যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
১৯৭১ এর বিস্ময় ছিল রক্তে রঞ্জিত স্বাধিনতা, ২০১৪ এর বিস্ময় হল বাংলাদেশের জাগরন অর্থনৈতিক স্বয়ম্ভরতা
2014/06/16 12:38 AM

১৯৭১ এর বিস্ময় ছিল রক্তে রঞ্জিত স্বাধিনতা

২০১৪ এর বিস্ময় হল বাংলাদেশের জাগরন অর্থনৈতিক স্বয়ম্ভরতা

                                                                     --মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী,যুবলীগ চেয়ারম্যান

 

জাপান ও চীনে প্রধানমন্ত্রী জনগনের নেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সফরের সফলতার রেশ না কাটতেই কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশীক মুদ্রার রিজার্ভ নতুন রেকর্ড গড়ল। সোমবার ১৬ জুন ২০১৪ , দিন শেষে রিজার্ভ দাঁড়িয়েছে ২হাজার ১০০ কোটি (২১ বিলিয়ন) মার্কিন ডলার। বাংলাদেশের অর্থনৈতিক জাগরনের নেত্রী, বিশ্বের মানচিত্রে নতুন অর্থনৈতিক পরাশক্তি বাংলাদেশের প্রতিষ্ঠাতা আধুনিক উন্নত দারিদ্র মুক্ত এক সমৃদ্ধ দেশের রূপকার  রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বকে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারম্নক চৌধুরী যুবলীগের পক্‌খ থেকে প্রান ঢালা অভিনন্দন জানিয়েছেন । তিনি বলেন “পিতা দিলেণ মুক্ত স্বদেশ , প্রিয় পতাকা / কন্যা দিলেন স্বাবলম্বী এক সমৃদ্ধ বাংলা”এই সেস্নাগান কে আরেকবার সফল ,সত্য প্রমান করে রিজার্ভের এই মাইল ফলক প্রতিষ্ঠিত হল।

এই সরকারের আমলেই জিডিপি আয় ৪.৫% থেকে ৬.৫% হয়েছে। মাথাপিছু আয় ৫৭৩ ডলার থেকে বেড়ে হয়েছে ১১৮০ ডলার। বৈদেশীক বিনিয়োগ ১ বিলিয়ন ডলারের কম থেকে বেড়ে হয়েছে ২.৫ বিলিয়ন ডলার। ৮.৫বিলিয়ন ডলারের রেমিটেন্স প্রবাহ বেড়ে হয়েছে ১৪.৪৬ বিলিয়ন ডলার। ১৪ বিলিয়ন ডলারের রপ্তানি আয় ৫ বছরে বেড়ে হয়েছে ৩১ বিলিয়ন ডলার । রাজস্ব আহরন ৪৯ হাজার কোটি টাকা থেকে ৫ বছরে হয়েছে ১,২৫,০০০ হাজার কোটি টাকা। ২২ হাজার কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচি উন্নীত হয়েছে ৬০ হাজার কোটি টাকায় ।

বাঙালী জাতি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার এই অর্থণৈতিক মহাযাত্রার সামিল। এই জাগরনে সবচেয়ে লাভবান হবে ১৬ কোটি মানুষের এই দেশে ১০ কোটি যুবক ও তরুন। তাদের কর্মসংস্থানের সুযোগ হবে।তারা দেশ গড়ায় অবদান রাখতে পারবে।

 উন্নয়নের এই ধারাবাহিকতয় অর্থনৈতিক মুক্তির জিহাদে যুবলীগ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে লড়াই করার অঙ্গীকার ব্যক্ত করছে।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা