যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বাংলাদেশের অভ্যন্তরীন বিষয়ে পাকিস্তানের নাক গলানো এবং বিএনপি-জামাতের ধ্বংসযজ্ঞ ও গনহত্যার প্রতিবাদে যুবলীগের
12/20/2013 11:26 PM

“২০১৩-এর আলবদর নেত্রী খালেদা জিয়ার বিচার চাই”

বাংলাদেশের অভ্যন্তরীন বিষয়ে পাকিস্তানের নাক গলানো এবং এদেশে পাকিস্তানের দোসর বিএনপি-জামাতের হরতাল-অবোরোধ-ধ্বংসযজ্ঞ-গনহত্যার প্রতিবাদে যুবলীগ প্রতিবাদ সমাবেশ ও মিছিল কর্মসূচী পালন করেছে। আজ সকাল ১০ টায় বঙ্গবন্ধু এভিনিউ যুবলীগ একটি প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জনাব মাহবুব উল আলম হানিফ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জনাব মোফাজ্জেল হেসেন চৌধুরী মায়া বীর বিক্রম, বক্তব্য রাখেন যুবলীগ সাধারন সম্পাদক জনাব মোঃ হারুনুর রশীদ। 

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ যুগ্ম-সম্পাদক জনাব মাহবুব উল আলম হানিফ বলেন, বিজয়ের এই মাসে প্রথমেই স্মরন করছি জাতির পিতা বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টের সকল শহীদকে, জাতীয় ৪ নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সকল শহীদকে। মুক্তিযুদ্ধের পরেই জাতির পিতা বঙ্গবন্ধু যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধীদের বিচার শুরু করেছিল। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির জনককে হত্যা করার পর জিয়াউর রহমান সকল যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিয়ে পুনর্বাসন করে। আজ স্বাধীনতার ৪২ বছর পর শেখ হাসিনার নেতৃত্বে এই সরকার অপরাধীদের সকল প্রকার আইনি সুবিধা দিয়ে সম্পূর্ন নিরপেক্ষভাবে যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া শুরু করে। অনেক অপরাধীর বিচারের রায় হয়েছে এবং একজনের রায় কার্যকর করা হয়েছে। তিনি বলেন, পাকিস্তান কাদের মোল্লাকে শহীদ বলার মধ্য দিয়ে প্রমান হয়েছে তারা আসলেই পাকিস্তানী। পাকিস্তানকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা এই পাকিস্তানীদের আপনাদের দেশে ফিরিয়ে নিয়ে যান। তিনি জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবী জানিয়ে বলেন, পাকিস্তানের এই ঔদ্ধত্বপূর্ন আচরনের প্রতিবাদ করেনি বরং সাফাই গেয়ে পাকিস্তানের দালালী করছে। খালেদা জিয়ার এই আচরনই প্রমান করে তার বিরুদ্ধে আইএসআই কাছ থেকে টাকা নেয়ার যে অভিযোগ উঠেছিল তা সত্য। তিনি বলেন, ১৯৭১ সালে যখন বাঙালিরা ঘরে থাকতে পারেনি, আমাদের ধরে ধরে হত্যা করা হয়েছে তখন এই খালেদা জিয়া পাকিস্থান সেনাবাহিনীর হেফাজতে ছিল। পাকিস্থান খালেদা জিয়া ও জামাত-শিবিরের সহায়তায় এদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিনত করতে চায়। পকিস্থানকে উদ্দেশ্যে তীব্র নিন্দা জানিয়ে বলেন, আপনাদের পার্লামেন্টের নিন্দা প্রস্তাব আপনারা প্রত্যাহার করে নিন, অন্যথায় আমরা ব্যবস্থা নিতে বাধ্য হব।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জনাব মোফাজ্জেল হেসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে যখন আমি মুক্তিযুদ্ধে গিয়েছিলাম তখন আমি ছিলাম আপনাদেরই মতো যুবক। বর্তমানে বিএনপি-জামারে অপকর্ম প্রতিহতের দায়িত্বে আজ আপনাদেরই উপর। তিনি বলেন, আজ লাদেনের মত গুহার মধ্যে বসে তারা হত্যা-জ্বালাও-পোড়াও কর্মসূচী দেয়। তাদেরকে সেই গুহার মধ্য থেকে বের করে আনতে হবে। তিনি বলেন, যুদ্ধাপরাধী কসাই কাদেরের ফাসি হয়, পকিস্থান নিন্দা জানায় আর খালেদা জিয়া ঘরের মধ্যে বসে সারাদেশে হত্যাযজ্ঞ চালায়। কাদের মোল্লা ছিল পাকিস্থানের সৈনিক আর খালেদা জিয়া হলো পাকিস্থানের কমান্ডার। তিনি বলেন, আবার যুদ্ধে যেতে হবে, পাকিস্থানি পণ্য বর্জন করতে হবে। যারা সারা দেশে আগুন দেয়, মানুষ হত্যা করে তারা পশু আর এই পশুদের নিধন করতে হবে।

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান জনাব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, বাঙ্গালী জাতির গৌরবোজ্জল বিজয়ের মাসে আমরা আরো একটি বিজয় আর্জন করতে সক্ষম হয়েছি। স্বাধীনতার বিরোধী শক্তির প্রতিভূ বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার নেতৃত্বধীন ১৮ দলীয় জোট এবং পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই এর যৌথ প্রযোজনায় তথাকথিত আন্দোলনের নামে যুদ্ধাপরাধীদের বিচার বান্চাল করার শত ষড়যন্ত্রের জাল ছিন্ন করে বাংলার অবিসংবাদিত নেত্রী, সফল রাষ্ট্রনায়ক, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় মীরপুরে কসাই নামে খ্যাত যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাসির রায় কার্যকর হয়েছে। তিনি বলেন, এ বিচার বাধাগ্রস্থ করতে যুদ্ধাপরাধীদের প্রধান নেত্রী ও আশ্রয় দাতা বেগম খালেদা জিয়া এতই মরিয়া যে দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন না করে তথাকথিত আন্দোলনের ইস্যু তৈরীর অপচেষ্টা থেকেও বিরত হন নাই। আর এই অপচেষ্টা ও ষড়যন্ত্রে তার দোসর পরাজিত পাকিস্তান জড়িত তা আজ প্রমানিত। তিনি আরো বলেন, কাদের মোল্লার ফাঁসির পর পাক সরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিছার আহমদ ও তেহারিক-ই ইনসাফ পার্টি প্রধান ইমরান খানের ধৃষ্টতাপূর্ন বক্তব্য এবং ভূমিকায় আজ স্পষ্ট যে, জাতীয় ভাবে খালেদা জিয়া এবং আন্তর্জাতিক ভাবে পাকিস্তান একই ভূমিকায় অর্থাৎ অতীত বন্ধু এবং বর্তমান বন্ধু ও আশ্রয়দাতা উভয়ই ওদের বাচাতে আজ একাত্ম। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর তৎকালীন সামরিক স্বৈরশাসক জিয়াউর রহমান ১৯৭১ এর পরাজিত স্বাধীনতা বিরোধী শক্তিতে রাজনৈতিক ভাবে পূর্নবাসন করে, আর আজ এই অপশক্তিকে লালন পালন ও রক্ষার দায়িত্ব পালন করেছেন তারই উত্তরাধিকার বেগম খালেদা জিয়া। পাকিস্তান পার্লামেন্টে মিরপুরের কসাই নামে খ্যাত কাদের মোল্লার ফাঁসির বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করার ধৃষ্টতা প্রদর্শনের মধ্যদিয়ে আজ পাকিস্তানের প্রতি ওদের আনুগত্য ও সখ্যতারই প্রমান বহন করে। অপর দিকে দেশব্যাপী বিএনপি-জামায়াতের সন্ত্রাস বিশৃঙ্খলা আগুনে পুরিয়ে মানুষ হত্যা, রাষ্ট্রীয় ও জনগনের সম্পদ ধ্বংশ, বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান ধ্বংস করার মধ্যদিয়ে ওরা ১৯৭১ এর আসল রূপ পুনর্বার দেশ বাসীর সামনে তুলে ধরেন। ওদের এই বিভৎসতা দেশের মানুষের সহ্য সীমা অতিক্রমে করেছে। তাই আর নয় এখনই ওদের রুখে দাড়াতে হবে। তিনি বলেন, ১৯৭১ সালে শ্লোগান ছিল ‘বাশের লাঠি তৈরি করো, বাংলাদেশ স্বাধীন করো’, আর আজ শ্লোগান হবে ‘বাশের লাঠি তৈরি করো, বাংলাদেশ রক্ষা করো ’, পাকিস্তানী পন্য বর্জন করো, ২০১৩-এর আলবদর নেত্রী খালেদা জিয়ার বিচার করো।

সাধারন সম্পাদক হারুনুর রশীদ বলেন, কসাই কাদের মোল্লার ফাসিতে পাকিস্তানের পার্লামেন্ট নিন্দা প্রস্তাব করায় দেশবাসীর কাছে স্পষ্ট হয়েছে বিএনপি-জামাত আসলে পাকিস্তানেরই। তিনি বলেন, খালেদা জিয়ার কোন দেশপ্রেম নাই, তার সব প্রেম পাকিস্তানকে ঘিরে। বঙ্গবন্ধুর নেতৃত্বে পাকিস্তানকে পরাজিত করেছিলাম বলেই আজ পাকিস্তান খালেদা জিয়াকে দিয়ে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। তিনি বলেন, সকল ক্ষেত্রে এই ষড়যন্ত্রকারীদের পরাজিত করতে হবে। 

আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মোঃ মজিবুর রহমান চৌধুরী, মোঃ ফারুক হোসেন, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান আতা, মোঃ আনোয়ারুল ইসলাম, জাকির খান, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, মনজুর আলম শাহীন, বাবু সুব্রত পাল, নাসরিন জাহান চৌধুরী শেফালী, সাংগঠনিক সম্পাদক আমির হোসেন গাজী, মুহাম্মদ বদিউল আলম, ফজলুল হক আতিক, আসাদুল হক আসাদ, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান। উপস্থিত ছিলেন সম্পাদক মন্ডলীর সদস্য শহীদুল হক খান রাসেল, সাজ্জাদ হায়দার লিটন, আওলাদ হোসেন রুহুল, মোঃ সফিকুল ইসলাম, ইঞ্জিঃ ফারুক হোসেন, মিজানুল ইসলাম মিজু, উপ-সম্পাদক নাসিম আল মোমিন রূপক, শেখ বোরহানউদ্দিন বাবু, ইকবাল মাহমুদ বাবলু, মোঃ ইসলাম, মাসুম হাসান, শাহাদাত হোসেন তসলিম, রফিকুল ইসলাম চৌধুরী, শ্যামল কুমার রায়, রাশেদুল ইসলাম খান রোমেল, শামসুল আলম অনিক, জাকিয়া সুলতানা শেফালী, শোয়েব হোসেন ফারুক, মেহেদী হাসান, সহ-সম্পাদক মিজানুর রহমান, রফিকুল ইসলাম, হাবিবুর রহমান পবন, মোয়াজ্জেম হোসেন, জহিরুদ্দিন খসরু, দেওয়ান মোঃ আরিফুল ইসলাম ফারুক, এনামুল হক খান নকীব, লায়ন শাহীন মালুম, শামিম আল সাইফুল সোহাগ, নির্বাহী কমিটির সদস্য মেহেদী হাসান মাহিন, রিয়াজুল হাসান রিয়াজ, মোহাম্মদ আলী মিন্টু, এছাড়া বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিন ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

সমাবেশ শেষে একটি মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

এই খবর পড়ুন বিভিন্ন পত্রিকার লিঙ্ক থেকেঃ
 http://www.banglanews24.com/detailsnews.php?nssl=170ce268c8ecb49682ad4c1cce0aa458&nttl=19122013249704
http://www.prothom-alo.com/bangladesh/article/103021/%E0%A6%9C%E0%A6%BE%E0%A6%AE%E0%A6%BE%E0%A7%9F%E0%A6%BE%E0%A6%A4_%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%B7%E0%A6%BF%E0%A6%A6%E0%A7%8D%E0%A6%A7%E0%A7%87%E0%A6%B0_%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%AC%E0%A6%BF_%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%AB%E0%A7%87%E0%A6%B0

 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা