায্য লাভের আশায় ১৯৭৮ সালে রোহিঙ্গাদের জন্য প্রথম সীমান্ত খুলে দেন জিয়াউর রহমান। এরপর খালেদা জিয়া ১৯৯২ ও ২০০৪ সালে সেই ধারা অব্যাহত রাখেন। তিনি বলেন, জিয়াউর রহমান রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন পর্যন্ত গঠন করে দেন রোহিঙ্গাদের জন্য। বাংলাদেশের পাহাড়ি এলাকায় একসময় এই রোহিঙ্গারা অস্ত্র প্রশিক্ষণও নিতেন।

ইসমাইল চৌধুরী স¤্রাট বলেন, যেসব কর্মীরা কর্মসূচি ফাঁকি দেন, তাদের নেতা নির্বাচিত করা হবে না। যারা কর্মীদের ভালবাসে, সুখে দুখে সাথে থাকেন তাদেরকেই নেতা নির্বাচিত করা হবে।

নাসিরাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মনির হোসেন মোল্লার সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজু, সহ সভাপতি মাইনউদ্দিন রান্,া সোহরাব হোসেন স্বপন, সারোয়ার হোসেন মনা, মুরসালিন আহম্মেদ, খোরশেদ আলম মাসুদ, যুগ্ম সম্পাদক এ কে এম মোমিনুল হক সাঈদ, ওমর ফারুক, সাংগঠনিক, মিজানুর রহমান বকুল, গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, সম্পাদক মন্ডলীর সদস্য এমদাদুল হক এমদাদ, গাজী মাজাহারুল ইসলাম, আলতাব হোসেন, সভা পরিচালনা করেন প্রচার সম্পাদক আরমান হক বাবু প্রমুখ

সম্মেলন শেষে নাসিরাবাদ ইউনিয়ন যুবলীগ কমিটি বিলুপ্ত করে ৭৫ নং ওয়ার্ড যুবলীগের কমিটি গঠন করা হয়। সভাপতি পদে মনির হোসেন মোল্লা, সহ সভাপতি পদে আমজাদ হোসেন, মোঃ জুয়েল, সাধারণ সম্পাদক পদে মাহবুবুল ইসলাম রাসেল, যুগ্ম সম্পাদক পদে আব্দুল্লাহ আল মোমেন কে নির্বাচিত করা হয়।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা