যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
রাষ্ট্রনায়ক শেখ হাসিনার “গনতন্ত্রের জন্য সংগ্রাম” গ্রন্থের আলোকচিত্র প্রদর্শনীর ১০ম দিন
2014/05/24 03:21 AM

জনগনের ক্ষমতায়নের প্রবক্তা আধুনিক গনতান্ত্রিক বাংলাদেশের রূপকার রাষ্ট্রনায়ক শেখ হাসিনার “গনতন্ত্রের  জন্য সংগ্রাম” গ্রন্থের  আলোকচিত্র  প্রদর্শনীর আজ ছিল ১০ম দিন । প্রতিদিন প্রায় হাজার হাজার দর্শনার্থী প্রদশনি স্থল পরিদর্শন করেন। প্রদর্শনী তিন দিন চলার কথা থাকলেও দর্শনার্থীদের অনুরোধ ও চাহিদার কথা বিবেচনা করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারম্নক চৌধুরী প্রদর্শণীর মেয়াদ আগামি ৩১মে পর্যন্ত বর্ধিত করেন।  শিল্পকলা  একাডেমির ৬ নং গ্যলারীতে এ প্রদর্শণী চলছে।

 

আজ ২৪ মে শনিবার বিকাল ৫ টায় প্রধান অতিথি হিসাবে প্রদর্শণী পরিদর্শন  করবেন  জাতীয় সংসদের মাননীয় চীপ হুইপ আ স ম ফিরোজ এম পি।  বিষেশ অতিথি হিসেবে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্‌রীয়ার আলম এম পি।

 

এক বিবৃতিতে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন ১৯৭৫ এর ১৫ আগষ্ট বাংলাদেশের রাজনীতিতে যে আঘাত আসে, তা আদর্শিক চেতনার রাজনৈতিক ধারাকে ছিন্ন ভিন্ন করেছে। তিনি বলেন  ১৯৮১ র ১৭ মে বাংলাদেশ আওয়ামীলীগ এর দায়িত্ব গ্রহন করে দেশে ফিরে আসেন জাতির পিতার কন্যা, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তরুন সমাজ নতুন আশায় উদ্বেলিত হয়। বাংলাদেশের রাজনীতিতে গুনগত পরিবর্তন আসে। স্বদেশে ফিরে নেত্রী বলেন “আমি জনগনের অধিকার চাই”। জননেত্রী  জনগনের কাছে জাতির পিতা হত্যার বিচার চাইলেন, এভাবে প্রতিটি ক্ষেত্রে তিনি নিজের কথা, দলের কথা না বলে জনগনের কথাই বলেছেন। যুবলীগ চেয়ারম্যান বলেন আমি এ থেকে অনুধাবন করলাম  রাজনীতি হল জনগনের কল্যানে নিজেকে নিবেদিত করা। “গনতন্ত্রের জন্য সংগ্রাম” গ্রন্থ প্রসংগে তিনি বলেন  এই গ্রন্থটি প্রকাশের উদ্দেশ্য হল- রাষ্ট্র নায়ক শেখ হাসিনার দীর্ঘ রাজনৈতিক জীবনের চিত্র, জন সম্মুখে তুলে ধরার একটি ছোট্ট প্রয়াস মাত্র।   

 

আমন্ত্রিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের প্রদর্শণী ঘুরে ঘুরে দেখান বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারম্নক চৌধুরী ও সাধারন সম্পাদক  মো:হারম্ননুর রশীদ ।  অতিথিরা দর্শনার্থী খাতায় তাদের স্ব স্ব মংতব্য লিপিবদ্ধ করেন।

 

            গত ১৫ মে ২০১৪ শুরু হওয়া প্রদর্শণীর উদ্ভোধন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্প মন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলির সদস্য  ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাবেক চেয়ারম্যান আমীর হোসেন আমু এম, পি । দর্শনার্থীদের তালিকায় প্রতিদিন অতিথি হিসাবে প্রদর্শণী পরিদর্শন করেন সরকারের গুরম্নত্বপূর্ন মন্ত্রী,এমপি,সহ সরকারি উচ্চ পদস্ত কর্মকর্তা ও দেশ বরেন্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব , শিক্ষাবীদ , কবি, সাহিত্যিক গন। উল্লেখযোগ্য গুরুত্বপূর্ন ব্যক্তিদের মধ্যে  আরো রয়েছেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক  সফল স্বাস্থমন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাবেক চেয়ারম্যান শেখ ফজলুল করিম সেলিম এম পি , গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা  মন্ত্রী    মুসত্মফা কামাল ( লোটাস কামাল) এমপি, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু এমপি , শিক্ষা মন্ত্রী নুরম্নল ইসলাম নাহীদ এমপি, রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি,  সংস্কৃতি মন্ত্রী  আসাদুজ্জামান নূর এমপি, খাদ্য মন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম এম পি, এ্যটোর্নি জেনারেল জনাব মাহাবুবে আলম , ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য . আরেফিন সিদ্দিক , গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক ডা: দীপু মনি এমপি, বাংলাদেশ আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি, বাংলাদেশ আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক-আহাম্মদ হোসেন, সাবেক পরিবেশ মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ প্রচার সম্পাদক  . হাসান মাহমুদ এমপি, বাংলাদেশ আওয়ামীলীগ যুব ও ক্রীড়া সম্পাদক দেওয়ান আরিফুর রহমান টুটুল , এ্যাডভোকেট সান্‌জিদা খানম এম পি, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর  বিশেষ সহকারি (প্রেস এন্ড মিডিয়া) মাহাবুবুল হক শাকিল, সহকারি একান্ত সচিব জনাব সাইফুজ্জামান শিখর, অতিরিক্ত এ্যটোর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির, ডেপুটি এ্যটোর্নি জেনারেল এ্যড. মোতাহার হোসেন সাজু প্রমুখ।                             

বার্তাপ্রেরক

 

(কাজী আনিসুর রহমান)

দপ্তর সম্পাদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা