যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বাংলাদেশ আওয়ামী যুবলীগ নরসিংদী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত
2017/05/08 06:25 PM

বাংলাদেশ আওয়ামী যুবলীগ নরসিংদী জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল আজ ৭/০৫/২০১৭ ইং তারিখ রোজ রোববার সকাল ১১.০০ টায় নরসিংদী জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনার মেয়াদকালেই ভারতের সঙ্গে বহুল আলোচিত এবং প্রতিক্ষীত তিস্তা নদীর পানিবন্টন চুক্তি সম্পন্ন হবে। আওয়ামী লীগ সরকারই ভারতের কাছ থেকে কিছু আদায় করতে পেরেছে। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ভারতে গিয়েছিলেন, কিন্তু তিনি ফারাক্কা চুক্তির কথা ভুলেই গিয়েছিলেন। শেখ হাসিনার আমলেই ভারতের কাছ থেকে সমুদ্রসীমা জয় করা গেছে, এমনকি ছিটমহল বিনিময়ও হয়েছে। তিস্তা চুক্তি এখন শুধু সময়ের ব্যাপার মাত্র। শেখ হাসিনা এটা করে দেখাবেন। বিএনপির পক্ষ থেকে বিশেষ করে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তিস্তা চুক্তি নিয়ে যেসব অপপ্রচার চালাচ্ছে তা জনগণের কাছে হাস্যকর বলে মনে হয়। দলটি ক্ষমতায় গেলেই দেশের বারোটা বাজিয়ে ছেড়েছে। বারবার দেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ান করেছে। শেখ হাসিনার আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকা- পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। সাবেক আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা পর্যন্ত বাংলাদেশের প্রযুক্তিখাতে উন্নয়নের বিপ্লবে বিস্ময় প্রকাশ করেছেন। খালেদা জিয়ার আমলে খাদ্য ঘাটতি থাকলেও বর্তমান সরকারের আমলে খাদ্য রপ্তানি হচ্ছে। প্রতিবেশি দেশগুলোই নয়, বাংলাদেশের উন্নয়নের মহাযজ্ঞ দেখে দক্ষিণ এশিয়ার অর্থনীতির নতুন টাইগার হিসাবেও আখ্যায়িত করছে পশ্চিমা বিশ্ব।

উদ্বোধনী বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন- শেখ হাসিনার সরকারের আমলে দেশ উন্নয়নের মহাসড়কে উঠেছে। এদেশকে আর কোনো শক্তি পিছিয়ে রাখতে পারবে না। শিক্ষা, খাদ্য, কর্মসংস্থান, অবকাঠামো উন্নয়ন মিলিয়ে বর্তমানে বাংলাদেশ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের দেশে পরিণত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দূরদর্শী নেতৃতে¦ বাংলাদেশ এখন এশিয়ার বাঘে পরিণত হচ্ছে। অর্থনৈতিক মুক্তির পাশাপাশি রাজনৈতিক ক্ষেত্রে দেশে একটি স্থিতিশীল পরিস্থিতি আনতে সক্ষম হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ আওয়ামী যুবলীগও সরকারের এ উন্নয়ন কর্মকা- দেশের মানুষের সামনে তুলে ধরছে।

তিনি আরো বলেন, ব্লু ইকোনমিতে বাংলাদেশে অপার সম্ভাবনা তৈরি হয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। সমুদ্রের মৎস সম্পদ, খনিজ এবং প্রাকৃতিক গ্যাসের যে সন্ধান বঙ্গোপোসাগরে পাওয়া গেছে, তা কাজে লাগাতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে নিরন্তর। যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, আপনারা যারা যুবলীগ করেন, তাদের মনে রাখতে হবে আপনারা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের সৈনিক। অংহকার যেন কোনোভাবেই যুবলীগ নেতাকর্মীকে গ্রাস করতে না পারে সেদিকে নেতাদের খেয়াল রাখতে হবে।

সমাপনী বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, রাজনীতিতে সমঝোতা একটি শিল্প। আমাদের পরিবারে সদস্য যেমন বাবা, মা, ভাই, বোন সবার সঙ্গে সমঝোতা করে চলতে হয়, ঠিক তেমনি রাজনীতিতে বিভিন্ন দল মতের মানুষদের সঙ্গেও সমঝোতা করতে হয়। এটা এখন শিল্পের পর্যায়ে এসে দাঁড়িয়েছে।

তিনি আরো বলেন, যুবলীগের বর্তমান কমিটির মেয়াদে যতগুলো জেলা কমিটির সম্মেলন হয়েছে সবগুলোর মধ্যে নরসিংদীর এই সম্মেলন সর্বশ্রেষ্ঠ। সম্মেলনে নতুন কমিটির সভাপতি হিসাবে বিজয় কৃষ্ণ গোস্বামী এবং শামীম নেওয়াজকে সাধারণ সম্পাদক হিসাবে ঘোষণা করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। নতুন নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী এক মাসের মধ্যে সবার সঙ্গে আলোচনা করে পূর্ণাঙ্গ কমিটি তৈরি করে কেন্দ্রে পাঠাতে হবে।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন নরসিংদী জেলা আওয়ামী লীগ সভাপতি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু, সংসদ সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ মো. হারুনুর রশীদ, সংসদ সদস্য জহিরুল ইসলাম মোহন, সিরাজুল ইসলাম মোল্লা, যুবলীগ প্রেসিডিয়াম সদস্য শহীদ সেনিয়াবাত, মোহাম্মদ ফারুক হোসেন, আব্দুস সাত্তার মাসুদ, মো. আতাউর রহমান, এ্যাড. বেলাল হোসেন, অধ্যাপক এবিএম আমজাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক মঞ্জুর আলম শাহীন, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক মো. বদিউল আলম, আসাদুল হক আসাদ, ফারুক হাসান তুহিন, সম্পাদকম-লীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, মোহাম্মদ ইসলাম, শ্যামল কুমার রায়, রবিউল আলম, কার্যনির্বাহী সদস্য রওশন জামির রানা প্রমুখ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা