যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী
2017/08/13 12:29 AM

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ এক যুক্ত বিবৃতিতে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও শোকাবহ আগষ্টে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মাসব্যাপী কর্মসূচী ঘোষনা করে বলেন বাঙালী জাতির ইতিহাসে সবচেয়ে বেদনাবিদুর দিন ‘১৫ আগস্ট। এ দিনে আমরা হারিয়েছি জাতির শ্রেষ্ঠ সম্পদ, আমাদের মহান শিক্ষক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ঘাতকরা সেদিন শুধু জাতির পিতাকে হত্যা করেই ক্ষান্ত হয় নাই ওদের নির্মম বুলেট আমাদের মাঝ থেকে কেড়ে নেয় জাতির পিতার সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব, বঙ্গবন্ধু তনয় শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, সুলতানা কামাল, রোজী জামাল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিনী বেগম আরজু মনি, বঙ্গবন্ধু মন্ত্রীসভার অন্যতম সদস্য কৃষক নেতা আব্দুর রব সেরনিয়াবাত, কর্নেল জামিল সহ অনেককে। প্রতি বছর শোক বিহবল বাঙালী জাতি এ দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করে আসছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ শোককে শক্তিতে রূপান্তরের প্রত্যয় নিয়ে শোকাচ্ছন্ন পুরো আগস্ট মাস বিভিন্ন কর্শসূচির মধ্য দিয়ে পালন করে আসছে। এ কর্মসূচী সমূহের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী যুবলীগ জাতির পিতার সংগ্রামী ও কর্মময় জীবন, তাঁর আদর্শ, বাংলার মানুষের প্রতি তার ভালবাসা, বাঙালী জাতির অধিকার, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় তার অবদান ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরছে। দেশের যুবসমাজ বঙ্গবন্ধু সম্পর্কে বহু অজানা তথ্য আওয়ামী যুবলীগ কর্তৃক এ সকল কর্মসূচীসমূহের মাধ্যমে অবহিত হচ্ছেন। এসব কর্মসূচীর ইতিবাচক দিক বিবেচনা করে প্রতিবছরের ন্যায় এবছরও বাংলাদেশ আওয়ামী যুবলীগ মাসব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে।

১৫ আগষ্ট বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী সহ শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী ঃ
১। শোকের মাস আগস্ট এর ১ম প্রহর ৩১শে জুলাই রাত ১২-০১ মিনিটে জাতির পিতার স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ভবনের সামনে মোমবাতি প্রজ্জলনের মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন ও শপথ গ্রহণ অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদের এমপি। শপথ অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করাবেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।
২। ১ আগস্ট, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৩য় তলায় ৬নং গ্যালারীতে সকাল ১০.০০ টায় মাসব্যাপী বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক সংবাদচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গন-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব আমির হোসেন আমু। এ প্রদর্শনী প্রতিদিন সকাল ৯.০০ টা থেকে দুপুর ২.০০টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।
৩। ৫ আগস্ট যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র, প্রখ্যাত ক্রীড়া সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের জন্ম দিবস পালন। সকাল ৮.০০টায় শেখ কামাল প্রতিষ্ঠিত আবাহনী ক্লাবে তাঁর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন, সকাল ৯.০০টায় বনানী কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য ও ফাতেহা পাঠ এবং সকাল ১০.০০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
৪। ৮ আগষ্ট মহিয়সী নারী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে সকাল ৮.০০ টায় বনানী কবরস্থানে ফাতেহা পাঠ ও শ্রদ্ধা নিবেদন, সকাল ১০.০০ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা।
৫। ৯ আগস্ট ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে আলোচনা সভা।
৬। ১১ আগস্ট ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে আলোচনা সভা।
৭। ১৩ আগষ্ট সকাল ১০.০০ টায় মহানগর নাট্ট্যমঞ্চে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত আলোচনা সভা।
৮। ১৫ আগষ্ট সকাল ৬.০০ টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরন ও কালো পতাকা উত্তোলন। সকাল ৬.৩০টায় ধানমন্ডি ৩২ নাম্বারে বঙ্গবন্ধু ভবনের সম্মুখে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন ও শ্রদ্ধা নিবেদন। সকাল ৭.৩০ মিনিটে বনানী কবরস্থানে ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও ফাতেহা পাঠ। সকাল ১০.০০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার মাজারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও ফাতেহা পাঠ। দুপুর ১.০০টায় ঢাকা সহ সারাদেশে দুস্থদের মাঝে খাবার বিতরণ।
৯। ১৬ আগস্ট বিকাল ৪.০০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশে আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যোগদান।
১০। ১৮ আগস্ট সকাল ১০.০০টায় কৃষিবিদ মিলনায়তনে রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে হত্যার উদ্দ্যেশে ২১ আগস্টের গ্রেনেড হামলা দিবস স্মরণে এবং গ্রেনেড হামলার বিচার তরান্বিত করার দাবিতে আলোচনা সভা।
১১। ২১ আগস্ট বিকাল ৪.৩০মিনিটে বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে যোগদান এবং শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন।
১২। ২৪ আগস্ট সকাল ৮.৩০ মিনিটে বনানী কবরস্থানে নারী নেত্রী আইভি রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ।
১৩। ৩১ আগস্ট সকাল ১০.০০ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৩য় তলায় ৬নং গ্যালারীতে মাসব্যাপী ঘোষিত কর্মসূচী সমূহের সমাপনী অনুষ্ঠান।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সকল শাখাকে উপরোক্ত কেন্দ্রীয় কর্মসূচীর সাথে সমন্বয় রেখে আলোচনা সভা, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করন, কালো পতাকা উত্তোলন, শোক মিছিল, শহীদদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন ও দুস্থদের মাঝে খাবার বিতরণের কর্মসূচী গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হলো।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা