যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত “বাঙালির হৃদয়ের ফ্রেমে জাতির পিতা” শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর চলছে।
2014/08/28 10:55 AM

বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত “বাঙালির হৃদয়ের ফ্রেমে জাতির পিতা” শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর চলছে।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত “বাঙালির হৃদয়ের ফ্রেমে জাতির পিতা” শিরোনামে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর চিত্রশালার ৬নং গ্যালারিতে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর আলোকচিত্র প্রদর্শনী চলছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী ভিন্ন ধারার চিন্তার বর্হিপ্রকাশ হিসাবে এ প্রদর্শনীর আয়োজন। প্রদর্শনীতে আজকের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেগম মতিয়া চৌধুরী মাননীয় মন্ত্রী কৃষি বিষয়ক মন্ত্রণালয়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও নাটক ও চলচ্চিত্র নির্মাতা নাছির উদ্দিন ইউসুফ বাচ্চু।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে খালেদা জিয়া কেক কেটে উল্লাস প্রকাশ করে প্রমান করেন তিনি খুনিদের দোষর। মেজর জিয়া যেমন বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত ছিলেন, তেমনি তার ছেলে তারেক রহমানের পরিকল্পনায় ২১ আগস্ট বর্তমান প্রধানমন্ত্রীর উপর গ্রেনেড হামলা করা হয়। তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন- বেগম খালেদা জিয়া আপনি যেনে রাখুন বঙ্গবন্ধুর খুনিরা যেমন রেহায় পায়নি, তেমনি ২১ আগস্ট এর খুনি হিসাবে আপনার ছেলে তারেক ও রেহায় পাবে না।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী বলেন- বঙ্গবন্ধু এবং বাংলাদেশ সমর্থক। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশ চিন্তা করা যায় না। জাতির পিতার হাত ধরে জন্ম হয়েছে বাংলাদেশ নামক রাষ্ট্রের। বাঙালির ইতিহাসের স্রোতধারার তিনিই পথপ্রদর্শক। তার বর্ণময় জীবনের আলোকচিত্র নিয়ে যুবলীগ আয়োজন করেছে এই চিত্রকল্পের। যার নাম দেওয়া হয়েছে ‘বাঙালির হৃদয়ের ফ্রেমে জাতির পিতা’। এই ছবি শুধু ছবি নয়, বাংলাদেশের অদ্ভুদয়ের ইতিহাস।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী।
সভা পরিচালনা করেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা