যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী রচিত গ্রস্থ “স্বপ্নসারথি” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত।
2015/02/28 01:41 PM

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ানম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী রচিত গ্রস্থ “স্বপ্নসারথি” মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হল। ২৮ ফেব্রুয়ারী ২০১৫ বিকেল ৫ টায় বাংলা একাডেমির বই মেলায় যুব জাগরন ষ্টল নং ৪৯৬/৪৯৭ তে উক্ত গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ সাংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সাংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ানম্যান মোহাম্মদ ওমর ফারুক চšধুরী ও সাধারন সম্পাদক মো: হারুনুর রশীদ সহ এসময় উপস্থিত ছিলেন যুবলীগ প্রেসিডিয়াম সদস্য,সহিদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী,মাহাবুবুর রহমান হীরন,আতাউর রহমান আতা,এড.বেলাল হোসাইন, আনোয়ারুল ইসলাম, শেখ আতিয়ার রহমান দিপু,যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহাম্মেদ মহি,মন্জুর আলম শাহীন, সাংগঠনিক আসাদুল হক আসাদ,দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান শিক্ষা প্রশিক্ষন ও পাঠাগার সম্পাদক মিজানুল ইসলাম মিজু, উপ সম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু, শ্যামল কুমার রায়,যুবলীগ ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, সাধারন সম্পাদক মো: ইসমুাইল হোসেন, যুবলীগ ঢাকা মহানগর দক্ষিন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা, সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ। বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর গবেষনা প্রতিষ্ঠান “যুব গবেষনা কেন্দ্র”কতৃক প্রকাশিত।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় সাংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশকে সোনার বাংলা গড়তে চেয়েছিলেন , তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রীী জননেত্রী শেখ হাসিনা এ দেশকে যেভাবে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে ,সেই অগ্রযাত্রার ধারা অব্যাহত রাখতে যুব জাগরন কতৃক প্রকাশিত এই গ্রন্থ“স্বপ্ন সারথী”ব্যাপক ভূমিকা রাখবে। কিন্তু আমরা দুক্ষিত হই যখন দেখি বিএনপি জামাতের অপরাজনীতি, জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে। এর মধ্যেও যুবলীগের এই মেধা মননের চর্চা আমাকে মূগ্ধ করেছে। তিনি বলেন এর মাধ্যমে বাংলাদেশ আওয়ামী যুবলীগে মেধা ও মনন এর রাজনীতির এক নতুন দ্বার উম্মোচিত হয়েছে।এই শৃজনশীল রাজনীতি চর্চার শুভ সুচনা করল বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। এজন্য জনাব আসাদুজ্জামান নূর যুবলীগ চেয়ারম্যান ও সাধারন সম্পাদক কে ধন্যবাদ জানান।

যুবলীগ চেয়ার ম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন এক উন্নত বাংলাদেশের, সাম্যের এক বাংলাদেশের, আত্মমর্যাদাশীল এক জাতি রাষ্ট্রের। তিনি বলেন ৭১ এর মহান মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশের রক্তাক্ত অভ্যুদয় ঘটে। ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে রাষ্ট্রের অভ্যুদয় ঘটে, সেই রাষ্ট্র বির্নিমানে জাতির পিতার এক স্বপ্ন ছিলো। সেই স্বপ্নযাত্রার পথে জাতির পিতা সুখী সমৃদ্ধ এবং বাংলাদেশের রূপপরিকল্পনা নিয়েছিলেন। যে পথে শুরু হয়েছিল অভিযাত্রা। কিন্তু স্বাধীনতা বিরোধী পরাজিত শত্রুরা চেয়েছিল বাংলাদেশকে পঙ্গু করতে, স্বাধীনতার স্বপ্ন আকাংখা ধ্বংস করতে। এজন্যই ৭৫ এর ১৫ আগষ্ট তারা বর্বোরচিত ভাবে হত্যা করে জাতির পিতাকে। শুরু হয় উল্টো যাত্রা। গণতন্ত্র বন্দী হয়, মানুষের অধিকার জিয়ার বুটের তলায় পিষ্ট হয়। বাংলাদেশ এক অন্ধকার যুগে প্রবেশ করে।
তিনি আরো বলেন ,অন্ধকারাচ্ছন্ন কালো যুগে ‘জনগণের ক্ষমতায়ন’ এর আলোর মশাল নিয়ে আসেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। জাতির পিতার স্বপ্নযাত্রা থেকে আহ্রিত ‘জনগণের ক্ষমতায়ন’ দর্শণের আলোকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাঙালীর জাগরণের গান শুরু করেন। দীর্ঘ সংগ্রামের পথ পেরিয়ে আজ জয় হয়েছে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্ব শান্তির দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ এর। আবার বাংলাদেশ হাসছে। আবার বাংলাদেশ এগিয়ে যাচ্ছে জাতির পিতার স্বপ্নযাত্রার মিছিলে। আজ রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাঙালীর আকাংখা পূরণের নেতা। বঙ্গবন্ধুর অর্থনৈতিক মুক্তির স্বপ্ন সারথী। আর একারণেই তার অর্থনৈতিক মুক্তির সংগ্রামের কিছু মাইলফলক উল্লেখ করে এই গ্রন্থ স্বপ্নসারথি। এই গ্রন্থটি আকারে ছোট কিন্তু চেতনায় সীমাহীন। এই ক্ষুদ্র বইটিতে প্রকাশিত হয়েছে উদ্ভাসিত এক বাংলাদেশের রেখাচিত্র। বাঙালীর হার না মানার গল্প। অপরাজিতা বাংলাদেশের কাব্য।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারন সম্পাদক মো: হারুনুর রশীদ এসময় উপস্থিত অতিথি বৃন্দদের ধন্যবাদ জানান। বাংলাদেশ আওয়ামী যুবলীগের গবেষনা প্রতিষ্ঠান “যুব গবেষনা কেন্দ্র” প্রতিষ্ঠার মাধ্যমে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী মেধা ও মনন চর্চার সুযোগ সৃষ্টি করার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা