যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
কাদের মোল্লার ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ হওয়ায় যুবলীগের আনন্দ মিছিল ও সমাবেশ
12/12/2013 11:06 PM

বিজয়ের মাস ডিসেম্বরে আরো একটি বিজয়, কাদের মোল্লার ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ, যুবলীগের আনন্দ মিছিল ও সমাবেশ

মাননীয় আদালত যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ করে ফাঁসি বহাল রাখার সিদ্ধান্তে সন্তুষ্টি প্রকাশ করে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। 

আনন্দ মিছিলটি বঙ্গবন্ধু এভিনিউ এর যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে আবার বঙ্গবন্ধু এভিনিউ এ সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে সভাপতিত্ব করেন যুবলীগ চেয়ারম্যান জনাব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। 

বক্তব্য রাখেন সাধারন সম্পাদক জনাব মোহাম্মদ হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য মাহবুবুর রহমান হিরন, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান আতা, আনোয়ারুল ইসলাম, জাকির খান, যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, নাসরিন জাহান চৌধুরী শেফালী, সাংগঠনিক সম্পাদক আমীর হোসেন গাজী, ফজলুল হক আতিক, আসাদুল হক আসাদ, ঢাকা মহানগর (দক্ষিন) সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, সম্পাদক মন্ডলীর সদস্য সুভাষচন্দ্র হাওলাদার, আনোয়ার হোসেন, সফিকুল ইসলাম, মিজানুল ইসলাম মিজু, উপ-সম্পাদক কাজী নাসিম আল মোমিন রূপক, শেখ বোরহান উদ্দিন বাবু, রফিকুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ ইসলাম, শাহদাত হোসেন তসলিম, শামসুল আলম অনিক, শোয়েব হোসেন ফারুক, সহ সম্পাদক রবিউল আলম, মোয়াজ্জেম হোসেন, হাবিবুর রহমান পবন, রফিকুল ইসলাম, এনামুল হক নকীব, নির্বাহী সদস্য জাহাঙ্গীর হোসেন, মোহাম্মদ আলী মিন্টু, সুলতানা আক্তার বর্ষা, ঢাকা মহানগন (দক্ষিন) যুবলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ। 

যুবলীগ চেয়ারম্যান জনাব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সমাবেশে বলেন, বিজয়ের মাস ডিসেম্বরে জাতি আরো একটি বিজয় উপহার পেল। জনাব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, এই বিজয়ের দিনে প্রথমেই স্মরন করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্ট ও মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদকে। আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার প্রতি যিনি যুদ্ধাপরাধীদের বিচারের জন্য ট্রাইবুনাল গঠন করে দেশীয় আন্তর্জাতিক ষড়যন্ত্র উপেক্ষা করে বিচারের প্রক্রিয়া শুরু করেছেন। তার ঐকান্তিক প্রচেষ্টার কারনেই স্বাধীনতার ৪২ বছর পর হলেও জাতি আজ তার রক্তের ঋন কিছুটা হলেও শোধ করতে পারছে। তিনি বলেন, এই রায়ের ফলে বাংলাদেশ আইনের শাসন প্রতিষ্ঠায় আরো এক ধাপ এগিয়ে গেল। প্রমান হলো অপরাধ করলে তার বিচার হয়। বাংলাদেশ বিশ্বদরবারে প্রমান করে দিল কোন যুদ্ধাপরাধী, মানবতাবিরোধী অপরাধীর জায়গা এটা নয়। এই রায়ের ফলে আমরা শহীদদের রক্তের ঋন শোধবার দ্বারপ্রান্তে। তিনি আরো বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে জাতি আজ কলংকমুক্তির পথে। আমাদের এই বিজয়ের ধারা অব্যহত রাখার জন্য তিনি দেশবাসীর প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আহবান জানান। 

যুবলীগ সাধারন সম্পাদক জনাব হারুনুর রশীদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছিলাম আর তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা শুরু করেছেন সেই শহীদদের হত্যার বিচার প্রক্রিয়া। তিনি বলেন, এই রায় যেমন শহীদদের কাছে আমাদের দায়বদ্ধতা তেমনি দেশে আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে বিশ্বদরবারে মাথা উচু করে দাড়াবে। 

আগামীকাল সারাদেশের মসজিদে জুম্মার নামাজ শেষে শোকরানা ও বিশেষ মোনাজাত আদায় কর্মসূচী

কাদের মোল্লার ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ হওয়ায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সকল মহানগর জেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ডের নেতাকর্মীদের আগামীকাল স্ব-স্ব মসজিদে জুম্মার নামাজ শেষে শোকরানা ও বিশেষ মোনাজাত আদায় করার জন্য আহবান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান জনাব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারন সম্পাদক জনাব মোঃ হারুনুর রশীদ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা