যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
আজ ১১ নভেম্বর যুবলীগের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী পালন
2014/11/11 04:53 PM

প্রেস বিজ্ঞপ্তি
তারিখঃ ১১-১১-২০১৪
বাংলাদেশ আওয়ামী যুবলীগ            

আজ ১১ নভেম্বর যুবলীগের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী পালন
আজ ১১ নভেম্বর যুবলীগের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭২ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এদেশের যুব আন্দোলনের পথিকৃৎ শহীদ শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। এই দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য যুবলীগ আজ নানা কর্মসূচী পালন করেছে। কর্মসূচীর মধ্যে আছে-

রাত ১২:০১ টায় ধানমন্ডির ৩২ নং এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্বলন ও শপথ বাক্য পাঠ। শপথ বাক্য পাঠ করান যুবলীগ চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

সকাল ৯:০০ টায় যুবলীগ চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারন সম্পাদক জনাব মোঃ হারুনুর রশীদের নেতৃত্বে ধানমন্ডির ৩২ নং এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।

সকাল ১০:০০ টায় যুবলীগ চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারন সম্পাদক জনাব মোঃ হারুনুর রশীদের নেতৃত্বে বনানী কবরস্থানে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া মাহফিল।

উক্ত কর্মসূচীগুলোতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী, সাইদুর রহমান শহীদ সেরনিয়াবাত, মাহবুবুর রহমান হিরন, আতাউর রহমান আতা, ফারুক হোসেন, এ্যাডঃ বেলাল হোসাইন, আবুল বাশার সিরাজুল ইসলাম মোল্লা এম.পি. শাহজাহান ভুইয়া মাখন, এনায়েত করিম চঞ্চল, এ্যাডঃ আমজাদ হোসেন, মোতাহার হোসেন সাজু, আনোয়ার হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, মনজুর আলম শাহিন, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক এস এম জাহিদ, মুহাম্মদ বদিউল আলম, ফজলুল হক আতিক, আসাদুল হক আসাদ, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল ইসলাম খান নিখিল, ঢাকা মহানগর দক্ষিন সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট, ঢাকা মহানগর উত্তর সাধারন সম্পাদক ইসমাইল হোসেন,  দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, সম্পাদকমন্ডলীর সদস্য মিজানুল হক মিজু, সুভাষ চন্দ্র হাওলাদার, উপ-সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু, কাজী মাজহার, শ্যামল কুমার রায়, রফিকুল ইসলাম চৌধুরী, হেলাল উদ্দিন, জাকিয়া সুলতানা শেফালী, জেসমিন শামিমা নিঝুম, সহ-সম্পাদক শামীম আল সাইফুল সোহাগ, শামসুল ইসলাম পাটোয়ারী, ঝর্ণা বাড়ৈ, সদস্য শেখ ফজলে ফাহিম, শেখ ফজলে নাইম, মোহাম্মদ আলী মিন্টু, ঢাকা মহানগর দক্ষিন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে যুবলীগ চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূলমন্ত্র গণতন্ত্র, শোষনমুক্ত সমাজ অর্থাৎ সামাজিক ন্যায়বিচার, জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতা অর্থাৎ সকল ধর্মের  মানুষের স্ব-স্ব  ধর্ম স্বাধীনভাবে পালনের অধিকার তথা জাতীয় চার মুলনীতিকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণ, দারিদ্র দূরীকরণ, দারিদ্র বিমোচন, শিক্ষা সম্প্রসারন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদান, অসাম্প্রদায়ীক বাংলাদেশ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং যুবসমাজের ন্যায্য অধিকারসমুহ প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭২ সালের ১১ ই নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এদেশের যুব আন্দোলনের পথিকৃৎ শহীদ শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। তিনি বলেন, সেই যুবলীগ এখন ৪২ বছরের পরিপুর্ন যুবক। বর্তমান যুবলীগের লক্ষ্য জাতির পিতা বঙ্গবন্ধর আদর্শ ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন ‘জনগনের ক্ষমতায়ন’ বাস্তবায়ন। আর এর জন্য চাই যুব জাগরণ। আর তাই এই প্রতিষ্ঠাবার্ষিকীর প্রধান লক্ষ্য যুব জাগরণের মাধ্যমে আদর্শ ও দর্শন বাস্তবায়ন।

সাধারন সম্পাদক জনাব মোঃ হারুনুর রশীদ বলেন, ১৯৭২ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শহীদ শেখ ফজলুল হক মনি যে যুবলীগ গঠন করে তা ধীরে ধীরে তার অভিষ্ট লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি যুব জাগরনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধর আদর্শ ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন ‘জনগনের ক্ষমতায়ন’ বাস্তবায়নের জন্য সারা দেশের যুবলীগ নেতাকর্মীদের প্রতি আহবান জানান।


বার্তা প্রেরক-

নাসিম আল মোমিন রূপক
উপ-দপ্তর সম্পাদক
বাংলাদেশ আওয়ামী যুবলীগ

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা