যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বিএনপি-জামাতের হত্যা-নৈরাজ্য-বোমাবাজি-সন্ত্রাসের বিপক্ষে জনগনের জানমালের নিরাপত্তার নিশ্চিত করতে বাংলাদেশ আও
12/28/2013 11:35 PM

“২৯ডিসেম্বর বিএনপি-জামাতের নৈরাজ্য সন্ত্রাসের কর্মসূচী আসলে বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের যুদ্ধ ঘোষণা”

“২৯ডিসেম্বর বিএনপি-জামাত- এর নৈরাজ্য সন্ত্রাসের কর্মসূচী আসলে বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের যুদ্ধ ঘোষণা” আখ্যায়িত করে বিএনপি-জামাতের হত্যা-নৈরাজ্য-বোমাবাজি-সন্ত্রাসের বিপক্ষে জনগনের জানমালের নিরাপত্তার নিশ্চিত করতে আজ সকাল ১১ টায় বঙ্গবন্ধু এভিনিউ এর দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিন) সহ ঢাকার পার্শ্ববর্তী জেলাসমুহের সাথে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যোগাযোগ মন্ত্রী , বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জনাব ওবায়দুল কাদের এমপি। গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন যুবলীগের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর, সাধারন সম্পাদক জনাব মোঃ হারুনুর রশীদ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যোগাযোগ মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতার ৪২ বছরে আমরা বর্তমানে সবচেয়ে চ্যালেঞ্জিং সময় অতিক্রম করছি। অত্যন্ত সতর্কতা ও দায়িত্বশীলতার সাথে বিএনপি-জামাতের নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকাণ্ডকে প্রতিহত করে সময়ের চ্যালেঞ্জকে মোকাবেলা করে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে যুবলীগকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। প্রধান অতিথি খালেদা জিয়ার ২৯ ডিসেম্বরের কর্মসূচীর কথা উল্লেখ করে বলেন, এই কর্মসূচী সফল হবে না। জনগণের স্বতস্ফুর্ত অংশগ্রহণ ছাড়া কোন আন্দোলন সফল হয় না, বিএনপি-জামাতের এই আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই। খালেদা জিয়া ভুলের চোরাবালিতে আটকে গেছেন। 

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মাদ ওমর ফারুক চৌধুরী বলেন, খালেদা জিয়া ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রাসি’ নামে যে কর্মসূচী ঘোষণা করেছেন সেটা মূলতঃ ‘মার্চ ফর ডিসট্রাকশান’ অর্থাৎ ধ্বংসের অভিযাত্রা। বিরোধীদলীয় নেত্রী এই কর্মসূচীর আড়ালে দেশ ধ্বংসের খেলায় মেতেছেন। এই খেলা বন্ধে যুবলীগকে সতর্ক অবস্থানে থাকতে হবে। তিনি বলেন, তত্বাবধায়ক সরকারের দাবী খালেদা জিয়ার একটা অজুহাত মাত্র। দেশকে ধ্বংস করা এবং যুদ্ধাপরাধীদের বাঁচানোই এই আন্দোলনের মূল লক্ষ্য। জনাব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, আন্দোলন হলো জনগণকে সাথে নিয়ে প্রতিবাদ করা। খালেদা জিয়ার আন্দোলনে তো জনগণ নাই। তারা তো চোরাগপ্তা হামলা করছে। এটা আন্দোলন নয় , সন্ত্রাসী তৎপরতা- বিএনপিজামায়াতের সন্ত্রাস নৈরাজ্য বন্ধে জনগণকে সাথে নিয়ে শক্ত অবস্থান তৈরী করতে হবে। জনগণকে সচেতন করার দায়িত্ব যুবলীগকেই নিতে হবে। তিনি বলেন, জাতি আজ ৭১ এ ফিরে গেছে । খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াত আজ স্বাধীন বাঙ্গালী জাতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে । যুবলীগকে এই যুদ্ধ মোকাবেলা করে ৭১-এর মতো আরেকটি বিজয় অর্জন করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে হবে । 

যুবলীগ সাধারন সম্পাদক জনাব মোঃ হারুনুর রশীদ বলেন, আজ বসে থাকার সময় নয়। বিএনপি-জামাত আজ ৭১ এর পরাজয়ের প্রতিশোধ নিতে চাইছে। দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিনত করতে চায়। তিনি বলেন, খালেদা জিয়া আজ স্বাধীনতাবিরোধীদের হতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করে জাতীয় পতাকার অবমাননা করতে চাই। কিন্তু যুবলীগ রাজপথে থেকে স্বাধীনতা বিরোধীদেও এই চক্রান্ত নস্যাৎ কওে দেবে।

সভায় উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মুজিবুর রহমান চৌধুরী, মাহবুবুর রহমান হিরন, মোঃ ফারুক হোসেন, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান, শাহাজান ভুইয়া মাখন, ইঞ্জিঃ নিখিল গুহ, এডভোকেট আমজাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, আতিয়ার রহমান দীপু, জাকির হোসেন খান যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, মনজুর আলম শাহীন, সুব্রত পাল, নাসরিন জাহান চৌধুরী শেফালী, সাংগঠনিক সম্পাদক এস এম জাহিদ হোসেন, বদিউল আলম বদি, আবু আহমেদ নাসিম পাভেল, ফজলুল হক আতিক, ফারুক হাসান তুহিন, আসাদুল হক, ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, সম্পাদকমন্ডলীর সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার, শফিকুল ইসলাম, এডভোকেট কায়সার আহমেদ, মিজানুল ইসলাম মিজু, মাহফুজা আক্তার কিরন, উপ-সম্পাদক কাজী নাসিম আল মোমিন রূপক, শেখ বোরহান উদ্দিন বাবু, ইকবাল মাহমুদ বাবলু, মোহাম্মদ ইসলাম, রফিকুল ইসলাম চৌধুরী, ডাঃ হেলাল উদ্দিন, মেহেদী হাসান, মাসুম হাসান, ফয়েজ আহমেদ খোকা, নিজামউদ্দিন পারভেজ, রাশেদুল ইসলাম খান রোমেন, শামসুল আলম অনিক, সহ সম্পাদক মিজানুর রহমান, মোঃ রফিকুল ইসলাম, রবিউল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, হাবিবুর রহমান পবন, সদস্য মোহাম্মদ আলী মিন্টু, রওশন জামিল রানা, ঢাকা মহানগর দক্ষিন যুবলীগ ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা, ঢাকা জেলা সভাপতি শফিউল আজম খান বারকু, মানিকগঞ্জ জেলা সভাপতি সুদেব কুমার সাহা, নারায়নগঞ্জ জেলা সভাপতি আব্দুল কাদের, নরসিংদী জেলা সাধারন সম্পাদক বিজয় গোস্বামী, মুন্সিগঞ্জ জেলা সাধারন সম্পাদক ফেরদৌস আলম খান, মানিকগঞ্জ জেলা সাধারন সম্পাদক তামজিদ উল্লাহ প্রদান লিন্ট, গাজীপুর জেলা সাধারন সম্পাদক হবিবুল্লাহ খোকা প্রমুখ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা