যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
যুবলীগ চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর বাসভবনে জামাত-শিবির জঙ্গীদের বোমা হামলার প্রতিবাদে যুবলীগের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত
2014/11/05 05:37 PM

প্রেস বিজ্ঞপ্তি
তারিখঃ ০৫-১১-২০১৪

যুবলীগ চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর বাসভবনে জামাত-শিবির জঙ্গীদের বোমা হামলার প্রতিবাদে যুবলীগের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

যুবলীগ চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর বাসভবনে জামাত-শিবির জঙ্গীদের বোমা হামলার প্রতিবাদে আজ সকাল ১১ টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউ এ যুবলীগের বিক্ষোভ সমাবেশ কর্মসূচী অনুষ্ঠিত হয়। যুবলীগ প্রেসিডিয়াম সদস্য জনাব সাইদুর রহমান শহীদ সেরনিয়াবাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ যুগ্ম-সাধারন সম্পাদক জনাব মাহবুব-উল-আলম হানিফ এম.পি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ত্রান মন্ত্রী জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এম.পি, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্য মন্ত্রী জনাব এ্যাডঃ কামরুল ইসলাম, যুবলীগ সাধারন সম্পাদক জনাব মোঃ হারুনুর রশীদ।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ যুগ্ম-সাধারন সম্পাদক জনাব মাহবুব উল আলম হানিফ এম.পি বলেন, ষড়যন্ত্রের অংশ হিসাবেই যুবলীগ চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর বাসভবনে হামলা করা হয়েছে। বিএনপি-জামাত চেষ্টা করছে যুদ্ধাপরাধীদের বাচানোর। কিন্তু তাদের কাছে এই যুদ্ধাপরাধীদের বাচানোর প্রধান অন্তরায় জননেত্রী শেখ হাসিনা। আর তাই শেখ হাসিনার হাতকে দুর্বল করার জন্যই পরিকল্পিত এই হামলা। কিন্তু বিএনপি-জামাতের সেই আশা পূর্ন হবে না। শেখ হাসিনা দেশের মানুষের কাছে কথা দিয়েছে - দেশে যুদ্ধাপরাধীদের বিচার হবেই। জনাব মাহবুব উল আলম হানিফ এম.পি বলেন, জামাত-শিবির-যুদ্ধাপরাধীরা যে এখনো মনেপ্রানে পাকিস্থানকেই ধারন করে তা আবারো প্রমান হয়েছে। কাদের মোল্লার ফাঁসি, গোলাম আজমের জানাজার পর এবার কামরুজ্জামানের ফাঁসির রায়ের পর পাকিস্তান স্বরাষ্ট্র মন্ত্রীর বক্তব্য তার প্রমান বহন করে। আমরা পাকিস্তান স্বরাষ্ট্র মন্ত্রীর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং সেই সাথে মনে করিয়ে দিয়ে চাই বাংলাদেশ একটি স্বাধীন দেশ এবং আমাদের অভ্যন্তরীন বিষয়ে নাক গলানো বরদাশত করা হবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বিএনপির গয়েশ্বর চন্দ্র রায়ের সাম্প্রতিক বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে রক্ত দিয়ে এই দেশ স্বাধীন হয়েছে। এই দেশ আপনাদের কেনা তালুক নয়। তিনি বলেন, খালেদা জিয়া সহ বিএনপি এখন বেসামাল। তারা ষড়যন্ত্র করেছিল বিদেশী প্রভুরা তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। কিন্তু আমাদের নেত্রী তাদের সেই ষড়যন্ত্র ব্যর্থ করে দেয়ায় তারা এখ বেসামাল হয়ে গিয়েছে। আর তাই বেসামাল হয়ে খালেদা জিয়া নাটোরে গিয়ে বক্তব্য দিয়েছে, তার বক্তব্য প্রচার করতে না দেবার কারনেই নাকি সরকার সারা দেশের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। তিনি বলেন, আমরা আর বোমা হামলার প্রতিবাদে সমাবেশ করতে চাই না, এরপর থেকে যেখানেই পাওয়া যাবে এই হামলাকারীদের হাত ভেঙে দিতে হবে।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ত্রান মন্ত্রী জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এম.পি বলেন, চারিদিকে ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র সম্পর্কে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। যুবলীগ চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর বাসভবনে জামাত-শিবির জঙ্গীদের বোমা হামলা সেই ষড়যন্ত্রের সাথে একই সুত্রে গাথা উল্লেখ করে তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের বাংলাদেশ থেকে চিরতরে উৎখাত করতে হবে।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্য মন্ত্রী জনাব এ্যাডঃ কামরুল ইসলাম বলেন, যুদ্ধাপরাধীদের বাচানোর জন্য বিএনপি-জামাত আন্তর্জাতিক চক্রান্তে লিপ্ত। আর সেই আন্তর্জাতিক চক্রান্তের অংশ হলো ডেভিড বার্গম্যান। যাকে আদালতের নিয়ম ভাঙার জন্য আদালত থেকে বের করে দেয়া হয়েছে। এর পর তিনি বিভিন্ন অন্তর্জাতিক মিডিয়াতে যুদ্ধাপরাধীদের পক্ষে নানা ভাবে অপপ্রচারে লিপ্ত হয়েছে। তিনি সকল প্রকার অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাড়ানোর জন্য যুবলীগের নেতার্কীদের প্রতি আহবান জানান।

যুবলীগ সাধারন সম্পাদক জনাব মোঃ হারুনুর রশীদ বলেন, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে যখন যুবলীগ সুসংগঠিত, শেখ হাসিনার দর্শন বাস্তবায়নের অগ্রসৈনিক ঠিক তখন এই হামলা স্পষ্ট করে এই হামলাকারীরা শেখ হাসিনার হাতকে দুর্বল করতে চাই। আর তাই তারা শেখ হাসিনার বিশ্বস্ত আমাদের চেয়ারম্যানের উপর হামলা করেছে। তিনি বলেন, এইসব হামলা করে যুবলীগকে দমিয়ে রাখা যাবে না, যুব জাগরনের মাধ্যমে সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে।

আরো বক্তব্য রাখেন, মহিলা আওয়ামী লীগ সভাপতি জিনাতুন্নেসা মোশাররফ, শ্রমিক লীগ সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম, কৃষক লীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লা, সাধারন সম্পাদক খন্দকার শামসুল হক রেজা। যুবলীগ প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী, মোঃ ফারুক হোসেন, মোঃ আব্দুস সাত্তার, শাহজাহান ভুইয়া মাখন, অধ্যাপক এবিএম আমজাদ হোসেন, মোঃ আনোয়ার হোসেন, শেখ আতিয়ার রহমান দীপু, যুগ্ম সাধারন সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, মনজুর আলম শাহিন, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, যুবলীগ মহানগর উত্তর সভাপতি মাইনুল ইসলাম খান নিখিল, যুবলীগ মহানগর দক্ষিন সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট, মহানগর উত্তর সাধারন সম্পাদক ইসমাইল হোসেন, ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারন সম্পাদক সিদ্দীকি নাজমুল আলম, যুবলীগ দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, সম্পাদক মন্ডলীর সদস্য মিজানুল ইসলাম মিজু, উপ-সম্পাদক তসলিম হোসেন, রফিকুল ইসলাম চৌধুরী, শ্যামল কুমার রায়, সহ-সম্পাদক জহির উদ্দিন মাহমুদ খসরু, সাইফুল ইসলাম সোহাগ, মিল্লাত হোসেন, আবুল হোসেন মজুমদার, সদস্য রওশন জামির রানা, জাহাঙ্গীর হোসেন, মোহাম্মদ আলী মিন্টু, ঢাকা মহানগর দক্ষিন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বাবু দেবাশিষ বিশ্বাস, ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সোহরাব হোসেন স্বপন, মাকসুদুর রহমান, কাজী ইব্রাহীম খলিল মারুফ।

বার্তা প্রেরক-

নাসিম আল মোমিন রূপক
উপ-দপ্তর সম্পাদক
বাংলাদেশ আওয়ামী যুবলীগ

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা