যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর গ্রন্থ কেন্দ্রের শুভ উদ্বোধন
2015/10/11 03:31 PM

বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর গ্রন্থ কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এম পি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুবলীগের মাননীয় চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথর বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, “আওয়ামী যুব লীগ জ্ঞাননির্ভর তরুণ গড়ে তোলার যে নতুন ধারা চালু করেছেন তা অবশ্যই প্রশংসনীয়। বাংলাদেশের কোন সংগঠনের এ ধরনের গবেষণা কেন্দ্র আছে তা আমার জানা নেই।”

তিনি বলেন, “আমাদের সরকারের ভিশন আনুযায়ী ‘ডিজিটাল বাংলাদেশ’ নাম নিয়ে অনেকেই নাক সিটকিয়েছে।  আর এখন দেখা যাচ্ছে বিশ্বের অনেক দেশ তাদের দেশের নামের সাথে ডিজিটাল ব্যবহার করে এগোতে চাচ্ছে।”

সভাপতির বক্ত্যব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, আমরা সব সময়ই মনে করি অন্ধকার, কুসংস্কার, বিপথগামীতার বিরুদ্ধে শিক্ষা হলো সবচেয়ে বড় অস্ত্র। এ শিক্ষা কেবল পাঠ্যপুস-কের শিক্ষা নয়। এই শিক্ষা হলো প্রকৃত জ্ঞান অর্জন। রাজনীতি, অর্থনীতি এবং আর্থ সামাজিক অবস'া সম্পর্কে জ্ঞানার্জন। তিনি বলেন এই জ্ঞাার্জনের মাধ্যমেই একজন মানুষ সত্য ও মিথ্যার ফারাক করতে পারে। ন্যায় ও অন্যায়ের পার্থক্য করতে পারে। আর এই জ্ঞাই মানুষকে দেয় সিদ্ধান- গ্রহনের ক্ষমতা। আমরা সবাই জানি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্ব শানি-র দর্শন হল “জনগনের ক্ষমতায়ন”।  জনগনের ক্ষমতায়নের মূল কথা হলো-সিদ্ধান- গ্রহনের মূল চালিকা শক্তি হবে জনগন। আর এরজন্য জ্ঞান ও শিক্ষার কোন বিকল্প নাই। “জনগনের ক্ষমতায়ন” এর আরোকে যদি আমরা বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত এক উন্নত দেশ হিসাবে গড়তে চাই তবে আমাদের বিষেশ করে যুবসমাজের আলোকিত নাগরিক হতে হবে। শিক্ষিত হতে হবে। এলক্ষ্যেই যুবলীগ প্রকাশিত ২০০টির ও অধিক গ্রন' নিয়ে যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গ্রন' কেন্দ্র স'াপন করেছেন। এধরনের উদ্যোগ আমরা অব্যাহত রাখবো। আমরা দৃঢ় ভাবে বিশ্বাস করি, এধরনের উদ্যোগ যতো বাড়বে যুবসমাজ ততোই নানা অপরাধ প্রবনতার পথ থেকে সরে আসবে। একটি আলোকিত যুবসমাজ গড়ে উঠবে। বাংলাদেশের বিকাশে সেটা অত্যন- জরুরী।

 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা