যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
যুবলীগ আয়োজিত “ বাঙ্গালীর হৃদয়ের ফ্রেমে জাতির পিতা ” শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করলেন স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী
2014/08/14 12:01 PM

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ  আজ ১৪ আগষ্ট বৃহস্পতিবার শিল্পকলা একাডেমির ৬ নং গ্যালারিতে “ বাঙ্গালীর হৃদয়ের ফ্রেমে জাতির পিতা ” শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর  ফারুক চৌধুরীর সভাপতিত্বে প্রদর্শনীর উদ্বোধনি  আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী। বিশেষ অতিধি হিসাবে বক্তব্য রাখেন ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ বেগম হোসনেয়ারা, যুবলীগ সাধারন সম্পাদক মোঃ হারুনুর রশীদ সভা পরিচালনা করেন। আগামী ১৬ আগষ্ট থেকে ৩০ আগষ্ট পর্যন্ত  ৩ নং গ্যালারীতে “ বাঙ্গালীর হৃদয়ের ফ্রেমে জাতির পিতা ” শীর্ষক এ প্রদর্শনী চলবে ।  

 

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি আদর্শ। জতির পিতার বর্নাঢ্য রাজনৈতিক জিবন ও আদর্শকে এই আলোক চিত্রের মাধ্যমে তুলে ধরার জন্য যুবলীগ চেযারম্যান মোহাম্মদ ওমর ফারুখ চৌধুরী ও সাধারন সম্পাদক মোঃ হারুনুর রশীদকে ধন্যবাদ জানান তিনি। জাতির পিতার আন্দলনের ইতিহাস, সংগ্রমের ইতিহাস এই অল্প পরিসরে সম্পন্ন হবেনা তারপরও এ গঠনমূলক আয়োজনের জন্য তিনি যুবলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা একটি স্বাধীন সার্বভৌম দেশ পেতামনা। ৭ মার্চে  বঙ্গবন্ধুর ঘোষনা “এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম” আমাদের একটি স্বাধীন ভুখন্ড দিয়েছে। দেশ শত্রু মুক্ত হওয়ার পর বঙ্গবন্ধু আমাদের একটি সংবিধান উপহার দিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে কাধে কাাঁধ মিলিয়ে সমগ্র বাঙালীজাতিকে ঐক্যবদ্ধ হয়ে দেশ গড়ার কাজে সরকারকে সহযোগিতা করার আহবান করেন।

 

  • বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর  ফারুক চৌধুরীর বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং বাংলাদেশ  সমার্থক। বাংলাদেশের আরেকনাম আসলে জাতির পিতা বঙ্গবন্ধু। তিনি বলেন জাতির পিতার জীবন সংগ্রাম আর বাঙালীর জাগরণের ইতিহাস এক মোহনায় মিলিত হয়েছে। এই মিলিত ধারাই হলো ‘বাংলাদেশ’ নামের রাষ্ট্র। বঙ্গবন্ধুকে জানলেই বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস জানা যাবে। বাঙালীর সংগ্রামের কাব্যগাঁথা আত্মস্থ করা যাবে। বঙ্গবন্ধু মানেই ব্রিটিশ আন্দোলনের মধ্যে দিয়ে বাঙালীর স্বপনের জন্ম। পাকিসত্মান রাষ্ট্রে বাঙালীর বঞ্চনা। ভাষার জন্য সংগ্রাম। স্বাধীকারের আন্দোলন। অবশেষে মহান মুক্তিযুদ্ধ। বাঙালীর ইতিহাসের বাঁকে বাঁকে তিনিই নেতা, তিনিই পথপ্রদর্শক। তাই বাংলাদেশ আওয়ামী যুবলীগ জাতির পিতার জীবন ফ্রেমের এই প্রদর্শনীর আয়োজন করেছে। এই চিত্রকল্প কেবল একজন ব্যক্তির নয়, এই ছবি আসলে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস। জাতির পিতার বেড়ে ওঠা আর বাঙালীর জাগরণ- এক ও অভিন্ন। তাই এই ছবি গুলো যেমন হাজার বছরে শ্রেষ্ঠ বাঙালী সম্পর্কে আমাদের জানাবে, তেমনি আমরা এই প্রদর্শণীর মাধ্যমে খুঁজে পাবো ইতিহাসের শেকড়। আমাদের আত্মপরিচয়। তাই ‘জাতির পিতা বাংলাদেশের হৃদয়। আমাদের ঠিকানা। এই প্রদর্শনী আসলে আমাদের ঠিকানার পথযাত্রা। আমাদের আপন পরিচয়ে পরিচিত হওয়া। আমাদের শেকড়ের সন্ধান। যুবলীগ চেয়রম্যান সমাজের সর্বস্তরে মানষকে উক্ত আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শনের আহবান জানান।

 

  • উপস্থিত ছিলেন যুবলীগ প্রেসিডিয়াম সদস্য-শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মোঃ ফারুখ হোসেন, আতাউর রহমান আতা, মোঃ আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক বাবু শুভ্রত পাল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, আসাদুল হক আসাদ, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, প্রচার সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, শিক্ষা প্রশিক্ষন ও পাঠাগার সম্পাদক মিজানুল ইসলাম মিজু,উপ সম্পাদক শেখ বোরহানউদ্দিন বাবু , ইকবাল মাহমুদ বাবলু , শ্যামল কুমার রায়,  জেসমিন শামীমা নিঝুম, নাসরিন সুলতানা ঝরা, সদস্য রওশন জামির রানা, যুবলীগ ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, সাধারন সম্পাদক মোঃ ইসমাইল হোসেন,যুবলীগ ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা সহ অন্নান্য কেদ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ ।

 

ধন্যবাদান্তে

(কাজী আনিসুর রহমান)

দপ্তর সম্পাদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা