যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
ভালোবাসা দিবসে যুবলীগের ব্যতিক্রমী আয়োজন
2016/02/15 02:18 PM

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও একে অপরকে ফুলেল শুভেচ্ছা জানানোর মাধ্যমে বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করেছেন। 

দিবসটি উপলক্ষে সোমবার সকালে ঐতিহাসিক ধানমণ্ডি ৩২ নম্বরে এক ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করে যুবলীগ। সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি ও জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি আব্দুল মোমেন।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেন,  ভালোবাসা দিবসে আমি সবার প্রতি ভালোবাসা ও সম্মান জানাই। তবে আজকে বিশেষভাবে নারীদের প্রতি সম্মান ও ভালোবাসা জানাতে চাই। 

তিনি বলেন, নারীর প্রতি সম্মান ও ভালোবাসা জানাতে হলে নারীর সমঅধিকার ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। শ্রদ্ধাভরে নারীকে মা বলে ডাকবেন, আদর করে নারীকে বোন বলে ডাকবেন, ভালোবেসে নারীকে প্রেমিকা বলে ডাকবেন, বিয়ে করে স্ত্রী বলে ডাকবেন; কিন্তু ক্ষমতা, কাজকর্ম, সম্পত্তিতে নারীকে সমঅধিকার দেবেন না, তা হবে না।

আসুন, আমরা আজ থেকে শপথ নিই - সম্পত্তিতে নারীর সমঅধিকারের বিষয়টি নিজেদের জীবনে বাস্তবায়ন করবো।

ইনু বলেন, নারীর সমঅধিকার ও নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে দেশে প্রকৃত গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা করা যায় না। লিঙ্গ বৈষম্যমুক্ত সমাজই প্রকৃত গণতান্ত্রিক সমাজ। নারীকে সমঅধিকার দেয়া হোক, এর মাধ্যমে নারীর প্রতি প্রকৃত সম্মান জানানো হবে। 

নারীর সমঅধিকার নিশ্চিত করতে হলে জঙ্গি দমন করতে হবে, সামাজিক-অর্থনৈতিক বৈষম্য দূর করতে হবে, সাম্প্রদায়িকতা দূর করতে হবে। লিঙ্গ বৈষম্য দূর করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। 

বিশেষ অতিথি জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি আব্দুল মোমেন বলেন, বিশ্ব ভালোবাসা দিবসে অনেক ধরণের অনুষ্ঠান হয়। বিভিন্ন ব্যক্তি বা সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এ দিবসকে নানাভাবে উদযাপন করে। এই প্রথম কোনো রাজনৈতিক সংগঠন বিশ্ব ভালোবাসা দিবসে এ ধরনের কোনো অনুষ্ঠানের আয়োজন করলো। তিনি এ জন্য যুবলীগকে ধন্যবাদ জানান। 

অনুষ্ঠানের সূচনা বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, আজকে বিশ্ব ভালোবাসা দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে যুবলীগ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্ব শান্তির দর্শন জনগণের ক্ষমাতায়নের মেল বন্ধন গড়ে তুলতে চায়। যুবলীগের সব স্তরের নেতাকর্মীদের সর্বোচ্চ শ্রদ্ধা ও ভালোবাসা আমরা আজ উজাড় করে দিতে চাই আমাদের মহান শিক্ষক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি।

তিনি বলেন, বিশ্ব ভালোবাসা দিবসের ডাক- রাজনৈতিক নেতাকর্মী ও জনতার মাঝে সৌভ্রাতৃত্ব গড়ে তুলুন। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্বশান্তির দর্শন জনগণের ক্ষমতায়ন সুদৃঢ় করুন। বিশ্ব ভালোবাসা দিবস বয়ে আনুক রাজনৈতিক নেতাকর্মী ও জনতার মাঝে সৌভ্রাতৃত্বের বন্ধন। 

যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মুজিবর রহমান চৌধুরী, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান, আনোয়ারুল ইসলাম, শেখ আতিয়ার রহমান দীপু, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, মঞ্জুর আলম শাহীন, সাংগঠনিক সম্পাদক, আসাদুল হক আসাদ, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, আনোয়ার হোসেন, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল ও সাধারণ সম্পাদক  ইসমাইল হোসেন, উপ-সম্পাদক শ্যামল কুমার রায়, সহ সম্পাদক রফিকুল ইসলাম, হাসিবুর রহমান বাচ্চু, কেন্দ্রীয় নেতা রওশন জামির রানা, মনিরুল ইসলাম হাওলাদার, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন প্রমুখ। 

 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা