যুবলীগ সংবাদ :

যুবজাগরণ পাঠাগার ও বিক্রয়কেন্দ্র উদ্বোধন বঙ্গমাতাকে নিয়ে যুবলীগের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে : যুবলীগ চেয়ারম্যান জঙ্গিমুক্ত দেশ গড়তে যুবলীগের শপথ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি স্বাধীনতা দিবস উপলক্ষে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যুবলীগের শ্রদ্ধাঞ্জলী বইমেলায় যুবলীগের নান্দনিক আয়োজন যুবলীগ চেয়ারম্যান সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৭৭ তম জন্মদিন পালিত। পৌর নির্বাচনী প্রচারণায় যুবলীগের কমিটি গঠন মোমবাতি জ্বালিয়ে শহীদদের প্রতি যুবলীগের শ্রদ্ধা মালয়েশিয়ায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অগ্রযাত্রার মিছিলে তারুণ্যের প্রেরণা আর সাহসের দিন শহীদ বুদ্ধিজীবী দিবস---যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী
শেখ ফজলুল হক মনি

বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর জন্মগ্রহণ করেন এবং পরবর্তীতে পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। স্বৈরশাসক আইয়ুব খানের সামরিক শাসনের বিরুদ্ধে তার ভুমিকা ঐতিহাসিক ছাত্র আন্দোলনে গুরুত্বপূর্ণ প্রভাব বিস্তার করেছিল।  ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলনে তার গুরুত্বপূর্ণ ভুমিকা ছিল। ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে শেখ ফজলুল হক মনি  মুজিব বাহিনীর কমান্ডার হিসেবে অংশগ্রহন করেছিলেন।

শহীদ শেখ ফজলুল হক মনি একজন মেধাবী সাংবাদিক ছিলেন। তিনি দৈনিক বাংলার বানী,বাংলাদেশ টাইম্‌স ও সাপ্তাহিক সিনেমার সম্পাদক ছিলেন।

শেখ ফজলুল হক মনি বেশ কিছু উপন্যাস লিখেছিলেন। তার একটি উপন্যাস থেকে ‘অবাঞ্ছিতা’  ছবি   তৈরি হয়েছিল।

১৫ আগস্ট ১৯৭৫ ঘাতকের বুলেটে শহীদ হন এই কালজয়ী নেতা। 

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তথ্যকণিকা

পরিচিতি
ভাষণ
বার্তা

চেয়ারম্যান ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

সাধারণ সম্পাদক ডেস্ক

পরিচিতি
ভাষণ
বার্তা

যুবলীগ প্রকাশনা