যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
সন্ত্রাস চাঁদাবাজির ব্যাপারে আমরা শূন্য সহিষ্ণুতা নীতিতে এগুচ্ছি: যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুর
03/03/2014 12:58 AM

০২ অগাস্ট, ২০১৩ 

 

প্রশ্ন : গুলশানে যুবলীগ নেতাকে গুলী করে হত্যা করা হয়েছে। হত্যাকারী আরেক যুবলীগ নেতা। আপনি যুবলীগের চেয়ারম্যান। আপনার প্রতিক্রিয়া কি?

 

উত্তর : বিষয়টি দুঃখজনক। তবে এটি একটি অরাজনৈতিক বিচ্ছিন্ন ঘটনা। ঘটনা জানার পর দ্রুততম সময়ের মধ্যে আমরা অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছি। আমরা আমাদের দায়িত্ব পালন করেছি। বাকিটা আইন প্রয়োগকারী সংস্থা দেখছে। তারা হত্যাকাণ্ডের বিচারে যা করণীয় তা করবে। এক্ষেত্রে যদি তারা (আইন প্রয়োগকারী সংস্থা) আমাদের কোনো সহযোগিতা চায় তা করতে আমরা প্রস্তুত।

 

প্রশ্ন : কিন্তু প্রধান অভিযুক্ত তারেকের ক্রসফায়ার তো রহস্যাবৃত। ঘটনা ধামাচাপা দেওয়ার জন্যই কি তাকে ক্রস ফায়ারে দেওয়া হলো?

 

উত্তর : দেখুন আমি রাজনীতিবিদ। আর আপনার প্রশ্নটি আইন গোয়েন্দা এবং তদন্তসংক্রান্ত। তবে, আমরা দেখেছি, ঘটনার সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত প্রত্যেককে আইন প্রয়োগকারী সংস্থা গ্রেপ্তার করেছে। তাই একজন নাগরিক হিসেবে, আমি মনে করি ঘটনা ধামাচাপা দেওয়ার চিন্তা অবান্তর। এ প্রসঙ্গে আমি বলতে চাই, বর্তমান সরকার এ ব্যাপারে খুবই স্বচ্ছ। যেকোনো হত্যাকাণ্ড বা অপরাধের ঘটনা আইনের আওতায় আসছে। অপরাধীরা ধরা পড়ছে, তাদের বিচার হচ্ছে। আপনাদের স্মরণ করিয়ে দিতে চাই, জামায়াত-বিএনপির শাসনামলে সিরিজ ওয়ার্ড কমিশনার হত্যার ঘটনা ঘটেছিল। ৪ জন ওয়ার্ড কমিশনারকে প্রকাশ্যে হত্যা করা হয়েছিল, কিন্তু তার কোনো তদন্তই হয়নি, বিচার তো দূরের কথা, কোনো আসামি গ্রেপ্তার হয়নি। এরকম বহু ঘটনার উদাহরণ দেওয়া যায়। আমি শুধু বলতে চাই, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় দৃঢ় প্রতিজ্ঞ। এখানে কোনো ঘটনা ধামাচাপা দেওয়ার প্রশ্নই আসে না।

 

প্রশ্ন : যুবলীগের সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্ডারবাজির অভিযোগ উঠছে। যুবলীগ এ সরকারের একটি লায়্যাবিলিটি। আপনি চেয়ারম্যান হিসেবে কি বলেন?

 

উত্তর : আপনি দেখবেন, যুবলীগ সন্ত্রাস, চাঁদাবাজি এবং অন্যান্য অপরাধের ব্যাপারে শূন্য সহিষ্ণুতা, নীতি নিয়ে এগুচ্ছে। যেখানেই কোনো অভিযোগ পাওয়া গেছে, সঙ্গে সঙ্গে ওই নেতা ও কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে, বহিষ্কার করা হয়েছে। এব্যাপারে আমরা কোনো অনুকম্পা ও সহানুভূতি দেখাচ্ছি না। কিন্তু আপনাদের সমাজের বাস্তবতা দেখতে হবে। জিয়াউর রহমান রাজনীতিকে ডিফিকাল্ট করতে যুব সমাজের হাতে তুলে দিয়েছিলেন অস্ত্র, টেন্ডার, পারমিট এবং ড্রাগ। স্বৈর শাসকরা যুব সমাজের চেতনা ধ্বংসের জন্য যুব সমাজকে করেছিল বিপথগামী। তারই ফলাফল হলো এসব ঘটনা। এসব ঘটনা একদিনে বন্ধ করা যাবে না। কর্মীদের চেতনার মান উন্নয়ন, আদর্শিকভাবে উদ্বুদ্ধ করার মধ্য দিয়ে একটি সুস্থ সমাজই পারে এসব বন্ধ করতে। আমরা সে লক্ষ্যেই কাজ করছি।

 

প্রশ্ন : যুবলীগের সন্ত্রাস, চাঁদাবাজি চলছেই?

 

উত্তর : সার্বিকভাবে ‘যুবলীগ’ সন্ত্রাস চাঁদাবাজি করছে এই বক্তব্যের সঙ্গে আমি একমত নই। যুবলীগ দেশের বৃহত্তম যুব সংগঠন। লাখ লাখ কর্মী বাহিনীর সমন্বয়ে এটি একটি বহুমাত্রিক প্রতিষ্ঠান। যাদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ উঠছে তারা সংগঠনের কত ভাগ? খুবই নগন্য। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে আমরা কখনও পিছপা হইনি। দু-একটি বিচ্ছিন্ন ঘটনার জন্য ‘যুবলীগ’কে কলঙ্কিত করা আমার মনে হয় সঠিক নয়। 

 

বিস্তারিত সাক্ষাতকার পরুন আমাদের অর্থনীতি পত্রিকার লিঙ্কেঃ 
http://www.amaderorthoneeti.com/content/2013/08/02/news0423.htm
 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা