যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
রাজশাহী মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে
2016/03/08 01:51 PM

শনিবার অনুষ্ঠিত রাজশাহী মহানগর আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, আজ যারা যুবলীগের নেতৃত্বের দায়িত্ব পেলেন তাদের কর্তব্য অনেক বেড়ে গেল।

কর্তব্য বলতে আমি বুঝি, অন্যে যা আশা করে। আপনারা মনে করবেন না যে, এর ফলে আপনারা নেতা হয়ে গেলেন। বরং আপনাদের মনে করতে হবে যে, আপনাদের উপর দায়িত্ব অর্পিত হলে।

এখানে আমরা কেউ নেতা নই, বরং সংগঠক। একজন সংগঠকের কাজ বহুমাত্রিক। তাকে একদিকে যেমন দলের কর্মীদের উদ্বুদ্ধ রাখতে হয়, আদর্শিক চেতনায় শানিত করতে হয়, তাদের সংঘঠিত করতে হয়। তেমনি জনগনকে আদর্শিক চেতনায় সঞ্চালিত করতে হয়, জনগনকে উদ্বুদ্ধ করতে হয়।

সেই আদর্শটি হচ্ছে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্ব শান্তিও দর্শন “জনগনের মতায়ন”। এই জনগনের মতায় দর্শনটি অনুধাবন করতে হবে, এই দর্শনটির মূল কথা হল, জনগনের স্বতঃফুর্ত অংশ গ্রহনে রাষ্ট্রের প্রতিটি পদপে নিশ্চিত করা। জনগনের মতায়নের অর্থ হল সিদ্ধান্ত গ্রহন প্রক্রিয়ায় জনগনের মতামতের গুরুত্ব।

যুবলীগ চেয়ারম্যান বলেন, এই দর্শনের মূল কথা হল শেখ হাসিনা জনগনের দ্বারা, জনগনের
জন্য এবং জনগন উৎসারিত।

তিনি কিভাবে একটি গণতান্ত্রিক সরকারের রাজনৈতিক শক্তি বারিয়েছেন এবং রাষ্ট্রের কর্তৃত্ব সত্ত্বিকার অর্থেই কিভাবে রাজনৈতিক নেতৃত্বের হাতেই ফিরিয়ে এনেছেন। অর্থাৎ জনগনকে মতার কেন্দ্রবিন্দুতে এনেছেন।

মোঃ ওমর ফারুক চৌধুরী বলেন, আমি বিশ্বাস করি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সরকারের বড় সাফল্য জাতিকে আত্মবিশ্বাস ও আত্মনির্ভরতা ফিরিয়ে দিয়েছেন। তাই মনে রাখতে হবে শুধু মাঠ দখল নয়, জনগনের মন জয় করার শপথ নিতে হবে।

যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, বাংলাদেশ আজ নিম্ন মধ্যম আয়ের দেশের মর্যাদায় উন্নীত। এর ফলে বিশ্বব্যাংক এর মূল্যায়ন ‘শুধু ভারত নয় অনেককে ছাড়িয়ে গেছে বাংলাদেশ’ আর এ সংস্থার প্রধান অর্থনীতিবিদ কৌশিক বসুর ভাষায় ‘বাংলাদেশের প্রবৃদ্ধি বিষ্ময়কর’। অবকাঠামো উন্নয়নে সরকারের অর্জন আরও বিষ্ময়কর।

ওমর ফারুক চৌধুরী বলেন, বিএনপি-জামাত আন্দোলন ব্যর্থ হয়ে এখন দিশেহারা হয়ে গেছে। তাই তারা ইতিহাসের মীমাংসিত বিষয় গুলো নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। বিএনপি নেত্রী ও তার দলের কতিপয় নেতারা এখন আমাদের মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলছে, শহীদ, বুদ্ধিজীবিদের সম্পর্কে কটুক্তি করছে, সর্বোপরি তারা মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ও অবদান নিয়ে প্রশ্ন তুলছে।

তিনি বলেন, যারা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কে নিয়ে বিভ্রান্তি ছড়ায় তারা মূলত স্বাধীন বাংলাদেশের অস্তিত্বে বিশ্বাস করে না। আর যারা বাংলাদেশের অস্তিত্বে বিশ্বাস করে না বাংলাদেশে তাদের রাজনীতি করার অধিকার নাই, তাদের বাংলাদেশের নাগরিক থাকারও অধিকার নাই। বিএনপি নেত্রীসহ যারা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে ও মিথ্যা প্রচার চালাচ্ছে অবিলম্বে তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হোক, তাদের রাজনীতি নিষিদ্ধ করা হোক এবং তাদের নাগরিকত্ব বাতিল করা হোক।

রাজশাহী মহানগর আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন চলছে শাহ মখদুম কলেজ অডিটরিয়ামে। এতে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন রমজান আলী। সাধারণ সম্পাদক পদের জন্য ভোটে লড়ছেন আলহাজ্ব মোশারফ হোসেন বাচ্চু ও নাহিদ আখতার নাহান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক জনাব ডাবলু সরকার, জেলা আওয়ামীলীগ এর সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, এম.পি., সাধারণ সম্পাদক জনাব আসাদুজ্জামান আসাদ, আরো উপস্থিত ছিলেন যুবলীগ প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মোঃ আব্দুস সাত্তার মাসুদ, আনোয়ারুল ইসলাম আনোয়ার, সাংগঠনিক সম্পাদক আবু আহাম্মেদ নাসিম পাভেল, আসাদুল হক আসাদ, ফারুক হাসান তুহিন, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিছুর রহমান, মিজানুল ইসলাম মিজু, রফিকুল ইসলাম চৌধূলী, শ্যামল কুমার রায়, কেন্দ্রীয় নেতা এন.আই. আহামেদ সৈকত, মনিরুল ইসলাম হাওলাদার, রেয়াকত আলী খান নিয়ন, মোক্তাদিউর রহমান শিমুল, কামরুল হাসান লিংকন, সফেদ আশফাক তুহিন, ইউসুফ হোসেন, আশ্রাফুল আলম দুলাল প্রমুখ

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা