যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
হরতালের নামে বিএনপি-জামাত জোট কতৃক দেশ অস্থিতিশীল করার ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ
2014/11/02 03:50 PM

প্রেস বিজ্ঞপ্তি
তারিখঃ ০২/১১/২০১৪
ঢাকা মহাগনর আওয়ামী যুবলীগ দক্ষিণ

অদ্য সকাল ১১ ঘটিকায় হরতালের নামে বিএনপি-জামাত জোট কতৃক দেশ অস্থিতিশীল করার ষড়যন্ত্রের প্রতিবাদে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিন এর সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ এর সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ।

বিক্ষোভ সভায় প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোঃ ওমর ফারুক চৌধুরী বলেন- হরতাল সাংবিধানিক অধিকার হলেও আদালতের রায়ের বিরুদ্ধে জবরদস্তি হরতাল চাপিয়ে দিতে পারে না। এটা দানবীয় কর্মকান্ড। বিচারকগণ জাতিকে কলঙ্কমুক্ত করেছে যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে। বলেছেন জিয়া, খালেদা শহীদদের গালে চড় মেরেছে তাদের পুনঃর্বাসন করে, নাগরিকত্ব দিয়ে, অর্থ-সম্পদ, মন্ত্রীত্ব এবং ফ্লাগ দিয়ে। তিনি আরো বলেন-মৃত্যুদন্ডের অধিক কোনো শাস্তি থাকলে সেটাই তাদের প্রাপ্য। এখন হরতাল মানে সুপরিফ্লপ হরতাল। আর হরতালে বিএনপির অবস্থান হচ্ছে, সুপার গ্লু মুখে এটে, খাঁটি সরিষার তেল আর কাশমেরী কম্বল গায়ে দিয়ে বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল আর রিজভী সাহেবদের ঘুমানো। জামাত নাকি সৎ-সাদা মানুষ। সৎ হলে নারী ধর্ষন করল কেন ? দেশের জন্য যারা আত্মদান করেছে তাদের যারা সম্মান করতে জানেনা, দেশকে যারা স্বীকার করেনা, যে নিজের দেশ মানে না, দেশের সংবিধান মানে না, যারা হত্যা, ধর্ষন করে তারা কি সৎ ? আর বিএনপি মানে ? যার শুরু মিথ্যা, এখনও মিথ্যা, অতীতেও মিথ্যা, বর্তমানেও মিথ্যা, ভবিষ্যতেও মিথ্যা, দিনের মতো সত্য বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে, এই সত্যকে যে মানে না, সেখানে মিথ্যাকে হাজির করে। যে মিথ্যা বলে, মিথ্যা বিশ্বাস করে-সে বা তারা কি সৎ ?

বিশেষ অতিথি যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ বলেন- মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত মীর কাশেম আলীর ফাঁসির রায় হওয়ায় সরকারকে অভিনন্দন জানান এবং বলেন-বাংলার মাটিতে জামাত-বিএনপিকে কোন ষড়যন্ত্র করতে দেওয়া হবে না। এদের সকল ষড়যন্ত্র ও বিশৃঙ্খলা যুব সমাজ প্রতিহত করার জন্য সর্বদা প্রস্তুত আছে।

সভার সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট যুদ্ধপরাধী মীর কাশেম এর ফাঁসির রায়কে স্বাগত জানিয়ে বলেন-জামাত-বিএনপি কোন ষড়যন্ত্র ও বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তাদের প্রতিহত করার জন্য যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ এর প্রতিটি ওয়ার্ড/ইউনিয়ন এর নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান।

সভায় আর বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রেসিডিয়াম সদস্য শাহাজাহান ভূইয়া মাখন, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন মহি, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, ঢাকা মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান, কাজী ইব্রাহিম খলিল মারুফ সহ নগর নেতৃবৃন্দ এবং থানা/ওয়ার্ড/ইউনিয়ন যুবলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক
(এমদাদুল হক এমদাদ)
দপ্তর সম্পাদক
ঢাকা মহাগনর আওয়ামী যুবলীগ দক্ষিণ

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা