যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
সুন্দরীর ছদ্মবেশে রাক্ষসীর আবির্ভাবের নাম নতুন ধারার রাজনীতি: যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
03/03/2014 1:01 AM

রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আধুনিক, উন্নয়ন ও অগ্রসর বাংলাদেশের রূপকার। জনগণের ক্ষমতায়নের নেত্রী। যার হাত ধরে বাঙালি জাতি পেয়েছে তার হারানো অধিকার, তার চেতনা, তার গৌরব। জাতির পিতা ১৯৭১-এর ৭ মার্চের ভাষণে বলেছিলেন ‘এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম।’ জাতির পিতা বাঙালি জাতিকে স্বাধীনতা দিয়েছিলেন। কিন্তু স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করে স্বাধীনতাবিরোধী পরাজিত শক্তি। বাঙালি মুক্তির সংগ্রামের বিজয়ের আগেই তিনি বাঙালি জাতির জন্য তার জীবন উৎসর্গ করেন।

জাতির পিতার হত্যাকাণ্ডের পর বাঙালির অন্ধকার যুগের সূচনা হয়। স্বৈরাচারী একনায়ক জিয়াউর রহমান ক্ষমতায় এসে আমাদের পবিত্র সংবিধানকে ছিন্নভিন্ন করেন, জনগণের মৌলিক অধিকারকে হরণ করেন, মানবাধিকার হয় ভূলুণ্ঠিত, বাকস্বাধীনতা হয় বন্দি। জাতির পিতার ‘মুক্তি’ বন্দি হয় স্বৈরাচারের শৃঙ্খলে।

১৯৮১-র এক বৃষ্টিস্নাত বিকালে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা তার প্রিয় স্বদেশে প্রত্যাবর্তন করেন। তিনি ফিরে আসেন জনগণের অধিকার ফিরিয়ে দিতে, জনগণের অর্থনৈতিক ক্ষমতায়ন করতে, বাঙালি জাতিকে প্রকৃত মুক্তি দিতে।

আমরা যে বলি, জাতির পিতার অসমাপ্ত স্বপ্ন। সেই অসমাপ্ত স্বপ্ন কি? জাতির পিতা কেন বলেছিলেন স্বাধীনতার সংগ্রাম, মুক্তির সংগ্রাম। স্বাধীনতা হলো রাজনৈতিক স্বাধীনতা, স্বাধীন দেশ, সার্বভৌমত্ব, নিজস্ব ভূখণ্ড, আমাদের প্রিয় জাতীয় পতাকার স্বীকৃতি। আর মুক্তির সংগ্রাম হলো অর্থনৈতিক মুক্তি, অধিকারের স্বীকৃতি, জনগণের ক্ষমতায়ন। বঙ্গবন্ধু এমন একটি বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন যে বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত। যে বাংলাদেশে জনগণের অধিকার হবে স্বীকৃত, জনগণই হবে সিদ্ধান্ত গ্রহণের মালিক। জাতির পিতার আকাক্সক্ষার বাংলাদেশের রূপকল্প বিধৃত হয়েছিল ’৭২-এর সংবিধানে। জাতির পিতার নৃশংসতম হত্যাকাণ্ডের পর তাই বাঙালির ‘মুক্তি’ অধরাই থেকে যায়। বাঙালি জাতি হয়তো চিরকালই পরাধীনতার’ শিকলে বন্দি থাকতো যদি না রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাঙালি জাতির হাল ধরতেন।

জাতির পিতা স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন আর রাষ্ট্রনায়ক শেখ হাসিনা জনগণের মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিলেন।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাঙালির নেতৃত্ব নিয়েছিলেন বলেই বাঙালি জাতি স্বৈরাচারের শৃঙ্খল থেকে মুক্তি পেয়েছে।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাঙালির নেতৃত্ব নিয়েছিলেন বলেই, বাঙালি জাতির ভোটের অধিকার আবার ফিরে পেয়েছে।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাঙালি নেতৃত্ব নিয়েছিলেন বলেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাঙালির নেতৃত্ব নিয়েছিলেন বলেই, জাতির পিতার স্বপ্নের দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার পথে।

শেখ হাসিনার জন্যই আজ শিক্ষার হার বেড়েছে।

তার জন্যই আজ বিদ্যুৎসংকটমুক্ত বাংলাদেশ।

তিনি আছেন বলেই মাতৃমৃত্যু হার কমানোয় আজ বাংলাদেশ সারা বিশ্বে মডেল।

বাংলাদেশ আজ বিশ্বে উজ্জ্বল, বিকাশমান রাষ্ট্র তা শেখ হাসিনার জন্যই।

বাঙালির দ্বিতীয় বিজয়ের অভিযাত্রার নেত্রীর দিন তাকে অভিনন্দন, শ্রদ্ধা এবং হৃদয় নিংড়ানো ভালবাসা।

আজ বাংলাদেশ এমন এক পরিস্থিতির মুখোমুখি যে, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা না থাকার মানেই হলো জনগণের অধিকার বিপন্ন হওয়া।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনা না থাকা মানেই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের অভয়ারণ্য বাংলাদেশ।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনা না থাকা মানেই দুর্নীতির মহোৎসবে বিপন্ন জনগণের উন্নয়ন।

আজ তাই বাংলাদেশ আর শেখ হাসিনা সমার্থক।

তার এই জন্মদিনে আসুন আমরা কামনা করি, তিনি শতায়ু হোন।

বাংলাদেশকে তিনি পৌঁছে দিন মুক্তির নোঙ্গরে।

এই লেখা পড়ুন আমাদের অর্থনীতি পত্রিকার লিঙ্ক থেকেঃ
http://www.amaderorthoneeti.com/content/2013/09/29/news0518.htm
 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা