যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার জেলা যুবলীগের উদ্যোগে পূর্ণমিলণী আয়োজন করা হয়।
2014/11/20 04:57 PM

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার জেলা যুবলীগের উদ্যোগে পূর্ণমিলণী আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ।

বৃহ;প্রতিবার কক্সবাজারে হোটেল সি-প্যালেস মিলনায়তনে এই পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়। ওমর ফারুক চৌধুরী বলেন, কমনসেন্স মানে সাধারণ জ্ঞান। এই সাধারণ জ্ঞানটি হচ্ছে একটি অসাধারণ জ্ঞান, এর কোন স্কুল, কলেজ, টেকনিকেল, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় কিছুই নেই।এই সাধারণ জ্ঞানটি লোপ পেয়েছে জিয়াউর রহমান যখন বলেছিলেন (আই উইল মেইক পলিটিক্স ডিফিকাল্ট ফর দ্যা পলিটিশিয়ান ) অথাৎ পলিটিশিয়ানদের জন্য পলিটিক্স ডিফিকাল্ট করবো। সত্যি তিনি রাজনীতিবীদের জন্য রাজনীতি ডিফিকাল্ট করেছিলেন।

বহুদলীয় গণতন্ত্রের নামে গোমাল আজম, জামায়াতে ইসলামী ও জঙ্গীবাদের আবির্ভাব ঘটালেন। তিনি বলেন, জিয়া বলেছিলেন মানি ইজ নো প্রবলেম অজ্ঞতা মানুষের বিবেক বোধশাক্তি হারিয়ে গেলো। যার ফলে শোক দিবসে খালেদা জিয়া জন্মদিন পালন করেন। লন্ডনে বসে তারেক জিয়া ইতিহাস রচনা করেন। তারেকের অনোবরত মিথ্যাচার- বলে জিয়া বাংলাদেশে প্রথম রাষ্ট্রপতি, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে ফেনী পর্যন্ত ভারত হয়ে যাবে- মসজিদে মসজিদে আজানের পরিবর্তে উলু ধ্বনি শুনা যাবে। তিনি আরো বলেন, যুদ্ধাপরাধীদের বিচার ঠেকানোর জন্য মিথ্যাচার করা। ভিন্নমত মানে ক্কাবা শরিফের গীলাপ নিয়ে মিথ্যাচার নয়। ভিন্নমত মানে যাকে তাকে নাস্তিক বলা নয়।

ওমর ফারুক চৌধুরী আরো বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ জাতিসংঘের অধিবেশনে ১৯৩টি রাষ্ট্রের সর্বসম্মতি ক্রমে গৃহিত হয়েছে।

জনগণের ক্ষমতায়ন হয়েছে বলে বাংলাদেশের স্পিকার কমনওয়েলথ পার্লামেন্টারী এসোসিয়েশনের (সি পি এ) চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। যুবলীগের চেয়ারম্যান বলেন,জনগণের ক্ষমতায়ন হয়েছে বলে বাংলাদেশ আজ সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদ দমনে বিশ্বের কাছে এক অনন্য মডেল।জনগণের ক্ষমতায়ন হয়েছে বলে বাংলাদেশ আজ বিশ্ব অর্থনীতিতে সবচেয়ে অগ্রসরমান দেশগুলোর একটি। জনগণের ক্ষমতায়ন হয়েছে বলে বাংলাদেশ আজ ক্ষুদা দারিদ্রমুক্ত মধ্যম আয়ের দেশ হওয়ার পথে। তিনি বলেন,জনগণের ক্ষমতায়নের জন্য আজ বাংলাদেশ বিশ্বের কাছে শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য ও সন্ত্রাসবাদ দমনের এক অনন্য মডেল।

জনগণের ক্ষমতায়ন হয়েছে বলে অসাধু ও উদ্দেশ্য পরায়ন সাংবাদিকতার মুখোস উন্মেচন অনবরত হেয় করার জন্য খবর বা সত্য সংবাদকে টুইষ্ট করা ।

সভায় আরো বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক মো: হারুনুর রশিদ। এতে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি মো: খোরশেদ আলম। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মাবু।

এছাড়া আরো উপস্থিত ছিলেন কক্সবাজার জেলায় স্থানীয় তিন সাংসদ ।অনুষ্ঠানে ঢাকা থেকে কেন্দ্রীয় যুবলীগের শতাধিক নেতাকর্মী অংশ নেন। বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীে উপলক্ষ্য কক্সবাজার জেল যুবলীগের পূর্ণমিলণী আয়োজন করা হয়। বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী প্রধান অতিথির বক্তব্য রাখেন। ২০ নভেম্বর বৃহস্প্রতিবার কক্সবাজারে হোটেল সি-প্যালেস মিলনায়তনে পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা