যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
নিজামির ফাঁসির রায়ে যুবলীগের আনন্দ মিছিল ও সভা অনুষ্ঠিত।
2014/10/29 01:49 PM

মানবতাবিরোধী যুদ্ধাপরাধি আলবদর বাহিনির প্রধান মতিউর রহমান নিজামির রায় আজ । এ উপলক্ষে আজ ২৯ অক্টোবর বুধবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ সংগঠনের কেন্দ্রিয় কার্যালয়ে সকাল ১০ টায় বাংলঅদেশ আওয়ামী যুবলীগ “ সকল যুদ্ধাপরাধির ফাঁসির রায়ে জাতি কলঙ্ক মুক্ত হবে” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ সভাপতি জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। সভা পরিচালনা করেন যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশীদ। সভায় যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সভাপতির বক্তব্য শেষ করার সাথে সাথে নিজামির ফাঁসির রায়ের সংবাদ ছড়িয়ে পড়লে নেতা কর্মীরা আনন্দে আত্বহারা হয়ে পরে এবং যুবলীগ চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী নেতৃত্বে আনন্দ মিছিল বের করা করা হয়। মিছিলটি নগরির গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ সংগঠনের কেন্দ্রিয় কার্যালয়ে এসে শেষ হয়।

সভাপতির বক্তব্যে-যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, গোলাম আজমের লাশ দির্ঘ দিন ফ্রিজে রেখে লোক জড় করে জানাজা দিয়ে প্রমান করতে চাচ্ছে , গোলাম আজম বিখ্যাত বেক্তি । যারা জনাজায় লোক জোগারে ব্যাস্ত তাদের উদ্দেশ্যে তিনি বলেন মা ফাতেমা , শহীদে কারবালা ইমাম হুসাইন (রাঃ) জানাজা কতজন মানুষ করেছিল, গোলাম আজম নিশ্চই তাদের চাইতেও বেশি জনপ্রিয় নয়। এরশাদ শিকদারের জানাজায়ও লক্ষ লক্ষ লোক হয়েছিল এরশাদ শিকদারতো ভালো লোক ছিলো না। জানাজায় লোক সমাগম কখনো জনপ্রিয়তা নিরুপন হতে পারেনা। অনেকেই বঙ্গবন্ধুর জানাজায় লোক সমাগম নিয়ে কথা বলেন, পাকিস্তানে মওদুদীর জানাজার কারনে মওদুদীকে জাতির পিতার মর্যাদা দেওয়া হয়নি পাকিস্তানী জাতির পিতা কায়েদে আযম মোহাম্মদ আলী জিন্নাহর জানাজা জামায়াতে ইসলামী সহ ইসলামীক দল সমূহ বয়কট করেছিলেন। রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন “দুঃখ যে পাপেরই ফল তাহা কে বলিল, পূন্যের ফলও হইতে পারে। কত ধর্মাত্মা আজীবন দুঃখে কাটাইয়া গিয়াছেন”। রসূলুল্লাহ (সাঃ) এক মোনাফিকের জানাজা করেছিলেন, আল্লাহ তায়ালা রসূল (সাঃ) কে জানালেন তুমি যদি এই মোনাফিকের জন্য ৭০ বার দোয়া কর তবুও আমি কবুল করব না। যারা মওদুদীবাদী তাদের জানাজায় যতই লোক সমাগাম হোক না কেন তা রসূল (সাঃ) এর দোয়ার চাইতেও বড় মর্যাদার বিষয় নয়। এই রাজাকারের শিরমনী মোনাফেক গোলাম আযমের জানাজার জন্য তাদের অনুসারীদের এত গর্ব করা উচিৎ নয়। যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, যুদ্ধাপরাধীদের শিরোমনী নিজামির বিচার হয়েছে। দূর্ণীতির শিরোমনী খালেদা-তারেক জিয়ার বিচারও বাংলার মাটিতে হবে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন “জনগণের ক্ষমতায়নের” জয় হবেই হবে।কমনওয়েলথ পার্লামেন্টরি এ্যাসোসিয়েশন(সি পি এ) এবং ইন্টার পার্লামেন্টরি ইউনিয়ন(আই পি ইউ) নির্বাচনে বাংলাদেশের বিজয় এবং জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলে বাংলাদেশের সদস্য পদ পাওয়া বিএনপি জন্য কুটনীতিতে একটি বড় ধাক্কা। অন্যদিকে তারেক জিয়া বৃটিশ পুলিশের নজরদারীতে থাকার কারনে বিএনপি নেতৃবৃন্দ মানষীক ভাবে বেশ চাঁপে এবং রাজনৈতিক অস্বস্তি ও হতাশায় ঘুম হারাম হয়ে পরেছে । বিএনপির আন্দোলন মানে রূপকথার গল্প।

সভায় আরো উপস্থিত ছিলেন,যুবলীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ ফারুক হোসেন, আব্দুস সাত্তার মাসুদ, শাজাহান ভূইয়া মাখন,যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহাম্মেদ মহি, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, শিক্ষা প্রশিক্ষণ পাঠাগার বিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজু ,উপ-সম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু ,শ্যামল কুমার রায়, জাকিয়া সুলতানা শেফালি, সহ কেন্দ্রীয় যুবলীগের অন্যান্য কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।
বার্তাপ্রেরক

(কাজী আনিসুর রহমান)
দপ্তর সম্পাদক
বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা