যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
আজ যুবলীগের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী
11/11/2013 7:13 PM

বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূলমন্ত্র গণতন্ত্র,শোষনমুক্ত সমাজ অর্থাৎ সামাজিক ন্যায়বিচার, জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতা অর্থাৎ সকল ধর্মের মানুষের স্ব স্ব ধর্ম স্বাধীনভাবে পালনের অধিকার তথা জাতীয় চার মুলনীতিকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণ, দারিদ্র দূরীকরণ, দারিদ্র বিমোচন, শিক্ষা সম্প্রসারন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদান, অসাম্প্রদায়ীক বাংলাদেশ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং যুবসমাজের ন্যায্য অধিকারসমুহ প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭২ সালের ১১ ই নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এদেশের যুব আন্দোলনের পথিকৃৎ শহীদ শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। এ লক্ষ্য বাস্তবায়নে দেশের সকল শ্রেণী ও পেশার মানুষের মধ্য থেকে স্বাধীনতা ও প্রগতিকামী যুবক ও যুব মহিলাদের ঐক্যবদ্ধ করে তাদের রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করে একটি সুশৃঙ্খল সংগঠন গড়ে তোলাই যুবলীগের উদ্দেশ্য। প্রতিষ্ঠার পর থেকে যুবলীগের নেতা কর্মীরা দেশ গঠনে আত্মনিয়োগ করে । 

১৯৭৫ এর ১৫ আগস্ট ইতিহাসের জঘন্য হত্যাকাণ্ডের প্রতিবাদে সর্বপ্রথম প্রতিবাদ গড়তে গিয়ে যুবলীগ নেতা বগুড়ার খসরু, চট্টগ্রামের মৌলভী সৈয়দ জীবন দিয়েছেন । যুবলীগ কর্মী নূর হোসেনের রক্তে অর্জিত হয়েছিল আমাদের গণতন্ত্র । বিগত ১/১১ এ যুবলীগের ভুমিকা ছিল অবিস্মরণীয়। 

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সার্বিক প্রচেষ্টায় মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বিশ্ব শান্তির মডেল ‘জনগনের ক্ষমতায়ন’ আজ সারা বিশ্বে স্বীকৃত ।‘জনগনের ক্ষমতায়ন’ ১৭ ডিসেম্বর ২০১২তে জাতিসংঘের সাধারণ পরিষদের ৬৭তম অধিবেশনে A/RES/67/107 হিসেবে গৃহীত। ৪১ বছরের উদ্দীপ্ত তরুণ বাংলাদেশ আওয়ামী যুবলীগ জনগনের ক্ষমতায়নকে কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছে ভবিষতের বাংলাদেশ বিনির্মাণে। 

২০১২ সালের ১৪ জুলাই বাংলাদেশ আওয়ামী যুবলীগের ষষ্ঠ জাতীয় কংগ্রেসে চেয়ারম্যান পদে মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে মো. হারুনুর রশিদ নির্বাচিত হন। তাদের নেতৃত্বে যুবলীগ দেশ, মাটি ও মানুষের সেবায় কাজ করছে। সরকারের গুরুত্বপূর্ণ বিষয়েও তারা সহযোগিতা করছে। অপরাজনীতির বিরুদ্ধে সংগঠনের নেতাকর্মীরা রাজপথে সক্রিয় ভূমিকা পালন করছে। আধুনিক তথ্য প্রযুক্তির যুগের সঙ্গে তাল মিলিয়ে যুবলীগ চলছে। 

Online works of Juboleague:
Website: www.jlbd.org
Facebook: www.facebook.com/e.juboleague
Twitter: www.twitter.com/awamijuboleague

আজকের কর্মসুচিঃ 
সকাল ০৮ টায় ধানমন্ডি ৩২ নং বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে জাতির জনকের প্রতিকৃতিতে পূস্পার্ঘ্য অর্পন।
সকাল সাড়ে ৮ টায় বনানী কবরস্থানে যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনি ও ১৫ আগস্টের সকল শহীদের কবরে পূস্পস্তবক অর্পণ


রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা