যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
রামুর ঘটনায় যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের বিবৃতি
03/03/2014 12:40 AM

১৭ অক্টোবর, ২০১২ 

রামুর ঘটনায় যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের বিবৃতি

কক্সবাজারের রামু ও উখিয়ায় বৌদ্ধ সম্প্রদায়ের ওপর নৃশংস হামলা ও নাশকতার ঘটনায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মো. ওমর ফারুক চৌধুরী গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তিনি এ বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।  

বিবৃতিতে মো. ওমর ফারুক চৌধুরী বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে সাম্প্রদায়িক সম্প্রীতির নিবিড় বন্ধনের কারণে বাংলাদেশ বিশ্বে অনুকরণীয় উদাহরণ হিসেবে উপস্থাপিত হয়েছে। বৌদ্ধ সম্প্রদায়ের ওপর ঘৃণ্য হামলা, বুদ্ধমন্দির ভাঙচুর, অগ্নিসংযোগ ইত্যাদি আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের ভাবমূর্তি নস্যাতের এক গভীর ষড়যন্ত্র। জামায়াত-বিএনপি জোট সরকারের আমলে বাংলাদেশ যে জঙ্গি রাষ্ট্রের কালিমা মাথায় নিয়েছিল, তা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা মুছে দিয়ে বাংলাদেশকে সৌভ্রাতৃত্বের দেশ হিসেবে বিশ্বসভায় উপস্থাপন করেছেন। শেখ হাসিনার এ সফলতায় ঈর্ষান্বিত হয়ে মহলটি সরকারকে ব্যর্থ প্রমাণ করার অপপ্রয়াস চালাচ্ছে।  

তিনি বলেন, রামুর ঘটনা ২০০১ সালের অক্টোবরে বিএনপি-জামায়াতের দেশব্যাপী সংখ্যালঘুদের ওপর তাণ্ডবেরই হুবহু সংস্করণ। তিনি বলেন, যারা ইসলামের নামে এসব নাশকতা করেছে, তারাই ইসলামের সবচেয়ে বড় শত্র“।’ তিনি বলেন, হযরত মুহাম্মদ (সা.) বিশ্বনবী। তিনি সকলের নবী। গোটা মানব ও জীনকূলের জন্য প্রেরিত হয়েছিলেন তিনি। মহানবীর উদ্ধৃতি দিয়ে যুবলীগ চেয়ারম্যান বলেন, মদিনা সনদে উল্লেখ আছে মুসলিম-অমুসলিম বিনা দ্বিধায় নিজ নিজ ধর্ম পালন করবে। কেউ কারো ধর্ম পালনে হস্তক্ষেপ করতে পারবে না।  

তিনি বলেন, বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করতে তৎপর। তারা মূলত ইসলামের শত্র“। এ দেশে যারা বৌদ্ধ ধর্মাবলম্বী, তারা নিশ্চয়ই তাদের মনের ভেতর একটি গভীর বেদনা নিয়ে দিন কাটাচ্ছেন। আমি তাদের বলতে চাই, তারা যেন হতাশাগ্রস্ত না হন। রামুর সেই ভয়ঙ্কর রাতেও কিছু মানুষ জীবনের ঝুঁকি নিয়ে এ উন্মক্ত ধর্মান্ধদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল। এ দেশে এ রকম অসংখ্য মানুষ আছে, তারাই দেশের শক্তি। এই অসাম্প্রদায়িক বাঙালির শেষ ঠিকানা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।  

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান যেভাবে পাশাপাশি থেকে বুকের রক্ত দিয়ে দেশকে স্বাধীন করেছে, প্রয়োজনে সেভাবে আবার সবাই পাশাপাশি দাঁড়িয়ে এ দেশ থেকে চিরদিনের জন্য সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ টেনে উপড়ে ফেলতে হবে। এ ব্যাপারে তিনি দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার অনুরোধ করেন।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা