যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
দেশ অপশক্তি ও যুদ্ধাপরাধীমুক্ত করার এখনই উত্তম সময় : ওমর ফারুক চৌধুরী
03/03/2014 12:48 AM

২১ ফেব্রুয়ারী ২০১৩

দেশ অপশক্তি ও যুদ্ধাপরাধীমুক্ত করার এখনই উত্তম সময় : ওমর ফারুক চৌধুরী

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, সন্ত্রাস আর হত্যার ভয় দেখিয়ে যুদ্ধাপরাধীদের বিচার আর ঠেকানো যাবে না। আগুন, গাড়ি-ভাঙচুর, তাণ্ডব, আতঙ্ক ছড়ানোর রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে বাঙালি। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জনগণের ক্ষমতায়নের দর্শনে বিশ্বাসী এদেশের মানুষ। শান্তিপ্রিয় মানুষ কখনো সাংঘর্ষিক রাজনীতি করে না, সাংঘর্ষিক রাজনীতি তারাই করে যারা বিশেষ উদ্দেশে জনগণকে জিম্মি করে। তিনি বলেন, মহান একুশে আমাদের সকল আন্দোলনের ভিত্তিভূমি। এবার এই আগুনঝরা মাসে সারাদেশে নতুন প্রজন্মের মাঝে জাগরণ ঘটেছে। শুধু শাহবাগ স্কোয়ার নয়, সারাদেশে, জেলা-উপজেলা-ইউনিয়নে এখন একটিই দাবি যুদ্ধারাধীদের ফঁসি চাই। নতুন প্রজন্ম এক হয়ে সকল যুদ্ধাপরাধীদের ফাঁসি চাইছে। 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন ছাড়াও সকল প্রগিতিশীল রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনসহ সাধারণ জনতার অংশগ্রহণে সারাদেশে পালিত হওয়ার মধ্যে দিয়ে বাঙালি কঠিন সত্যটি প্রমাণ করেছে আমাদের সিদ্ধান্ত আমাদেরই নিতে হবে। তিনি বলেন, ভাষা আন্দোলন বাঙালির মানসে অসাম্প্রদায়িক চেতনার উন্মোচন করেছে এবং জাতির জনক এই চেতনা ধারণ করে আমাদের ’৭২ সালের সংবিধানে ধর্ম নিরপেক্ষতাকে একটি মূলনীতি হিসেবে গ্রহণ করেছেন। যুদ্ধাপরাধী, রাজাকারমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে আমাদের সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে উল্লেখ করে ওমর ফারুক চৌধুরী বলেন, একুশের চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বাংলাদেশের বাইরে বর্তমানে বিশ্বের ১৯৩ দেশে অমর একুশের বার্তা ও সুর পৌঁছেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান সরকার আমলের নানা সফলতা ও অর্জনকে সামনে এনে ওমর ফারুক চৌধুরী বলেন, একুশে ফেব্রুয়ারী বিশ্বব্যাপী বিভিন্ন জাতির ভাষার অধিকার আদায়ের দিবস হিসেবে পালিত হয়েছে। একুশের চেতনা আমাদেরকে স্বাধীন দেশ হিসেবে আত্মপ্রকাশে প্রেরণা জুগিয়েছে। জাতিসংঘের সাধারণ অধিবেশনে ১৯৭৪ সালে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণ দেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলা এবং বাঙালি জাতিকে বিশ্ব সম্প্রদায়ের সামনে পরিচিত করতে ভাষণ দিয়েছেন । ওমর ফারুক চৌধুরী বলেন, বিএনপি-জামায়াত রাজপথে ভাঙচুর অগ্নিসংযোগ করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে জনগণকে ঘর থেকে বের হতে বাধা সৃষ্টি করতে চেয়েছিল। কিন্তু জনগণ তাদের বাধা উপেক্ষা করে ঘর থেকে বের হয়ে এসেছে। এ প্রজন্ম আজ জেগে উঠেছে। জনগণ বিএনপি-জামায়াতের উদ্দেশ্য ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। মানুষ বুঝতে পেরেছে তাদের সকল কর্মসূচির মূললক্ষ্য হচ্ছে, যুদ্ধাপরাধীদের রক্ষা করা। ওমর ফারুক বলেন সহিংসতা যদি রাজনৈতিক অস্ত্র হয়, যদি গণতান্ত্রিক অধিকার হয়, তবে সংবাদপত্রের গাড়ি ভাঙচুর, হরতাল করতে মানুষকে বাধ্য করা, পথচারীকে আক্রমণ, সম্পদলুট, নিরীহ ড্রাইভারকে পুড়িয়ে হত্যা, এসব কী গণতান্ত্রিক অধিকার হতে পারে ?

ওমর ফারুক চৌধুরী বলেন, অসহায় সাধারণ মানুষকে জিম্মি করার কৌশল অবলম্বন করেছে বিএনপি-জামায়াত। তাদের হাত থেকে বিদেশি অতিথিদের গাড়িও রক্ষা পায়নি। তথাকথিত কর্মসূচির নামে আন্দোলন ডেকে বিএনপি-জামায়াতের লোকেরা তাদের অশ্রদ্ধা করছে। বিদেশি অতিথিরাও তাদের নির্যাতন থেকে রেহাই পাননি। সন্ত্রাসকে আমরা আন্দোলনের কোনোভাবেই আন্দোলনের কর্মসূচি বলতে পারি না। তাদের ডাকা হরতাল যেন ভাঙচুর, আগুন আর হত্যার মহোৎসব।

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা