যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
চীন সফর সফল হওয়ায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে সম্বর্ধত করার লক্ষে যুবলীগের বর্ধিত সভা
2014/06/10 10:19 PM

আগামীকাল  ১১ জুন বুধবার  মানণীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার চীন সফর শেষে দেশে ফিরবেন। চিন সফর সফল হওয়ায় তার আগমন  উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ মানব প্রাচীর কর্মসূচীর মাধ্যমে নেত্রীকে শুভেচ্ছা ও স্বাগত জানাবে। কর্মসূচী সফল করার লক্ষে আজ ১০/০৬/২০১৪ ইং  তারিখ মঙ্গলবার সকাল ১০ টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে   বাংলাদেশ আওয়ামী যুবলীগের জরুরী বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভা সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ  চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সভা পরিচালনা করেন যুবলীগের সাধারন সম্পাদক হারুনুর রশিদ। এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মোঃফারুক হোসেন, ইঞ্জিনিয়ার নিখিল গুহ, জাকির খান, নুরুন্নবী চৌধুরী শাওন এম পি , যুগ্ম সম্পাদক - মঞ্জুর আলম শাহীন, বাবু সুব্রত পাল , নাসরিন জাহান চৌধুরী শেফালি,সাংগঠনিক সম্পাদক-বদিউল আলম,ইমরান হোসেন খান ,ফারুক হাসান তুহিন,আসাদুল হক আসাদ, দপ্তর সম্পাদক-কাজী আনিসুর রহমান, সম্পাদক মন্ডলির -সহিদুল হক খান রাসেল, মিজানুল ইসলাম মিজু , শফিকুল ইসলাম, উপ-সম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু ,ইকবাল মাহমুদ বাবলু,দীলিপ সরকার, সহ সম্পাদক- রবিউল আলম, মোয়াজ্জেম হোসেন, নির্বাহী সদস্য-ব্যারিষ্টার শেখ ফজলে নাঈম, মোহাম্মদআলী মিন্টু, মোঃ নাজিমুদ্দিন বাবুল প্রমুখ। 

 

সভাপতির বক্তব্যে যুবলীগ  চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার ৭ মার্চের ভাষনে বলেছিলেন “এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম”। যুবলীগ  চেয়ারম্যান বলেন বাঙালী জাতি বঙ্গবন্ধুর ডাকে ৯ মাস  সশস্ত্র সংগ্রাম করে স্বাধীনতা অর্জন করেছে। যুদ্ধবিদ্ধস্ত দেশ পুঃনর্গঠনে ও বাঙালী জতির অর্থনৈতিক মুক্তির জন্য বঙ্গবন্ধু যখন প্রানপন কাজ করে যাচ্ছিল ঠিক সেই মুহুর্তে ঘাতকরা তাঁকে স্বপরিবারে নির্মম ভাবে হত্যা করল। মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই অসমাপ্ত কাজ বাঙালী জাতির মুক্তির জন্যই দিনরাত কাজ করে যাচ্ছেন । সমপ্রতি তার জাপান ও চীন সফরের ব্যপক সাফল্যই এর প্রমান। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে ৬বিলিয়ন ডলারের সাহায্য দেয়ার প্রতিশ্রুতি সহ পৃথক দুটি সমঝোতা স্বারকে সই করেছে জাপান ও বাংলাদেশ। জাপান বাংলাদেশকে চলতি বছর থেকে ৬শ কোটি ইয়েন সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে যা বিভিন্ন প্রকল্পের যথাযথ সুষ্ঠু বাস্তবায়নে ব্যবহৃত হবে। এছারাও  জাপানের বৈদেশিক উন্নয়ন সংস্থার সঙ্গে বাংলাদেশ সরকারের ১ দশমিক ১৮ বিলিয়ন ডলারের ঋন সহায়তার চুক্তি স্বাক্ষর হয়েছে।   ছয়টি মেগা প্রকল্প বাস্তবায়ন নিয়ে চীনের সঙ্গে যে চুক্তি হতে যাচ্ছে এর মধ্যে যে প্রকল্প তা হচ্ছে গভীর সমুদ্রবন্দর নির্মান প্রকল্প। ১৪টি প্রকল্পের অর্থায়নের ব্যাপারে চীনের সঙ্গে ৬টি মেগা প্রকল্পে চীন যদি অর্থায়ন করে তাহলে বাংলাদেশ এশিয়ার দুই অর্থনৈতিক জায়ান্ট, চীন ও ভারতের সঙ্গে এক ধরনের ব্যালেন্স করে তার পররাষ্ট্রনীতি পরিচালনা করবে। বর্তমানে চীনের ঋণের পরিেশোধের মেয়া্‌দ ১০থেকে১৩ বছর। এছাড়া, আরও তিন বছর গ্রেস পিরিয়ড দেওয়া হয় । প্রধানমন্ত্রী এই  ঋণ পরিশোধের মেয়াদ ২০ বছরের পাশাপাশি গ্রেস পিরিয়ড ৫ বছর বৃদ্ধি করার দাবী জানিয়েছেন। ২০১৩ সালে চীন তার নিজ দেশে ৫ হাজার আইটেমের বাংলাদেশী পন্যেও শুল্কমুক্ত প্রবেশাধিকারের সুযোগ করে দিয়ে ছিল নেত্রী শুল্কমুক্ত প্রবেশাধিকারের সুযোগ আরো বৃদ্ধির প্রস্তাব করেছেন। বর্ধিত সভায় সভাপতি বলেন নেত্রীর এতবড় অর্জনে যুবলীগ ১১ জুন বেলা ১২টায়  তার আগমন উপলক্ষে জাহাঙ্গীর গেট থেকে গনভবন পর্যন্ত লক্ষাধিক যুব নেতাদের  সমন্বয়ে বিভিন্ন শুসজ্জিত প্লেকার্ড ফেষ্টুন নিয়ে রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে সম্বর্ধনা জানাবে। ইতিমধ্যে কর্মসূচী সফল করার লক্ষে যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিন আয়জিত পৃথক দুটি বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সর্বস্তরের নেতা কর্মিদের করনিয় সম্পর্কে দিক নির্দেশনা দেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চোধুরী।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা