যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
২১ আগষ্ট গনহত্যা দিবসে যুবলীগের প্রদ্বীপ প্রজ্জলন অনুষ্ঠান
2014/08/21 09:39 PM

আজ ২১ আগষ্ট গনহত্যা দিবস। ২০০৪ সালের এই দিনে বিগত ৪ দলিয় জোট সরকারের প্রত্যক্ষ মদদে বর্তমান প্রধানমন্ত্রী  তৎকালিন বিরোধি দলিয় নেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয় । বর্বরচিত এ হামলায় সেদিন নিহত হয়েছিল  তৎকালিন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ সভানেত্রী আইভি রহমান সহ ২৪ টি তাজা প্রান। সহস্রাধিক নেতা কর্মী সেদিন আহত হয়েছিল। বাংলাদেশ আওয়ামী যুবলীগ দিবসটিকে প্রতি বছর গন হত্যা দিবস হিসাবে পালন করে। এ উপলক্ষে ২০ আগষ্ট দিবাগত রাত  ১২ টা ১ মিনিটে ২১ আগষ্টের প্রথম প্রহরে  ২৩ বঙ্গবন্ধু এভিনিউর চারপশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মোমবাতি প্রজ্জলন অনুষ্ঠান করেছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোঃ ওমর ফারুক চৌধুরী ও সাধারন সম্পাদক মোঃ হারুনুর রশিদের নেতৃত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলির সদস্য মাননিয় শিল্পমন্ত্রী জনাব আমির হোসেন আমু এমপি।

 

আনুষ্ঠানের প্রক্কালে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর  ফারুক চৌধুরী বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং বাংলাদেশ  সমার্থক। বাংলাদেশের আরেকনাম আসলে জাতির পিতা বঙ্গবন্ধু। তিনি বলেন জাতির পিতার জীবন সংগ্রাম আর বাঙালীর জাগরণের ইতিহাস এক মোহনায় মিলিত হয়েছে। এই মিলিত ধারাই হলো ‘বাংলাদেশ’ নামের রাষ্ট্র। বঙ্গবন্ধুকে জানলেই বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস জানা যাবে। বাঙালীর সংগ্রামের কাব্যগাঁথা আত্মস্থ করা যাবে। বঙ্গবন্ধু মানেই ব্রিটিশ আন্দোলনের মধ্যে দিয়ে বাঙালীর স্বপ্নের জন্ম। পাকিসত্মান রাষ্ট্রে বাঙালীর বঞ্চনা। ভাষার জন্য সংগ্রাম। স্বাধীকারের আন্দোলন। অবশেষে মহান মুক্তিযুদ্ধ। বাঙালীর ইতিহাসের বাঁকে বাঁকে তিনিই নেতা, তিনিই পথপ্রদর্শক। তাই বাংলাদেশ আওয়ামী যুবলীগ জাতির পিতার জীবন ফ্রেমের এই প্রদর্শনীর আয়োজন করেছে। এই চিত্রকল্প কেবল একজন ব্যক্তির নয়, এই ছবি আসলে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস। জাতির পিতার বেড়ে ওঠা আর বাঙালীর জাগরণ- এক ও অভিন্ন। তাই এই ছবি গুলো যেমন হাজার বছরে শ্রেষ্ঠ বাঙালী সম্পর্কে আমাদের জানাবে, তেমনি আমরা এই প্রদর্শণীর মাধ্যমে খুঁজে পাবো ইতিহাসের শেকড়। আমাদের আত্মপরিচয়। তাই ‘জাতির পিতা বাংলাদেশের হৃদয়। আমাদের ঠিকানা। এই প্রদর্শনী আসলে আমাদের ঠিকানার পথযাত্রা। আমাদের আপন পরিচয়ে পরিচিত হওয়া। আমাদের শেকড়ের সন্ধান। যুবলীগ চেয়রম্যান সমাজের সর্বস্তরে মানষকে উক্ত আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শনের আহবান জানান।

 

উপস্থিত ছিলেন যুবলীগ প্রেসিডিয়াম সদস্য- এড.সাইদুর রহমান শহীদ, মজিবুর রহমান চৌধুরী, মো: ফারুক হোসেন, আতাউর রহমান আতা, এড. বেলাল হোসাইন, আব্দুস সাত্তার মাসুদ, অধ্যাপক আমজাদ হোসেন , মোঃ আনোয়ারুল ইসলাম, শেখ আতিয়ার রহমান দিপু, যুগ্ম সম্পাদক-মহিউদ্দিন আহম্মেদ মহি, মঞ্জুর আলম শাহীন, বাবু শুব্রত পাল,  সাংগঠনিক সম্পাদক আমির হোসেন গাজি, মুহাম্মদ বদিউল আলম, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান,  সম্পাদক মন্ডলীর-  মিজানুল ইসলাম মিজু , মোঃ আনোয়ার হোসেন ,উপ-সম্পাদক - শেখ বোরহান উদ্দিন বাবু,  ইকবাল মাহমুদ বাবলু , শাহাদাত হোসেন তসলিম  ,শ্যমল কুমার রায়, সহ-সম্পাদক-হাবিবুর রহমান পবন, মোয়াজ্জেম হোসেন, এনামুলহক খান নকিব, জহির উদ্দিন খসরু,  এড.শামিম আল সাইফুল সোহাগ, নির্বহী সদস্য- রওশন জামির রানা, মোহাম্মদ আলি মিন্টু ,

 ঢাকা মহানগর উত্তর যুবলীগ সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল হক রেজা সহ কেন্দীয় ও মহানগর  নেতৃবৃন্দ।

 

 

 

ধন্যবাদান্তে

 

 

(কাজী আনিসুর রহমান)

দপ্তর সম্পাদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা