যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় শহীদ শেখ কামালের জন্মদিন পালিত
2014/08/05 04:32 PM

আজ ৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠপুত্র শেখ কামালের জন্মদিন। এ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় শহীদ শেখ কামালের জন্মদিন পালিত  হয়েছে। সকাল ৮ টায় ধানমন্ডি আবাহনি মাঠে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, সকাল ৯ টায় বনানী কবরস্থানে ফুলদিয়ে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত, সকাল  ১১টায়, ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়র  প্রঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব  করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যোগাযোগ মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এম পি, বিষেশ বক্তব্য রাখেন যুবলীগ সাধারন সম্পাদক মোঃ হারুনুর রশিদ, যুবলীগ যুগ্ম সম্পাদক মঞ্জুর আলম শাহীন সভা পরিচালন করেন।

অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগ এর প্রেসিডিয়াম সদস্যও মাননীয় যোগাযোগমন্ত্রী জনাব ওবাদুল কাদের এমপি বলেন,“বিএনপি একটি গর্জন সর্বস্ব দল , যত গর্জে তত বর্ষেনা ” তাই বিএনপির আন্দলনের গর্জনে আওয়ামীলীগ মোটেই বিচলিতনয়। তিনি বলেন শহীদ শেখ কামাল তারুন্যের রোল মডেল। আমার সৌভাগ্য হয়েছে তার সাথে রাজনিতী করার।১৯৭৫ এর ১৪ আগষ্ট রাত১ টা পর্যন্ত আমরা একই সাথে ছিলাম, ১৫ আগষ্ট ভোর ৫ টায় তার কেম্পাসে আসার কথা ছিল। কিন্তু তিনি আসলেননা তার হাসি মাখামুখটি আর দেখা গেলনা। ১৯৭৫ এর ১৫ আগষ্ট ভোর রাতেই ঘাতকের বুলেট রক্তাক্ত করল সোনার বাংলার হৃদয়, রক্তাক্ত করল বাংলাদেশের মানচিত্র। স্বপরিবারে হত্যা করল জতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। মন্ত্রী বলেন এমন আশ্চার্য মেধবি তরুন আমি আর দেখিনি। সকালে ভার্সিটিতে ক্লাস শেষ করে মধুর কেন্টিনে নেতৃবৃন্দদের সাথে মতবিনিময়, বিকেলে খেলার মাঠে প্রাকটিস, সন্ধায় টিএসসিতে সাংস্ক্রৃতিক আড্ডা, রাতে স্পন্দন শিল্পী গোষ্ঠির কার্যালয়ে সেতার প্রাকটিস,তারপর ৩০ নং মিরপুর রোডে ছাত্রলীগের কার্যালয়ে আড্ডা।বাংলাদেশের তরুন সমাজের কেউ যদি রোল মডেল হয় সে হল শেখ কামাল।      

বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী শুরুতেই গতকাল মাওয়া রুটে লঞ্চ ডুবিতে সকল নিহতদের  রুহের মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভির সমবেদনা জ্ঞাঁপন করেন। তিনি বলেন শৈশবে রমজান মাস জুড়ে এবং মাস শেষ হলে ঘরে ঘরে একটি গানের রেকর্ড বাজতো- রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ। গানটি নজরুলের, কণ্ঠ আব্বাস উদ্দীনের। এবারের রমজান মাসে বাংলাদেশের মানুষ যে কণ্ঠ শুনছে, সেটি  আব্বাস উদ্দীনের নয়, কণ্ঠটি খালেদা জিয়ার। তাঁর কণ্ঠে গান নয়, হুঙ্কার!  রমজানের শেষেই  এবার কঠোর আন্দোলন! তিনি বলেন, আব্বাসে উদ্দীনের গান শুনে বাংলার মানুষ খুশি হয়।  আর খালেদা জিয়ার কণ্ঠ শুনে ভীত হয়। কারণ  অতীতে এবং নিকট অতীতেও প্রমাণিত হয়েছে বিএনপির আন্দোলন মানে জনগণকে  নিয়ে মাঠে নামা নয়। আন্দোলনের নামে তারা যা করবে তা হলো বিএনপির নিজস্ব সন্ত্রাস!  কর্মসুচী ছাড়া সংগঠন পাড়ার ক্লাবের চাইতেও দূর্বল হয়। বিএন পির কর্মসূচী শুধু কার্যালয়ের মধ্যে বসে প্রেস ব্রিফিং এর মাধমে ভোকাল থেরাপি করা ,এটি কোন কর্মসূচী নয়, আন্দলন করতে হলে তারেক জিয়াকে দেশেফিরে আসতে হবে  রাজপথে নামতে হবে ,লন্ডনে পালিয়ে থেকে হুঙ্কারদিলেই এটি আন্দলন নয় ষড়যন্ত্র। তিনি আরো বলেন বিএনপির ষড়যন্ত্রকে প্রতিহত করতে যুবলীগ কর্মসূচীর মাধ্যমে মাঠে থাকবে। যুবলীগ চেয়ারম্যান বলেন শোককে শক্তিতে পরিনত করতে হবে।

সাধারন সম্পাদক মোঃ হারুনুর রশিদ তার বক্তব্যে বলেন বিএনপির আন্দলনের হুংকার ও ষড়যন্ত্র প্রতিহত করতে যুবলীগ চেয়ারম্যান ঘোষিত সমস্ত কর্মসূচী সমূহে রাজপথে ব্যপক উপস্থিতির মাধ্যমে সকল কর্মসূচী বাস্তবায়নে নেতাকর্মদের আহবান জানান। আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য সহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী,  মাহাবুবুর রহমান হিরন, আতাউর রহমান আতা এডভোকেট বেলাল হোসেন, আব্দুস সাত্তার মাসুদ, এনায়েত কবির চঞ্চল, সাংগঠনিক সম্পাদক- আসাদুল হক আসাদ, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল, দক্ষিন যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা ঢাকাজেলা যুবলীগ সভাপতি শফিউল আজম খান বারকু । উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য- মোঃআনোয়ারুল ইসলাম, অধ্যাপক আমজাদ হোসেন, যুগ্ম সম্পাদক - মহি উদ্দিন আহাম্মেদ মহি, নাসরিন জাহান শেফালী, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, সম্পাদক মন্ডলির সদস্য -মিজানুল ইসলাম মিজু , সাজ্জাদ হায়দার লিটন, মোঃ আনোয়ার হোসেন,উপ-সম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু, ইকবাল মাহমুদ বাবলু , শ্যামল কুমার রায়, মোঃরফিকুল ইসলাম চৌধুরী, জসিম মাতুব্বর, সহ সম্পাদক-মোয়জ্জেম হোসেন, হাবিবুর রহমান পবন,   রফিকুল ইসলাম  সহ  অন্যান্য কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা