যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ-ধ্বংসযজ্ঞ-গণহত্যার প্রতিবাদে যুবলীগের কর্মসূচি পালন
12/16/2013 11:09 PM

পাকহানাদার ও রাজাকার আলবদরের ভূমিকায় বিএনপি-জামায়াত: মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী


যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, ১৯৭১ সালের এই ডিসেম্বর মাসেই আমরা বিজয় অর্জন করেছিলাম পাকিস্তানি বাহিনী এবং তাদের এ দেশিয় দোসরদের পরাজিত করে। যুদ্ধাপরাধীর বিচারের মাধ্যমে অতীতের অন্যায়ের প্রতিকার শুরু হলেও বর্তমানে এই পরাজিত শক্তি ধ্বংসাত্মক তাণ্ডব চালাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন বিশ্বেও বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে, যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করে মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক বাংলাদেশ প্রতিষ্ঠার জোর চেষ্টা চালাচ্ছে, ঠিক সেই মুহূর্তে ’৭১ সালের পাকহানাদার বাহিনী, রাজাকার-আলবদরদের ভূমিকায় অবতীর্ণ হয়েছে বিএনপি-জামায়াত।

তিনি গতকাল সকালে বঙ্গবন্ধু এভিনিউ এ যুবলীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। বিএনপি-জামায়াতের হরতাল-অবোরোধ-ধ্বংসযজ্ঞ-গণহত্যার প্রতিবাদে যুবলীগ এ কর্মসূচি পালন করে।

তিনি বলেন, যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসির পর পাকিস্তান সরকারের বিবৃতিই প্রমাণ করে তারা আসলে এখনো পাকিস্তানেরই নাগরিক। তারা বাংলাদেশ কে এখনও মেনে নিতে পারিনি। আর তাই তাদের এদেশে রাজনীতি করার অধিকারও নেই। তিনি বলেন, বিজয়ের মাসে সাধারণ জনগণ কোনো অপশক্তির অট্টহাসি দেখতে চায় না। বিজয়ের মাস ডিসেম্বর আমাদের গর্বের ও আনন্দের মাস। এই বিজয়ের মাসে কসাই কাদের নামে পরিচিত কাদের মোল্লার ফাঁসি কার্যকরের মধ্য দিয়ে বাংলাদেশের ইতিহাসে একটি নতুন দিক সৃষ্টি হলো। এর মধ্য দিয়ে প্রমাণিত হলো অপরাধী যত শক্তিশালী হোক না কেন বিচারের কাঠগড়ায় তাকে একদিন দাঁড়াতেই হয়। অতীত হত্যাকাণ্ড-ধ্বংসযজ্ঞের বিচার শুরু হয়েছে, বর্তমান ভয়াবহ হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত আজ হোক কাল হোক তাদের দৃষ্টান্তমূলক শাস্তি পেতেই হবে। তিনি সারাদেশের যুবলীগ নেতাকর্মীদের এই হত্যা, ধ্বংসের বিরুদ্ধে সর্বাত্মাক প্রতিরোধ গড়ে তোলার জন্য আহবান জানান।

সমাবেশের আগে সকাল ১০টায় বঙ্গবন্ধু এভিনিউ এ যুবলীগের একটি মিছিল শুরু হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার বঙ্গবন্ধু এভিনিউ এ এসে শেষ হয়।

সমাবেশে অন্যদের মধ্যে যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, আব্দুস সাত্তার মাসুদ, মাহবুবুর রহমান হিরন, মো. ফারুক হোসেন, আতাউর রহমান আতা, অ্যাড. বেলাল হোসাইন, অধ্যাপক আমজাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, আতিয়ার মহমান দীপু, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, মনজুর আলম শাহীন, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক এসএম জাহিদ, মুহাম্মদ বদিউল আলম, আসাদুল হক আসাদ, আজহার হোসেন, যুবলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, সম্পাদকমণ্ডলীর সদস্য শাহ জালাল, আনোয়ার হোসেন, বাবুল আক্তার বাবলা, ইঞ্জি. ফারুক হোসেন, মিজানুল ইসলাম মিজু, উপ-সম্পাদক নাসিম আল মোমিন রূপক, শেখ বোরহানউদ্দিন বাবু, ইকবাল মাহমুদ বাবলু, দিলীপ সরকার, রফিকুল ইসলাম চৌধুরী, শামসুল আলম অনিক, সহ-সম্পাদক রবিউল আলম, রফিকুল ইসলাম, হাবিবুর রহমান পবন, মোয়াজ্জেম হোসেন, এনামুল হক খান নকিব, তারিক আল হাসান লিউ, শামিম আল সাইফুল সোহাগ, সদস্য তোবারক হোসেন বাগমার, শামসুল ইসলাম পাটোয়ারী, মোহাম্মদ আলী মিন্টু, সুলতানা আক্তার বর্ষা, ঢাকা মহানগর (দক্ষিণ) যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা বক্তব্য রাখেন।

মো. হারুনুর রশীদ বলেন, বিএনপি-জামায়াত সারাদেশে যেভাবে জঙ্গি হামলার মাধ্যমে হত্যা, জ্বালাও-পোড়াও শুরু করেছে তা ’৭১ এর কথা স্মরণ করিয়ে দেয়। এই বিজয়ের মাসে গণহত্যা, ধ্বংস চালিয়ে তারা আমাদের এই বিজয়কে বিদ্রুপ করছে। বিএনপি-জামায়াত ’৭১ সালের পরাজয়ের প্রতিশোধ নিচ্ছে।


রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা