যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর বাসভবনে বোমা হামলার প্রতিবাদে ঢাকা মহানগর (উত্তর) যুবলীগের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত।
2015/01/20 05:07 PM

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর বাসভবনে বোমা হামলার প্রতিবাদে আজ ২০ জানুয়ারী ২০১৫ ইং রোজ মঙ্গলবার ঢাকা মহানগর (উত্তর) যুবলীগের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। রাজধানীর ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে সকাল ১০ টায় এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। যুবলীগ ঢাকা মহানগর উত্তর আয়োজিত এই সমাবেশে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন সাবেক যুবলীগ চেয়ারম্যান ও সাবেক সফল স্বাস্থ্য মন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য জনাব শেখ ফজলুল করিম সেলিম এমপি, বিশেষ অতিথী বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ। সভাপতিত্ব করেন যুবলীগ ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন।

প্রধান অতিথী বক্তব্যে জনাব শেখ ফজলুল করিম সেলিম বলেন ৫ ই জানুয়ারীর নির্বাচনের আগে নির্বাচন প্রতিহত করার জন্য সারা দেশে বেগম খালেদা জিয়া তান্ডব চালিয়ে অর্ধ শতাধিক লোক কে আগুনে পুড়িয়ে মেরেছিলেন। নীরিহ জনগণ, শিক্ষক, প্রিজাইডিং অফিসার থেকে শুরু করে রিকশাওয়ালা পর্যন্ত বিএনপি সস্ত্রাসীদের বোমা হামলা থেকে রেহাই পাইনি।তিনি বলেন বেগম জিয়া  নির্বাচন প্রতিহত করতে পারেনি কিন্তু নির্বাচন বর্জন করেছিল। তারা নির্বাচনের ট্রেন মিস করেছে সেই ট্রেন ঘুরে আবার তাদের কাছে আসবে না। বেগম খালেজা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন- আপনার শত শত লোক আগুনে পুড়ে মানবতা বিরোধী আপরাধ করেছেন।  শিশু , নারী, ব্যবসায়ী, সাধারণ মানুষদের নির্বিচারে পুড়ে মেরেছেন ম্যাডাম জিয়া আপনাকে বিচারের কাঠ গড়ায় দাঁড়াতে হবে। আইএসআই আপনাকে হত্যার ষড়যন্ত্র করেছিল বলে আপনি নিরাপত্তা জোরদারের কথা বলেছেন। তাই আপনার নিরাপত্তার কথা মাথায় রেখে আইনশৃঙ্খলা বাহিনী জোরদার করা হয়েছিল। আর আপনি অবরুদ্ধ থাকার নাটক করেছেন। অবরোধের ডাক দিয়ে মাঠে কোন নেতাকর্মীদের দেখা যায় না। কিছু দ্স্কুৃতিকারী সন্ত্রাসী জঙ্গী দিয়ে পেট্টোল বোমা মেরে নিরীহ লোকদের হত্যা করেছেন। আপনি সংবিধান না মেনে পাকিস্তানিদের খুশী করার জন্য দেশটাকে ব্যর্থ করার চেষ্টা করেছেন। বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তি পাকিস্তানের অর্থনৈতিক ভিত্তির চেয়েও মজবুত, এই রিপোর্ট পেয়ে দেশে একটি বিশৃঙ্খলা অবস্থার সৃষ্টি করছেন। সংবিধান অনুযায়ী ২০১৯ সালের আগে কোন নির্বাচন নয়। পত্র-পত্রিকার খবরে ভারতে বোমা বিস্ফোরণের পর গ্রেফতার হওয়া জঙ্গীরা বলেছিল শেখ হাসিনা ও বেগম খালেদা জিয়াকে হত্যার পরিকল্পনার কথা। কিন্তু লন্ডনে তারেক জিয়া বললো- “আমার মাকে কেউ মারবে না”। তারেক জিয়া কিভাবে এ ধরনের বিবৃতি দেয়। তাহলে কী ঐ জঙ্গীদের সাথে তারেক জিয়ার যোগাযোগ রয়েছে। রিয়াজ রহমানের গাড়ীতে গুলি করে নিজেরাই আন্দোলন জোরদার করার পরিকল্পনা করেছিলেন। হামলাকারীরা ধরা পড়েছে, অচিরেই তা সমস্ত কিছু পরিস্কার হয়ে যাবে। শেখ সেলিম হুসিয়ারী করে দিয়ে বলেন- বাংলাদেশের কোন বিদেশী প্রভূ নেই এদেশের জনগণই নির্ধারণ করবে কবে নির্বাচন হবে, আর কে সরকার গঠন করবে।সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রেসিডিয়াম সদস্য  মুজিবুর রহমান চৌধুরী ,সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, শিক্ষাপ্রশিক্ষন ও পাঠাগার সম্পাদক মিজানুল ইসলাম মিজু, উপ দপ্তর সম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু, সহ সম্পাদক রবিউল আলম, আবুল হোসেন মজুমদার, জাহাঙ্গীর আলম, নির্বাহী সদস্য শেখ ফজলে নাঈম মহানগর উত্তর যুবলীগের সহ সভাপতি জাকির হোসেন বাবুল, জাফরইকবাল মোঃ জলিলুর রহমান, সাব্বির আলম লিটু, যুগ্ন সম্পাদক তাজবিরুল হক আনু, সাংগঠনিক সম্পাদক খাইরুল উদ্দিন আহমেদ,সিদ্দিক বিশ্বাস, শাহদাত হোসেন সেলিম দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ, উপ দপ্তর সম্পাদক এ.এইচ.এম কামরুজ্জামান প্রমুখ।  

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা