যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি
2016/05/14 10:30 PM

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ৩৫ বছর পূর্তি উপলক্ষে সাতদিন ব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে। শনিবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ।

কর্মসূচি অনুযায়ী, ১৬ মে সোমবার থেকে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত আটটা পর্যন্ত শেখ হাসিনার গণতন্ত্রের জন্য সংগ্রাম ও ধরিত্রী সেরা তুমি গ্রন্থের সপ্তাহব্যাপী সংবাদচিত্র বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৬নং গ্যালারীতে প্রদর্শন করা হবে।

১৬ মে সকাল ১০টায় শিল্পকলা একাডেমীর গ্যালারি মিলনায়তনে (৪র্থ তলা) সংবাদ চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনায় অংশ নেবেন এডভোকেট মাহবুবে আলম-এটর্নি জেনারেল বাংলাদেশ, অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক-উপাচার্য, ঢাকাবিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. হারুন-অর-রশিদ- উপাচার্য, জাতীয় বিশ্ববিদ্যালয়, ড. শামসুজ্জামান খাঁন-মহাপরিচালক, বাংলা একাডেমি, অধ্যাপক ড. কামরুল হাসান খাঁন-উপাচায, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. মিজানুর রহমান-উপাচার্য,জগন্নাথ বিশ্ববিদ্যালয়, সামীম মোহাম্মদ আফজাল-মহাপরিচালক, ইসলামিক ফাউন্ডেশন, লিয়াকত আলী লাকী-মহাপরিচালক, শিল্পকলা একাডেমি, শফিকুর রহমান-সভাপতি, জাতীয় প্রেসক্লাব, মনজুরুল আহসান বুলবুল-প্রধান সম্পাদক, একুশে টেলিভিশন,নঈম নিজাম-সম্পাদক, বাংলাদেশ প্রতিদিন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও পরিচালনা করবেন সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ।

২০মে শিল্পকলা একাডেমীতে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ৩৫ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এদিকে এক বিবৃতিতে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মাদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ বলেছেন, ‘আগামী ১৭মে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের ৩৫বছর পূর্তি। বিদেশে দীর্ঘদিনের নির্বাসন শেষে তিনি  ১৯৮১ সালের ১৭মে দেশে ফেরেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালরাতে দেশী-বিদেশী ষড়যন্ত্রে সেনাবাহিনীর কিছু বিপদগামী কর্মকর্তা ও সৈনিকেরা ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাসভবনে হামলা করে শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল সদস্যকে নির্মমভাবে হত্যা করে। এসময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে অবস্থান করায় ঘাতকদের হাত থেকে প্রাণে রক্ষা পান। পঁচাত্তর-পরবর্তী রাজনৈতিক পটপরিবর্তনের কারণেই দীর্ঘদিন বিদেশে নির্বাসিত ছিলেন শেখ হাসিনা। ১৯৮১ সালের ১৪, ১৫, ও ১৬ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া শেখ হাসিনাকে সর্বসম্মতিক্রমে দলের সভাপতি নির্বাচিত করা হয়। ১৯৮১ সালের ১৭ই মে ঢাকায় লক্ষ লক্ষ জনতার প্রাণঢালা উষ্ণ সম্ভাষণ নিয়ে প্রিয় স্বদেশ ভূমিতে ফিরে এসেছিলেন শেখ হাসিনা। এসেই আওয়ামী লীগের হাল ধরেন তিনি।’

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা