যুবলীগ সংবাদ :

শোকাবহ আগস্ট মাসব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দূরদর্শিতার প্রতীক হবে পদ্মা সেতু: মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
03/03/2014 12:55 AM

২৭ জুন, ২০১৩ 

শেখ হাসিনার দূরদর্শিতার প্রতীক হবে পদ্মা সেতু: মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, পদ্মা সেতু নির্মাণের জন্য আন্তর্জাতিক দরপত্র আহ্বানের মধ্যে দিয়ে প্রমাণ হলো রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যা বলেন, তা করেন, জনগণের কাছে দেওয়া তার অঙ্গীকার পূরণে তিনি আন্তরিক নিষ্ঠাবান। আজ এক বিবৃতিতে তিনি একথা বলেন। 

বিবৃতিতে যুবলীগ চেয়ারম্যান বলেন, দক্ষিণাঞ্চলের জনগণের প্রাণের দাবি হলো পদ্মা সেতু। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার তার নির্বাচনি ইশতেহারে পদ্মা সেতু নির্মাণের অঙ্গীকার করেছিল। তিনি বলেন, দেশ পরিচালনার দায়িত্ব পাওয়ার সঙ্গে সঙ্গে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণকে সর্বোচ্চ অগ্রাধিকার দেন। এ লক্ষ্যে কাজও শুরু হয়। বিশ্বব্যাংক, এডিপি এবং জাইকা পদ্মা সেতুর অর্থায়নের জন্য চুক্তি স্বাক্ষর করে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি, যুদ্ধাপরাধী, সুদ ব্যবসায়ী এবং লুটেরারা পদ্মা সেতু যাতে না হয় সেজন্য চক্রান্তে মেতে ওঠে। শুরু হয় পদ্মা সেতুর বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র। এই ষড়যন্ত্রের ফাঁদে পা দেয় পদ্মা সেতুর প্রধান দাতা বিশ্বব্যাংক। যে প্রকল্পের কাজই শুরু হয়নি, সেই প্রকল্পের দুর্নীতির ধুঁয়ো তুলে অর্থায়ন বন্ধের ঘোষণা দেয় বিশ্বব্যাংক।

ওমর ফারুক চৌধুরী বিবৃতিতে বলেন, বিশ্ব্যাংকের অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক ব্যবস্থা নেয় সরকার ও দুর্নীতি দমন কমিশন। বিশ্বব্যাংক কোনো তথ্য উপাত্ত না দিলেও নিজ উদ্যোগে তদন্ত শুরু হয়। পদ্মা সেতু নির্মাণে অভিযোগ উত্থাপনের সঙ্গে সঙ্গে আন্তরিকভাবে সরকার ব্যবস্থা গ্রহণ করেছে। কিন্তু বিশ্বব্যাংক অদৃশ্য ইশারায় পদ্মা সেতু প্রকল্পে ফিরে এসেও আবার ঋণ সহায়তা বন্ধ করেছে। তিনি বলেন, বিশ্ব ব্যাংকের একমাত্র লক্ষই ছিলো পদ্মা সেতু প্রকল্পের বাস্তবায়নকে প্রলম্বিত করা, যেন এই সরকার পদ্মা সেতু নির্মাণ না করতে পারে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা জনগণের অধিকার প্রতিষ্ঠার আলোকবর্তিকা। জনগণের ক্ষমতায়নই তার রাজনীতির একমাত্র দর্শন আর এই দর্শনের জন্যই তিনি জনগণের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করেছেন। জনগণের সুবিধার জন্যই তিনি অঙ্গীকার পূরণে তার দৃঢ়চেতা অবস্থান গ্রহণ করেন। তিনি বলেন, দেশি-বিদেশি চক্রান্তে যখন পদ্মা সেতুর ভবিষ্যত অনিশ্চিত, তখন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা জাতিকে দিলেন নতুন দিক-নির্দেশনা। বিশ্বমানচিত্রে বাংলাদেশ এখন যে নতুন অর্থনৈতিক পরাশক্তি হিসেবে আবির্ভূত হয়েছে, তা তিনি মনে করিয়ে দিলেন। ঘোষণা করলেন, নিজের অর্থায়নে পদ্মা সেতুর।

যুবলীগ চেয়ারম্যান বলেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। গত ৪ বছর টানা ৬ শতাংশের বেশি প্রবৃদ্ধি অর্জনকারী দেশ। দারিদ্র বিমোচনে বিশ্বের সবচেয়ে অগ্রসরমান দেশ। বাংলাদেশের রেমিটেন্স প্রবাহ ১৪ বিলিয়ন ডলারের বেশি। বাংলাদেশ এখন খাদ্য আমদানি-নির্ভর দেশ নয়। তাই নিজের অর্থে পদ্মা সেতু এখন বাংলাদেশের জন্য স্বপ্ন নয়, বাস্তবতা।

বিবৃতিতে তিনি বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যে বিশ্বের একজন পথিকৃৎ দূরদর্শী নেতা, তা প্রমাণ করেছেন বার বার। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ তার দূরদর্শিতার আরেকটি উদাহরণ। তিনি বলেন, এই পদ্মা সেতু হবে বাংলাদেশের স্বনির্ভরতার প্রতীক, আমাদের সাহসের চিহ্ন। 

যুবলীগ চেয়ারম্যান বলেন, বাঙালি বীরের জাতি, যে জাতি ৯ মাস মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছে, সে জাতি যে নিজের অর্থে পদ্মা সেতু নির্মাণ করতে পারে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা তা প্রমাণ করলেন।

বিবৃতিতে ওমর ফারুক চৌধুরী বলেন, আমাদের গর্বের, অহংকারের পদ্মা সেতু নির্মাণের জন্য প্রয়োজন জাতীয় ঐক্য এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে আবার রাষ্ট্রক্ষমতায় আনা। তিনি বলেন, যে অপশক্তি পদ্মা সেতু নির্মাণকে বাধাগ্রস্ত করেছে, সেই অপশক্তি যদি আগামী নির্বাচনে ক্ষমতায় আসে, তাহলে পদ্মা সেতু কোনো দিনই সম্পন্ন হবে না। এজন্য তিনি সবাইকে সজাগ, সচেতন এবং জাগ্রত থাকার অনুরোধ করেন।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা