যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
১৮ দলীয় জোটের হরতাল-অবরোধ-ধ্বংসযজ্ঞ-গণহত্যার প্রতিবাদে যুবলীগ আয়োজিত সমাবেশ
12/19/2013 11:12 PM

বিএনপির একগুঁয়েমি কারণে সারা দেশ আজ জ্বলছে: মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী

যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, আমরা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন, জনগণের ক্ষমতায়ন, অধিকার, উন্নয়নে বিশ্বাসী। বিএনপি এসব বড় করে দেখলে এবারের নির্বাচনে অংশ নিত। দলের নেতৃবৃন্দের একগুঁয়েমি এবং জনগণের ওপর আস্থাহীনতার কারণে গোটা দেশ জ্বলছে।

তিনি গতকাল সকালে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের হরতাল-অবরোধ-ধ্বংসযজ্ঞ-গণহত্যার প্রতিবাদে যুবলীগ আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। বঙ্গবন্ধু এভিনিউস্থ যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুবলীগে সাধারণ সম্পাদক জনাব মো. হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য আব্দুস সাত্তার মাসুদ, মো. ফারুক হোসেন, আতাউর রহমান আতা, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, নাসরিন জাহান চৌধুরী শেফালী, সাংগঠনিক সম্পাদক আমির হোসেন গাজী, মুহাম্মদ বদিউল আলম, আসাদুল হক আসাদ, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, সম্পাদকমণ্ডলীর সদস্য শহীদুল হক খান রাসেল, শাহ জালাল, কামরান সাইদ মহব্বত, মিজানুল ইসলাম মিজু, ইঞ্জি. ফারুক হোসেন, উপ-সম্পাদক নাসিম আল মোমিন রূপক, শেখ বোরহানউদ্দিন বাবু, দিলীপ সরকার, মাসুম হাসান, শাহাদাত হোসেন তসলিম, রফিকুল ইসলাম চৌধুরী, শামসুল আলম অনিক, সহ-সম্পাদক হাবিবুর রহমান পবন, রফিকুল ইসলাম, এনামুল হক খান নকীব, লায়ন শাহীন মালুম, নির্বাহী কমিটির সদস্য জাহাঙ্গীর হোসেন, মোহাম্মদ আলী মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণ ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

ওমর ফারুক চৌধুরী বলেন, বর্তমান সরকার বিশেষ করে প্রধানমন্ত্রীর বিদায় ছাড়া রাজাকার বাঁচানোর আর কোনো পথ নেই। সে কারণে অবাধ, সুষ্ঠু নির্বাচন নয়, বিরোধী দলের মূল দাবি শেখ হাসিনাকে সরে যেতে হবে। দেশের সুশীল সমাজের উদ্দেশে তিনি বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসে দেশ জ্বলুক, বালক-বৃদ্ধ-নারী নির্বিশেষে মানুষ পুড়ে মরুক, সেদিকে লক্ষ্য নেই এই বিদগ্ধজনদের। এই সন্ত্রাসের বিরুদ্ধে তাদের মুখে কোনো কথা নেই। আজ তারা ভয়াবহ সন্ত্রাসের বিরুদ্ধে নীরব। তারা ৩য় শক্তির আগমনের অপেক্ষায় আছে। কারণ ১/১১ পরবর্তী সরকারের সময় রাজনৈতিক দল হিসাবে সবচেয়ে নিরাপদ আশ্রয়ে ছিল জামায়াত।

সমাবেশের আগে যুবলীগ মানববন্ধন-মিছিল কর্মসূচিও পালন করে। কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফিরে আসে।

মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, ডিসেম্বর মাস আমাদের বিজয়ের মাস। এই বিজয়ের মাসে সাধারণ জনগণ কোনো অপশক্তির অট্টহাসি দেখতে চায় না। এই বিজয়ের মাসে কসাই কাদের নামে পরিচিত কাদের মোল্লার ফাঁসি কার্যকরের মধ্য দিয়ে বাংলাদেশের ইতিহাসে একটি নতুন দিক সৃষ্টি হলো। এর মধ্য দিয়ে প্রমাণিত হলো অপরাধী যত শক্তিশালী হোক না কেন বিচারের কাঠগড়ায় তাকে একদিন দাঁড়াতেই হয়। অতীত হত্যাকাণ্ড-ধ্বংসযজ্ঞের বিচার শুরু হয়েছে, বর্তমান ভয়াবহ হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত আজ হোক কাল হোক তাদের দৃষ্টান্তমূলক শাস্তি পাবেই। তিনি সারাদেশের যুবলীগ নেতাকর্মীদের এই হত্যা, ধ্বংসের বিরুদ্ধে সর্বাত্মাক প্রতিরোধ গড়ে তোলার জন্য আহবান জানান।

মো. হারুনুর রশীদ বলেন, বিএনপি-জামায়াত সারাদেশে যেভাবে জঙ্গি হামলার মাধ্যমে হত্যা, জ্বালাও-পোড়াও শুরু করেছে তা ’৭১ এর কথা স্মরণ করিয়ে দেয়। এই বিজয়ের মাসে গণহত্যা, ধ্বংস চালিয়ে তারা আমাদের এই বিজয়কে বিদ্রুপ করে তারা ’৭১ সালের পরাজয়ের প্রতিশোধ নিচ্ছে। তিনি সারাদেশের যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সময় এসেছে জবাব দেওয়ার। যেখানেই বিএনপি-জামায়াতের সন্ত্রাস সেখানেই প্রতিরোধ গড়ে তুলে জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।


রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা