যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
আগামী ১৫ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য কেন্দ্রীয় ১৪ দলের মানব বন্ধন কর্মসূচী সফল করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের যৌথ প্রতিনিধি সভা
2016/02/13 01:31 PM

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোঃ নাসিম এমপি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের অপার সম্ভাবনায় ঈর্ষান্বিত হয়ে পাকিস্তান ও তাদের এদেশিয় এজেন্ট বিএনপি-জামায়াত বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর নেতৃতে ৭১ এ মুক্তিযুদ্ধের রণাঙ্গনে আমরা পাকিস্তানকে পরাজিত করেছিলাম, ইনশাল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পাকিস্তান ও তাদের এজেন্টদের বাংলাদেশ বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যাবো। 

আগামী ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য কেন্দ্রীয় ১৪ দলের মানব বন্ধন কর্মসূচি সফল করার লক্ষ্যে শুক্রবার সকাল সাড়ে ১০টায় যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটি এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের যৌথ প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, খালেদা জিয়া বাংলাদেশের রাজনীতিতে দুষ্টুগ্রহ। এই দুষ্টুগ্রহের কবল থেকে বাংলাদেশকে মুক্ত করতে না পারলে বাংলাদেশের অগ্রযাত্রা পদে পদে বিঘ্নিত হবে, মুক্তিযুদ্ধের চেতনা ও স্বপ্ন নিশ্চিহ্ন হয়ে যাবে।

তিনি বলেন, ১/১১’র সময় মাহফুজ আনাম শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা খবর প্রকাশ করেছিলেন। যার কারণে শেখ হাসিনাকে অন্যায়ভাবে জেলে পাঠানো হয়েছিল। এই মিথ্যা সংবাদ পরিবেশনের অপরাধে মাহফুজ আনামকে ডেইলি স্টারের সম্পাদকের পদ থেকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, ৭১-এর খুনীদের রায়ের বিরুদ্ধে পাকিস্তান জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপিত হওয়ায় প্রমাণিত হয়েছে বিএনপি এবং জামাত পাকিস্তানের এজেন্ট। পাকিস্তান এখনো ৭১ এর পরাজয় ভুলতে পারেনি। তাই একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নেয়ার জন্য বিএনপি-জামায়াতকে দিয়ে বাংলাদেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বকে নস্যাৎ করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের কোনো ষড়যন্ত্র স্বাধীন বাংলাদেশের মানুষ মেনে নেবে না।

তিনি বলেন, স্বাধীনতার ৪৪ বছর পরে শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক, সামাজিক সকল ক্ষেত্রে বাংলাদেশ এখন পাকিস্তানের থেকে অনেক এগিয়ে গেছে। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল আর পাকিস্তান এখন ব্যর্থ রাষ্ট্র। এটাই পাকিস্তানের গাত্রদাহের কারণ।

তিনি বলেন, ১৫ তারিখের মানববন্ধন কোনো ব্যক্তি বা দল বিশেষের বিরুদ্ধে নয়, বাংলাদেশকে নিয়ে পাকিস্তান ও তাদের এদেশিয় এজেন্টদের ঘৃণ্য ষড়যন্ত্রের বিরুদ্ধে এই মানববন্ধন। এটা সমগ্র বাংলাদেশের স্বাধীনতাকামী মানুষের মানববন্ধন।

এসয়ম আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, প্রচলিত রাজনীতির বাইরে গিয়ে যুবলীগ মেধা ও মননের চর্চা করছে, বই প্রকাশ করছে, বঙ্গবন্ধু ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জীবন ও রাজনীতি নিয়ে গবেষণাধর্মী বই প্রকাশ করে জনগণের কাছে তাদের আদর্শকে পৌঁছে দেয়ার ব্যবস্থা করছে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে কটুক্তি করে বিএনপি নেত্রী তার নগ্ন রুপ জনগণের সামনে উন্মুক্ত করে দিয়েছেন, তিনি আমাদের মহান মুক্তিযুদ্ধকে অসম্মান করেছেন। স্বাধীনতার ৪৪ বছর পর হঠাৎ মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন উত্থাপন করে বিএনপি নেত্রী পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের অপচেষ্ঠায় লিপ্ত হয়েছেন।  

যুবলীগ চেয়ারম্যান বলেন, বিজয়ের মাসে বাঙ্গালীর হৃদয়ের গভীরে নিষ্ঠুর নিদারুন আঘাত হেনেছে বিএনপি নেত্রী খালেদা জিয়া। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার দীর্ঘ ৪৪ বছর পর মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে খালেদা জিয়ার অমার্জনীয় উক্তি দেশের সর্বস্তরের মানুষকে হতবাক ও স্তম্ভিত করেছে। খালেদা জিয়ার এই নির্মম মিথ্যাচার দেশের মানুষ প্রচণ্ড ক্ষোভে ফুঁসে উঠেছে। শহীদদের সংখ্যা নিয়ে এমন চরম বিভ্রান্তিকর প্রশ্ন উত্থাপন করে বিএনপি নেত্রী তার নগ্নরূপকে জাতির কাছে প্রকাশ করলেন, কেনো এটা করলেন এটাই প্রশ্ন।

১৪ ফ্রেরুয়ারি ভালবাসা দিবসে বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা পারস্পারিক শুভেচ্ছা শ্রদ্ধা ভালবাসার দিনের সূচনা ঘটাবে। ৩২নং বঙ্গবন্ধু ভবনের সামনে সর্বশেষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটবে।  

সভায় আরো বক্তব্য রাখেন; বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য মুজিবর রহমান চৌধুরী, মাহবুবুর রহমান হিরণ, আনোয়ারুল ইসলাম, অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন

সভায় উপস্থিত ছিলেন; প্রেসিডিয়াম সদস্য মো. আতাউর রহমান, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, মঞ্জুর আলম শাহীন, সাংগঠনিক সম্পাদক, মুহাম্মদ বদিউল আলম, আসাদুল হক আসাদ, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু, সফিকুল ইসলাম, উপ-সম্পাদক মতিউর রহমান বাদশা, রফিকুল ইসলাম চৌধুরী, শ্যামল কুমার রায়, জেসমিন শামীমা নিঝুম, নাসরিন সুলতানা ঝরা, সহ-সম্পাদক রফিকুল ইসলাম, মোয়াজ্জেম হোসেন, কেন্দ্রীয় নেতা রওশন জামির রানা, মনিরুল ইসলাম হাওলাদার প্রমুখ। 

 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা