যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
রাষ্ট্রনায়ক শেখ হাসিনার “গনতন্ত্রের জন্য সংগ্রাম”গ্রন্থের আলোকচিত্র প্রদর্শণীর ৬ষ্ঠদিন
2014/05/20 05:33 AM

জনগনের ক্ষমতায়নের প্রবক্তা আধুনিক গনতান্ত্রিক বাংলাদেশের রূপকার রাষ্ট্রনায়ক শেখ হাসিনার “গনতন্ত্রের  জন্য সংগ্রাম” গ্রন্থের  আলোকচিত্র  প্রদর্শণীর ৬ষ্ঠদিন আজ।১৭ মে মাননিয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৩৩ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবশ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী  ১৫,১৬,ও ১৭ মে তিন দিন ব্যাপী আলোকচিত্র  প্রদর্শণীর আয়জন  করেন। প্রতিদিন প্রায় ত্রীশ হাজার দর্শনার্থী প্রদশনি স্থল পরিদর্শণ করেন। দর্শনার্থীদের অনুরোধ ও চাহিদার কথা বিবেচনা করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী প্রদর্শণীর মেয়াদ আগামি ৩০মে পর্যন্ত বর্ধিত করেন।  শিল্পকলা  একাডেমির ৬ নং গ্যলার তে এ প্রদর্শণী চলছে।  উদ্ভোধন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্প মন্ত্রী ,বাংলাদেশ আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলির সদস্য  ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাবেক চেয়ারম্যান আমীর হোসেন আমু এম, পি ।  প্রদর্শনীর ২য় দিন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক  সফল স্বাস্থমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য ,ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাবেক চেয়ারম্যান শেখ ফজলুল করিম সেলিম এম পি প্রদর্শণী পরিদর্শন করেন। দর্শনার্থীদের তালিকায় প্রতিদিন প্রধান অতিথি হিসাবে প্রদর্শণী পরিদর্শন করেন সরকারের গুরুত্বপূর্ন মন্ত্রী,এমপি,সহ সরকারি উচ্চ পদস্ত কমৃকর্তা গন। উল্লেখযোগ্য গুরুত্বপূর্ন বেক্তিদের মধ্যে  আরো রয়েছেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু এমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি ,শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহীদ এমপি।

 

আজ ২০ মে বিকেল ০৪:৩০মিনিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি, বিশেষ অতিথি হিসাবে থাকবেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক ডা:দীপু মনি এমপি ও সাবেক পরিবেশ মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ প্রচার সম্পাদক  . হাসান মাহমুদ এমপি,

 

এক বিবৃতিতে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন-রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ১৯৮১ র ১৭ মে ঘাতকের রক্তস্নাত জাতির পিতার বুলেট বিদ্ধ পবিত্র বাংলার মাটিতে পা রাখেন। নেত্রী যখন বাংলাদেশে প্রত্যাবর্তন করেন তখন এদেশে গণতন্ত্র ছিল বুটের তলায় পিষ্ট। মানুষের মৌলিক অধিকার ছিল বন্দী। সারাদেশে চলছিলো ঘাতক হত্যাকারীদের উল্লাসের নৃত্য। তিনি বলেন- নেত্রী দেশে ফিরেই ডাক দিলেন গণতন্ত্রের, ডাক দিলেন মুক্তির, ডাক দিলেন জনগণের ক্ষমতায়ন। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার এই আলোকচিত্র গুলো কেবল একজন নেত্রীর ঘটনার চিত্রন নয় বরং বাঙালির গণতন্ত্র পূর্ণঃউদ্ধারের সংগ্রামের প্রামাণ্য দলিল। এই আলোকচিত্র হলো বাঙালির দ্বিতীয় জাগরণের রেখাচিত্র। যুবলীগ চেয়ারম্যান আরো বলেন- নির্বাচনের আগে বেগম জিয়া জঙ্গিবাদি,সন্ত্রাসী বাহিনী দিয়ে র‌্যব,পুলিশ,সহ আইন সৃংখলা বাহিনী ও সাধারন মানুষের উপর পৈশাচিক পেট্রল বোমা হামলা চালিয়ে নির্বাচন বানচাল করার ব্যর্থ অপচেষ্টা চালিয়েছিল। তিনি বলেন- বেগম জিয়ার  বর্তমান রাজনীতি হল মিথ্যাচার, অপপ্রচার,ও হটকারি বক্তব্যের মাধ্যমে জনগনকে বিভ্রান্তি করা। দেশের আইন সৃংখলা বাহিনীর বিরুদ্ধে জনগনকে উস্কে দিয়ে বেগম খালেদা জিয়া দেশকে আবার অস্থিতিশীল করে দিতে চায়। তিনি বলেন অপপ্রচার মূলক “ব্লেম গেম” চালিয়ে সাধারণ মানুষকে র‌্যাবের মুখোমুখি দাঁর করানোর অপচেষ্টা বেগম জিয়ার আরেক জঙ্গিবাদী ষড়যন্ত্র। একটি ঘটনার সাথে আইন সৃংখলা বাহিনীর কেউ যদি জরিত থাকে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে ।কিন্তু বেগম খালেদা জিয়া ঢালাও ভাবে একটি বিষেশ বাহিনীকে দোসারোপ করে জনমনে ভীতির সঞ্চার করছে। যুবলীগ চেয়ারম্যান আরো বলেন যুবলীগের সর্বস্তরের নেতা কর্মীরা যেন জনগনের পাশে থেকে জনগনকে বিভ্রান্ত হওয়া থেকে রক্ষা করেন ।

 

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী  ও সাধারন সম্পাদক  মো:হারুনুর রশীদ প্রতিদিন মেলায় আসা প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের প্রদর্শণী ঘুরে ঘুরে দেখান। এবং অতিথিরা তাদের স্ব স্ব মন্তব্য খাতায় লিপিবদ্ধ করেন।

 

 

ধন্যবাদান্তে 

(কাজী আনিসুর রহমান)

দপ্তর সম্পাদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা