যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী সফল করার লক্ষ্যে সহ-সম্পাদক ও সদস্য বৃন্দের সভা অনুষ্ঠিত
2014/10/27 07:37 PM

সভায় প্রতিষ্ঠা বার্ষিকী সফল করার লক্ষ্যে যুবলীগ কেন্দ্রীয় সহ-সম্পাদক ও সদস্যরা তাদের স্ব-স্ব মতামত এবং বিভিন্ন প্রস্তাব ব্যক্ত করে বক্তব্য রাখে। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ সভাপতি জনাব আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। সভা পরিচালনা করেন যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশীদ। ।
           
সভাপতির বক্তব্যে-যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন ব্যক্তি পরিবার এবং অবৈধ সম্পদ রক্ষার রাজনীতির একটি অনন্য উদহারন হল খালেদার অনুরোধে রবিবারের এই ইস্যুহীন হরতাল। তিনি বলেন, অবৈধ সম্পদ লুন্ঠনকারী খালেদা-তারেকরা এখন জনআক্রশের ভয়ে হরতালও অন্যকে দিয়ে ডাকায়। এ লজ্জা জাতি রাখবে কোথায়। বিএনপি আন্দোলনে নেই, আছে কোন্দলে। বিএনপির নেতাকর্মীদের মাঝে এখন প্রশ্ন “আমরা জেল জুলুম খাটব, আর বেগম খালেদা জিয়ার পরিবারের লোকজন জেলের ভয়ে বিদেশে আয়েশী জীবন যাপন করবে এটি হতে পারে না”। মানুষ পরিক্ষিত নেতা চায়, কোন আল জাওয়াহিরি চায়না। এখন শোনা যাচ্ছে বৃটিশ পুলিশের নজরদারীতে রয়েছে তারেক জিয়া। বিএনপি নাকি এখন গান্ধি ও গৌতম বুদ্ধে উদ্ভুদ্ধ হয়েছে। যা করার তা নাকি ৫ই জানুয়ারির আগেই করে ফেলেছে। বিএনপি এখন একটি নালিশী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তারা এখন তাদের বিদেশী প্রভুদের কাছে নালিশ করার রাজনীতি করছে। যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, এবারের প্রতিষ্ঠা বার্ষিকীতে অমাদের প্রধান কাজ হবে বাংলাদেশের সমগ্র যুব সমাজ কে জাগরিত করে তোলা। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন “জনগনের ক্ষমতায়ন” এখন  বিশ্বেবাসির শান্তির দর্শন হিসেবে প্রতিষ্ঠিত। যা বাংলাদেশে আজ উন্নয়নের শ্রতধারা হয়ে প্রবাহিত হচ্ছে। যে কারনে প্রতিবছর ১৯ থেকে ২৯ লাখ কর্মসংস্থান হবে। সমুদ্রবিজয়ের ফলে সমুদ্র সম্পদ আরহন থেকে শুরুকরে  ঔষধ শিল্পপার্ক, গার্মেন্টস শিল্পপার্ক সহ বিভিন্ন কাজের মাধ্যমে এই যুবকরাই উপকৃত হবে। তাই তিনি এবারের প্রতিষ্ঠা বার্ষিকীর উৎসবকে যুব জাগরণ হিসেবে চিহিৃত করেছেন। তিনি বলেন,  বিশেষ করে জঙ্গিবাদ বিএনপি জামাতের বিরুদ্ধে গণ যুব জাগরণ সৃষ্টি করতে হবে। তাদের অপপ্রচার অপরাজনীতির বিরুদ্ধে জনগনকে সোচ্চার করার লক্ষ্যে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ফিলোসফি “জনগনের ক্ষমতায়ন” সম্পর্কে যুব সমাজ তথা জনগনকে সচেতন করতে হবে। বিশ্বের ১৯৪ টি রাষ্ট্রের সর্বসম্মতিক্রমে স্বীকৃত রাষ্ট্রনায়ক শেখ হাসিনা “জনগনের ক্ষমতায়ন” সম্পর্কে জনগনকে বুঝাতে হবে। যুবলীগ চেয়ারম্যান নেতা-কর্মীদের ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে সর্বদা প্রস্তুত থাকতে বলেন।

যুবলীগ সাধারণ সম্পাদক মো: হারুন অর রশীদ বলেন এবারের প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব অত্যন্ত উৎসব মুখড় পরিবেশে পালিত হবে। সে লক্ষে নেতাকর্মীদের প্রস্তুতি গ্রহন করার আহবান জানান। তিনি বলেন যুবলীগ একটি সুশৃঙ্খল সংগঠন তাই যুবলীগ চেয়ারম্যান যেভাবে নির্দেশনা দিবেন ঠিক সেই ভাবে কাজ ক বে যুবলীগ।

 সভায় আরো উপস্থিত ছিলেন,যুবলীগ প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক এ বি এম আমজাদ হোসেন , দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, অর্থ সম্পাদক-সুভাষ চন্দ্র হওলাদার, শিক্ষা প্রশিক্ষণ পাঠাগার বিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজু ,উপ-সম্পাদক  নাসিম আল মোমিন রুপক, শেখ বোরহান উদ্দিন বাবু ,শ্যামল কুমার রায়, নিজাম উদ্দিন পারভেজ, জাকিয়া সুলতানা শেফালি, নাসরিন সুলতানা ঝরা সহ কেন্দ্রীয় যুবলীগের অন্যান্ন সহ-সম্পাদক ও সদস্য বৃন্দ।
 বার্তাপ্রেরক


(কাজী আনিসুর রহমান)
দপ্তর সম্পাদক
বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা