যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত "বাঙালির হৃদয়ের ফ্রেমে জাতির পিতা" শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর ১৩তম দিন।
2014/08/27 01:15 AM

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত বাঙালির হৃদয়ের ফ্রেমে জাতির পিতা শিরোনামে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর চিত্রশালার ৬নং গ্যালারিতে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর আলোকচিত্র প্রদর্শনী চলছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী ভিন্ন ধারার চিন্তার বর্হিপ্রকাশ হিসাবে এ প্রদর্শনীর আয়োজন। প্রদর্শনীতে আপকের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব শাজাহান খান এম.পি মাননীয় মন্ত্রী বাংলাদেশ নৌ-পরিবহন মন্ত্রণালয়।

 

অতিথি হিসাবে আরও ছিলেন- পপ তারকা কণ্ঠশিল্পী জানে আলম, আন্তর্জাতিক নৃত্যশিল্পী, প্রিন্সিপাল নৃত্যকলা একাডেমী শিপ্রা প্যারিস ও তার ছাত্র ছাত্র, পপ তারকা কণ্ঠশিল্পী সিনথিয়া, সুরকার গীতিকার-হাসান মতিউর রহমান, ফোক কণ্ঠশিল্পী সুমি শবনম, চিত্র নায়ক সংগ্রাম খান, কণ্ঠশিল্পী এ্যানি, উভ্যাস নৃত্যকলা একাডেমীর পরিচালক-আরিফুজ্জামান চয়ন ও তার ছাত্র-ছাত্রী, বিশিষ্ট কৌতুক অভিনেতা হারুন কিসিঞ্জার, ফ্যাশন করিওগ্রাফার আনিসুজ্জামান আনিস, খল অভিনেতা শাওন আশরাফ

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- বঙ্গবন্ধু ছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। তার ১৯৭১ সালের ৭ই মার্চের কালজয়ী ভাষন আজ পৃথিবীর শ্রেষ্ঠ ভাষন হিসাবে স্থান করে নিয়েছে। সেই নেতাকে আমরা হারিয়েছি। দেশী-বিদেশী ষড়যন্ত্রের জন্য বাংলাদেশ যারা চায়নি, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। এই শোকের মাস আগস্ট আমাদের শপথ নিতে হবে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যাতে জঙ্গী মুক্ত বাংলাদেশ গড়ে বঙ্গবন্ধুর ¯^‡cœi সোনার বাংলা প্রতিষ্ঠা করা যায়।

 

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশ সমার্থক। বাংলাদেশের আরেকনাম আসলে জাতির পিতা বঙ্গবন্ধু। জাতির পিতার জীবন সংগ্রাম আর বাঙালীর জাগরণের ইতিহাস এক মোহনায় মিলিত হয়েছে। এই মিলিত ধারাই হলো ‘বাংলাদেশ’ নামের রাষ্ট্র। বঙ্গবন্ধুকে জানলেই বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস জানা যাবে। বাঙালীর সংগ্রামের কাব্যগাঁথা আত্মস্ত করা যাবে। বঙ্গবন্ধু মানেই ব্রিটিশ আন্দোলনের মধ্যে দিয়ে বাঙালীর ¯^‡cœi জন্ম। পাকিস্তান রাষ্ট্রে বাঙালীর বঞ্চনা। ভাষার জন্য সংগ্রাম। ¯^vaxKv‡ii আন্দোলন। অবশেষে মহান মুক্তিযুদ্ধ। বাঙালীর ইতিহাসের বাঁকে বাঁকে তিনিই নেতা, তিনিই পথপ্রদর্শক। তাই বাংলাদেশ আওয়ামী যুবলীগ জাতির পিতার জীবন ফ্রেমের এই প্রদর্শনীর আয়োজন করেছে। এই চিত্রকল্প কেবল একজন ব্যক্তির নয়, এই ছবি আসলে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস। জাতির পিতার বেড়ে ওঠা আর বাঙালীর জাগরণ-এক ও অভিন্ন। তাই এই ছবি গুলো যেমন হাজার বছরে শ্রেষ্ঠ বাঙালী সম্পর্কে আমাদের জানাবে, তেমনি আমরা এই প্রদর্শনীর মাধ্যমে খুঁজে পাবো ইতিহাসের শেকড়। আমাদের আত্মপরিচয়। তাই ‘জাতির পিতা বাংলাদেশের হৃদয়। আমাদের ঠিকানা। এই প্রদর্শনী আসলে আমাদের ঠিকানার পথযাত্রা। আমাদের আপন পরিচয়ে পরিচিত হওয়া। আমাদের শেকড়ের সন্ধান।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওমর ফারুক চৌধুরী।

সভা পরিচালনা করেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ।

 

বার্তাপ্রেরক

 

(কাজী আনিসুর রহমান)

দপ্তর সম্পাদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা